বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
সিনেমা
 

ভেন্ট্রিলোকুইস্টের চরিত্রে

 ভেন্ট্রিলোকুইজম বা অন্তর্বচন- অন্যের গলায় অনর্গল কথা বলা। যিনি এই কাজে পারদর্শী হন তিনিই ভেন্ট্রিলোকুইস্ট—এক বিশেষ ধরনের শিল্পী। তবে এটি কোনওভাবেই হরবোলা নয়। জি বাংলার নতুন ধারাবাহিক ‘তোমার খোলা হাওয়ায়’ কাজ করছে এই শিল্প নিয়ে। ধারাবাহিকের নায়িকা ঝিলমিল একজন দক্ষ ভেন্ট্রিলোকুইস্ট। অভিনয় করছেন টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা দত্ত। 
বাংলা মেগাধারাবাহিকে ভেন্ট্রিলোকুইজম নিয়ে কাজের কথা স্মরণাতীতকালে খুব একটা মনে পড়ে না। এমন একটি শিল্প শিখে দর্শকের সামনে তুলে ধরা খুব একটা সহজ নয়। তাই এই চরিত্রটা নিয়ে দর্শকের আগ্রহ থাকা স্বাভাবিক। ‘আমি গতানুগতিকতার বাইরে এইরকম একটি চরিত্রের জন্যই এতদিন অপেক্ষা করছিলাম। ভেন্ট্রিলোকুইজম আর্ট ফর্ম দেখতে যতটা সহজ লাগে, বিষয়টা ঠিক ততটাই কঠিন। এই শিল্পটা গত দেড় দু’মাস ধরে আয়ত্ত করার চেষ্টা করছি। প্রশিক্ষণ নিয়েছি। প্রচুর অভ্যাসও করছি আলজিভ দিয়ে কথা বলার। ফর্মটা আদৌ আমি রপ্ত করতে পেরেছি কি না তা তো দর্শক বলতে পারবেন’, বলছিলেন স্বস্তিকা। 
এই চ্যানেলেই ‘কী করে বলবো তোমায়’ ধারাবাহিকের দেড় বছর পর আবার ছোটপর্দায় ফিরলেন নায়িকা। মাঝে ছবি আর সিরিজের কাজে ব্যস্ত ছিলেন। ১১ বছরের অভিনয় জীবনে ঝিলমিলের মতো চরিত্রে কখনও কাজ করা হয়নি। ‘তোমার খোলা হাওয়া আমার ৬ নম্বর মেগা। ঝিলমিলের জীবনে শৃঙ্খলা বলে কোনও বস্তু নেই। খুবই অল্পবয়সি শাশুড়িমা। আবার ভেন্ট্রিলোকুইস্ট। চরিত্রটার কাজই নিয়ম ভাঙা। প্রথম থেকেই চরিত্রটা আমার কাছে ভীষণ চ্যালেঞ্জিং’, দাবি অভিনেত্রীর। এই চরিত্রে অভিনয় করতে গিয়ে তিনি নিজেও এখন বেশ খানিকটা ঝিলমিল হয়ে উঠেছেন। বললেন,‘এখন ঘরে বাইরে সবসময় ঝিলমিল হয়েই থাকছি। তবে আমার সঙ্গে ঝিলমিল চরিত্রটার একটাই মিল। দুজনেই ভীষণ ফ্যামিলি পার্সন।’
মানসী নাথ

30th     December,   2022
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
প্রচ্ছদ নিবন্ধ