সিনেমা

আদালতে বিড়ম্বনা

বিদেশ যাওয়ার অনুমতি চেয়ে আদালতে যে আবেদন করেছিলেন, তা থেকে সরে দাঁড়ালেন জ্যাকলিন ফার্নান্ডেজ। টাকা তছরুপ মামলায় অভিযুক্ত এই বলিউড অভিনেত্রী বৃহস্পতিবার দিল্লির একটি আদালত থেকে বিদেশ যাওয়ার অনুমতির আবেদন প্রত্যাহার করে নিয়েছেন। এর আগে বিচারক অভিনেত্রীকে বলেন, ‘আপনি আবেদনপত্র তুলে নিতে পারেন। আগে আপনার উপর অভিযোগের নিষ্পত্তি হওয়া দরকার। অন্যথায় আমি বিচার বিভাগীয় তদন্তের আদেশ দেব।’ এরপরই অভিনেত্রী তাঁর আইনজীবীদের সঙ্গে আলোচনা করে ‘এই পর্যায়ে’ তাঁর আবেদন প্রত্যাহারের কথা জানান। 
উল্লেখ্য, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) জ্যাকলিলেন আবেদনের বিরোধিতা করে বলেছিল, জ্যাকলিন বিদেশ যাওয়ার অনুমতি পেলে ভারতে আর না ফিরতেও পারেন। ‘তিনি বিদেশি নাগরিক। যদিও তাঁর কেরিয়ার এখানে, কিন্তু এদেশ ছাড়া অন্যত্রও নিজের কেরিয়ার তৈরি করতে পারেন’, বলেছিল ইডি। আবেদন প্রত্যাহারের আগে অবশ্য জ্যাকলিন আদালতকে বলেছিলেন, এর আগেও তদন্ত চলাকালীন তাঁকে বিদেশ যাওয়ার অনুমতি দেওয়া হয়েছিল। ইডি সেই আবেদনের বিরোধিতা করলেও দিল্লি হাইকোর্ট অনুমতি দিয়েছিল। তাঁর আইনজীবীও আদালতকে বলেন, ‘ জ্যাকলিনের তরফে সহযোগিতার অভাব কোনওদিনই ছিল না। ভবিষ্যতেও হবে না।’ কিন্তু আদালত তার বক্তব্যে অনড় থাকায় শেষমেশ আবেদন প্রত্যাহার করাই ঠিক মনে করেন অভিনেত্রী। 
অন্যদিকে, একটি আলাদা মামলায় বম্বে হাইকোর্ট বৃহস্পতিবার অভিনেত্রী অনুষ্কা শর্মাকে নিজে করার বদলে পরামর্শদাতার মাধ্যমে ট্যাক্স পিটিশন দাখিল করার জন্য ভর্ৎসনা করেছে। হিটিশনকারী আইনজীবী দীপক বাপট ও সোনালি বাপট পরবর্তীতে পিটিশন প্রত্যাহার করতে এবং নতুন একটি ফাইন করতে সম্মত হন। 
19Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা