উত্তরবঙ্গ

৩৫টি টোটো আটক ময়নাগুড়িতে, দৌরাত্ম্য রুখতে ট্রাফিক অভিযান

সংবাদদাতা, ময়নাগুড়ি: টোটোর দৌরাত্ম্যে অতিষ্ঠ ময়নাগুড়ি। যানজটে বিদ্ধ শহর। দমবন্ধ হওয়া অবস্থা থেকে শহরকে বাঁচাতে অভিযানে নামল ময়নাগুড়ি পুলিসের ট্রাফিক বিভাগ। বুধবার অভিযান করে শহরের বিভিন্ন রাস্তা থেকে ৩৫টি টোটো আটক করেছে পুলিস।
এর আগে ট্রাফিক বিভাগের পক্ষ থেকে টোটো চালকদের সচেতন করতে বৈঠক করা হয়। মাইকিংয়ের মাধ্যমে যেখানে সেখানে টোটো পার্কিংয়ে নিষেধ করা হয়েছিল। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় নো-পার্কিংজোন বোর্ডও লাগিয়ে দেয় পুলিস। কিন্তু গুরুত্ব দিতেই নারাজ টোটো চালকরা। তাঁরা নিজেদের খেয়াল খুশি মতো রাস্তা দখল করে পার্কিং করছে। এতে যানজট বাড়ছে। নো-পার্কিং জোনগুলিতে সকাল থেকে টোটোর দৌরাত্ম্য লেগে থাকছে। রাস্তার ফুটপাত দখল করে সেগুলি দাঁড়িয়ে থাকছে। এই জন্যই বুধবার চলে ধরপাকড়। 
ময়নাগুড়ি ট্রাফিক মোড় থেকে ফুটবল খেলার মাঠ পর্যন্ত, অপরদিকে ট্রাফিকমোড় থেকে দুর্গাবাড়ি মোড় পর্যন্ত নো-পার্কিংজোন রয়েছে। অপরদিকে নতুন বাজার থেকে হাসপাতাল পাড়া রোড নো-পার্কিংজোন। নতুন বাজার থেকে শনিমন্দির পর্যন্ত রয়েছে নো-পার্কিংজোন। দুর্গাবাড়ি মোড় থেকে রবিতীর্থ ভবনে যাওয়ার প্রথম গেট পর্যন্ত রয়েছে নো-পার্কিংজোন। কিন্তু দেখা যায়, সকাল থেকেই টোটো লম্বা লাইন করে শহরের মূল রাস্তা সহ নো পার্কিং জোনে দাঁড়িয়ে থাকছে।
ময়নাগুড়ির বাসিন্দা দীপঙ্কর রায় বলেন, টোটোর কারণে ফুটপাত দিয়ে হাঁটা যায় না। অ্যাম্বুলেন্স, দমকল মাঝেমধ্যে আটকে পড়ে। এর বিরুদ্ধে পদক্ষেপ করা দরকার ছিল। আমরা চাই, প্রতিনিয়ত এই নজরদারি চলুক। 
ট্রাফিক পুলিসের ওসি ভয়েস সুব্বা বলেন, বারবার আমরা টোটো চালকদের নিয়ে বৈঠক করেছিলাম। এরপরও তাঁরা কর্ণপাত করেননি। এদের জন্য ফুটপাত দখল হয়ে গিয়েছে। মাঝ রাস্তায় টোটো নিয়ে দাঁড়িয়ে থাকায় যেকোনও সময় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। এ কারণেই আমরা অভিযানে নেমেছি। প্রতিনিয়ত আমাদের নজরদারি চলবে। 
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা