উত্তরবঙ্গ

সিকিমে বৃষ্টির জের, তিস্তায় জলস্ফীতিতে ডুবল ৬০টি বাড়ি

সংবাদদাতা, নাগরাকাটা: উত্তর সিকিমে প্রবল বর্ষণের জেরে বুধবার সকাল ১১টা নাগাদ ক্রান্তি ব্লকের চেংমারি পঞ্চায়েতের পূর্ব দলাইগাঁও ও সাহেববাড়ির প্রায় ৬০টি বাড়ি জলমগ্ন হয়ে পড়ে। পাশাপাশি কয়েক হাজার বিঘা জমির ফসল জলের তলায়। পঞ্চায়েত থেকে শুরু করে ব্লক প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে চলে আসেন। জলমগ্ন এলাকা থেকে সকলকে সরিয়ে দু’টি বেসরকারি স্কুলে রাখার ব্যবস্থা করা হয়েছে। তাঁদের প্রয়োজনীয় ত্রাণসামগ্রী দেওয়া হয়েছে ব্লক প্রশাসনের তরফে। তৈরি রাখা হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলার টিমকে। 
এদিন প্রথমে এলাকা পরিদর্শনে আসেন ক্রান্তি পঞ্চায়েত সমিতির সভাপতি পঞ্চানন রায়, চেংমারি পঞ্চায়েতের প্রধান আব্দুল সামাদ। পরে আসেন  মালের মহকুমা শাসক শুভম কুন্দল, ক্রান্তির বিডিও রিমিল সোরেন সহ অন্য প্রশাসনিক আধিকারিকরা। ক্রান্তির বিডিও বলেন, জলমগ্ন এলাকা থেকে সকলকে সরিয়ে দু’টি স্কুলে রাখার ব্যবস্থা করা হয়েছে। তাঁদের প্রয়োজনীয় ত্রাণসামগ্রী দেওয়া হয়েছে। তৈরি রাখা হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলার টিম। এখনও পর্যন্ত যা হিসেব, তাতে ৫৮টি বাড়ি জলমগ্ন হয়েছে। এছাড়াও কত চাষের জমি জলের তলায় হিসেব চলছে। আমরা পরিস্থিতির উপর নজর রাখছি। 
বুধবার সকাল ১০টা পর্যন্ত পূর্ব দলাইগাঁও ও সাহেববাড়ি এলাকা সংলগ্ন তিস্তা নদীতে সেভাবে জল ছিল না। কিন্তু আচমকা বেলা ১১টা থেকে দেখা যায়, তিস্তা নদীর জল বেড়ে গিয়েছে। সেই জল বেড়ে সাহেববাড়ি এলাকায় তিস্তার ভাঙা বাঁধ দিয়ে দু’টি এলাকাতেই জল ঢুকতে শুরু করে। এরপরই গোটা এলাকা পুরোপুরি জলমগ্ন হয়ে পড়ে।  
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা