উত্তরবঙ্গ

কর্মাধ্যক্ষের চড়ে ‘অভিমানে’ আত্মঘাতী কিশোর, পুলিস-জনতা খণ্ডযুদ্ধ, ধৃত ৪

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: মাটিগাড়া পঞ্চায়েত সমিতির স্বাস্থ্য কর্মাধ্যক্ষের চড় খেয়ে অপমানে ‘আত্মঘাতী’ হল এক কিশোর। যা ঘিরে বুধবার সকালে রণক্ষেত্রের চেহারা নেয় শিলিগুড়ির উপকণ্ঠে চম্পাসারি গ্রাম পঞ্চায়েতের দেবীডাঙা। ঘটনাস্থলে পুলিস এলে পুলিসের গাড়িতে ভাঙচুর চালায় উত্তেজিত লোকজন। এমনকী পুলিসকে লক্ষ্য করে ঢিল ছোড়া হয়, এক পুলিস অফিসারের মোবাইল ফোন কেড়ে নিয়ে ভেঙে ফেলে উত্তেজিতরা। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিসের বিশাল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এদিকে কিশোরের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পুলিস পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ হরি শর্মা সহ চারজনকে গ্রেপ্তার করে। 
এদিন সকালে বাড়ির একটি ঘরে কিশোরের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। ঘটনার কথা চাউর হতেই লোকজন উত্তেজিত হয়ে পড়ে। পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষের এক নিকট আত্মীয়ের সঙ্গে ওই কিশোর সম্প্রতি প্রেমের সম্পর্কে জড়িয়েছিল। বিষয়টিকে ভালো চোখে দেখছিলেন না হরি। অভিযোগ, তিনি ছেলেটিকে মঙ্গলবার চড় মারেন। ছেলেটির মৃত্যুর পর ক্ষুব্ধ লোকজন হরি শর্মার অফিস প্রথমে ভাঙচুর করে। তার স্কুটারটিতেও ভাঙচুর চলায়। ঘটনার খবর পেয়ে প্রধাননগর থানার পুলিস পরিস্থিতি সামাল দিতে এলে তাদের সঙ্গে খণ্ডযুদ্ধ বাঁধে স্থানীয় মানুষের। পুলিসকে লক্ষ্য করে শুরু হয় পাথরবৃষ্টি, ভাঙচুর করা হয় পুলিসের একটি গাড়ি। 
প্রধাননগর থানার আইসি বাসুদেব সরকার বলেন, এক কিশোরের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিসের উপর হামলা হয়েছে। কারা জড়িত তাদের চিহ্নিত করা হচ্ছে। এলাকায় পুলিস প্রহরা রাখা হয়েছে। নতুন করে কোনও গণ্ডগোল যাতে না ছড়িয়ে পড়ে সেদিকে নজর রাখছি আমরা। 
পুলিস মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। ময়নাতদন্তের পর বিকেলে পুলিসের পাহারায় মৃতদেহ চম্পাসারির বাড়িতে নিয়ে আসা হয়। কিশোরের পরিবারের লোকজন ঘটনার পর থেকেই শোকে পাথর। তাঁরা অভিযুক্তের কঠোর শাস্তির দাবি জানান। 
চম্পাসারি গ্রাম পঞ্চায়েতের প্রধান জনক সাহা বলেন, গ্রামের একটি কিশোরের এভাবে আত্মহত্যার ঘটনা মেনে নেওয়া যায় না। তবে ওই ঘটনার সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। হরি শর্মা ও মৃত কিশোরের বাবা দু’জনেই আমাদের দল তৃণমূল কংগ্রেস করেন। এটা প্রেম ঘটিত বিষয়। গোটা ঘটনা পুলিস দেখছে। কিছু মানুষ রাজনৈতিক রং লাগিয়ে এলাকায় উত্তেজনা ছড়ানোর চেষ্টা করছে। তবে পুলিস শক্তহাতে সবকিছু নিয়ন্ত্রণ করেছে।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা