উত্তরবঙ্গ

পর্যাপ্ত স্ট্রেচারের অভাব, পিঠে চাপিয়ে রোগীকে নিয়ে ওয়ার্ডে ছুটলেন আত্মীয়

সংবাদদাতা, মালদহ: অ্যাম্বুলেন্সের অভাবে খাটিয়ায় চাপিয়ে গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে এক রোগিণীর মৃত্যুর সাক্ষী থেকেছে মালদহ। ওই ঘটনায় রীতিমতো তোলপাড় পড়ে গিয়েছিল রাজ্যজুড়ে। শুক্রবার মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে দেখা গেল প্রায় তেমনই এক ছবি। স্ট্রেচারের অভাবে পিঠে করে এক ওয়ার্ড থেকে অন্য ওয়ার্ডে রোগীকে নিয়ে যাওয়ার দৃশ্য দেখা গেল। তবে বিষয়টি নিয়ে মন্তব্য করতে চাননি ওই রোগীর শারীরিক অবস্থা ও চিকিৎসা নিয়ে উদ্বিগ্ন আত্মীয়রা। বিষয়টি অত্যন্ত অনভিপ্রেত বলে স্বীকার করে নিয়েছেন মেডিক্যাল কর্তৃপক্ষ।
মেডিক্যাল সূত্রে জানা গিয়েছে, জখম ওই রোগীর নাম শিশির মণ্ডল। বয়স ২৫ বছর। তাঁর বাড়ি হবিবপুর ব্লকের কালীপুকুর এলাকায়। পথ দুর্ঘটনায় জখম শিশিরকে শুক্রবার নিয়ে যাওয়া হয় মালদহ মেডিক্যালে। এমারজেন্সি বিভাগে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ভর্তির পরামর্শ দেন কর্তব্যরত চিকিৎসক। কিন্তু রোগীকে ওয়ার্ডে নিয়ে যাওয়ার জন্য স্ট্রেচার মেলেনি বলে অভিযোগ পরিজনদের। চিকিৎসায় দেরি হয়ে যাওয়ার আশঙ্কায় কাঁধে চাপিয়ে ওই রোগীকে নিয়ে নির্দিষ্ট ওয়ার্ডের দিকে রওনা হন তাঁর এক নিকটাত্মীয়। জখম এক রোগীকে পিঠে নিয়ে তাঁর আত্মীয়কে হাঁটতে দেখে থমকে যান মেডিক্যাল চত্বরে উপস্থিত অনেকেই। এরপরই এই অমানবিক ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন তাঁরা। উঠে আসে নভেম্বর মাসে বামনগোলা ব্লকের মালডাঙা গ্রামের ঘটনার কথাও। 
তবে বিষয়টিকে অনভিপ্রেত বলেছেন মালদহ মেডিক্যালের উপাধ্যক্ষ তথা সুপার প্রসেনজিৎ বর। তিনি বলেন, এমন ঘটনা বাঞ্ছনীয় নয়। এমারজেন্সিতে পর্যাপ্ত সংখ্যক স্ট্রেচার থাকে রোগীদের বহন করার জন্য। বেশ কয়েকজন জিডিএ’ও (জেনারেল ডিউটি অ্যাসিস্ট্যান্ট) থাকেন। তারপরেও এই ধরনের ঘটনা কেন ঘটল, আমরা খতিয়ে দেখছি। একজন সহকারী সুপারকে পুরো বিষয়টি খোঁজ নিয়ে দেখতে বলা হয়েছে।
তবে অনেক রোগীর পরিবারের অভিযোগ, এমারজেন্সিতে যে স্ট্রেচারগুলি থাকে সেগুলির বেশকিছু অপরিচ্ছন্ন। জিডিএ’দেরও সব সময়  দেখা  পাওয়া যায় না। বিষয়টি নিয়ে মেডিক্যাল কর্তৃপক্ষ ব্যবস্থা নিক।
2Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা