উত্তরবঙ্গ

যানজটের জেরে নাভিশ্বাস মাথাভাঙাবাসীর, টোটো ও অটো নিয়ন্ত্রণের দাবি

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা শহরের রোজকার যানজটে নাকাল হতে হচ্ছে সাধারণ মানুষকে। এতে পুলিস প্রশাসন কিংবা পুরসভার ভ্রুক্ষেপ নেই বলে অভিযোগ। শহরে ট্রাফিক নিয়ন্ত্রণের জন্য সিভিক ভলান্টিয়াররা থাকলেও গুরুত্বপূর্ণ রাস্তায় যত্রতত্র টোটো দাঁড়িয়ে থাকায় যানজট বাড়ে। বাসিন্দাদের দাবি, পুরসভা ফুটপাত দখলমুক্ত করলেও টোটো, অটো স্ট্যান্ড তৈরি না হওয়ায় সমস্যা বাড়ছে। 
মাথাভাঙা শহরের কলেজ মোড়, পচাগড় চৌপথি, শনি মন্দির মোড়, মেইন চৌপথি, পোস্ট অফিস মোড় সহ গুরুত্বপূর্ণ রাস্তায় অফিস টাইমে প্রচণ্ড যানজট হয়। আটকে পড়েন সাধারণ মানুষ। স্কুল, কলেজের ছাত্রছাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হয়। ছোটবড় যাত্রবাহী গাড়ি ছাড়াও টোটো, অটো যানজট বাড়িয়ে তোলে। তাছাড়া সারাদিনই শনিমন্দির, পোস্ট অফিস মোড়ে যানজট লেগেই থাকে। 
পুরবাসীর দাবি, অভিযান চালিয়ে শনিমন্দির থেকে মূল চৌপথি পর্যন্ত প্রায় এক কিমি রাস্তার দু’ধারে ফুটপাত কিছুটা দখলমুক্ত হয়েছে। কিন্তু শহরে  টোটো ও অটোর দৌরাত্ম্য কমেনি। যত্রতত্র টোটো, অটো দাঁড়িয়ে পড়া ও রাস্তার পাশে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকায় যানজট বাড়ে। একইসঙ্গে গুরুত্বপূর্ণ ট্রাফিক পয়েন্টগুলিতে সিভিক ভলান্টিয়ার রাখা হলেও টোটো, অটোর দৌরাত্ম্য বন্ধ করা যাচ্ছে না। শহরের বাসিন্দাদের বক্তব্য, পুরসভা ফুটপাত দখলমুক্ত করার পাশাপাশি টোটো, অটোর স্ট্যান্ড না করলে সমস্যা মিটবে না। এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেওয়া উচিত পুরসভার। 
মাথাভাঙা পুরসভার চেয়ারম্যান লক্ষপতি প্রামাণিক বলেন, আমরা ফুটপাত দখলমুক্ত করেছি। শনিমন্দিরের পাশে একটি টোটো স্ট্যান্ড করা হয়েছে। সেখানে হাজরাহাট লাইনের টোটো থাকছে। শহরে আরও টোটো ও অটো স্ট্যান্ড তৈরির চিন্তাভাবনা রয়েছে। টোটো, অটো স্ট্যান্ড হয়ে গেলে যানজট অনেকটাই কমবে। ট্রাফিক নিয়ন্ত্রণের ব্যাপারে পুলিস প্রশাসনকে আগেও আমরা জানিয়েছি, আবারও জানাব। সাধারণ মানুষকে যাতে সমস্যায় পড়তে না হয়, সেদিকে নজর রয়েছে। 
মাথাভাঙা থানার ট্রাফিক ওসি শ্যামল সাহা বলেন, প্রতিটি ট্রাফিক পয়েন্টে সিভিক ভলান্টিয়ার ও হোমগার্ড যানজট আটকাতে কাজ করছেন। কিন্তু টোটো ও অটোর সংখ্যা এত বেশি যে, নিয়ন্ত্রণ করতে নাজেহাল অবস্থা হচ্ছে ট্রাফিক কর্মীদের।  নিজস্ব চিত্র
2Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা