বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

সুজাপুর এবং সামসেরগঞ্জ বাদ দিয়ে ভোটে জেতার ছক পদ্মের

নিজস্ব প্রতিনিধি, মালদহ: সুজাপুর ও সামসেরগঞ্জ কেন্দ্রকে কার্যত বাদ দিয়েই দক্ষিণ মালদহে ভোটের রণকৌশল তৈরি করছে বিজেপি নেতৃত্ব। গেরুয়া শিবিরের ভোট ম্যানেজাররা ওই লোকসভা কেন্দ্রের অন্তর্গত ইংলিশবাজার, মানিকচক ও বৈষ্ণবনগর বিধানসভা এলাকা থেকেই জয়ের কড়ি জোগার করতে তৎপর হয়েছেন। ফলে প্রচারের শুরু থেকেই ওই তিন কেন্দ্রে বেশি নজর দেওয়ার চেষ্টা চলছে। বিজেপি বিরোধীরা প্রচার শুরু করার আগেই পদ্ম শিবির ঘর গোছাতে মরিয়া হয়ে উঠেছে। এব্যাপারে নেতাকর্মীদের দায়িত্বও দেওয়া হয়েছে। তবে দক্ষিণ মালদহের দলীয় প্রার্থীকে নিয়ে বিজেপির অন্দরে অনেকেই বেসুরো গাইতে শুরু করেছেন। বিষয়টি বিজেপি নেতাদের চিন্তায় ফেলেছে। বিশেষ করে সোশ্যাল মিডিয়ায় যেভাবে প্রার্থীর সমালোচনা শুরু হয়েছে, তাতে যুব সমাজের মধ্যে বিরূপ প্রভাব পড়তে পারে বলে বিজেপি নেতৃত্বের একাংশ আশঙ্কা করছে। যদিও প্রার্থী বা দলের সাংগঠনিক পদে বসা লোকজন বিষয়টিকে আমল দিতে নারাজ। 
বিজেপির দক্ষিণ মালদহ সাংগঠনিক জেলার সভাপতি পার্থসারথী ঘোষ বলেন, আমাদের দলে প্রার্থী নিয়ে তেমন কোনও সমস্যা নেই। সমর্থকরা কিছু মন্তব্য করেছেন। ইংলিশবাজার, মানিকচক ও বৈষ্ণবনগরে আমাদের বিপুল জনসমর্থন রয়েছে। ফলে ওই তিনটি বিধানসভাকে আমরা পাখির চোখ করে এগচ্ছি। মোথাবাড়ি ও ফরাক্কা কেন্দ্রে হাড্ডাহাড্ডি লড়াই হবে। সামসেরগঞ্জ এবং সুজাপুরের কিছু জায়গায় আমাদের ভোটার রয়েছেন। ফলে ওই দুটি কেন্দ্রেও আমরা প্রচারে ঝাঁপাব। তবে ওই দুই কেন্দ্র থেকে আমরা লিড পাওয়ার ব্যাপারে আশাবাদী নই। ২০১৯ সালের লোকসভা নির্বাচনেও শ্রীরূপা মিত্র চৌধুরী দক্ষিণ মালদহে বিজেপির প্রার্থী ছিলেন। তিনি সেবার মাত্র আট হাজার ভোটের ব্যবধানে কংগ্রেস প্রার্থী আবু হাসেম খান চৌধুরীর (ডালু) কাছে পরাজিত হন। তবে শ্রীরূপাদেবী কিছু জায়গায় রেকর্ড ভোট পেয়েছিলেন। যেমন ইংলিশবাজার বিধানসভা, মানিকচক, বৈষ্ণবনগর। ওই তিন কেন্দ্রেই বিজেপির শক্তিশালী সংগঠন রয়েছে বলে বিজেপির দাবি। 
এদিকে, সংখ্যালঘু অধ্যুষিত সুজাপুরে বিজেপি অনেকটাই ব্যাকফুটে ছিল। ওই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী ৯১ হাজার ভোট পেয়েছিলেন। বিজেপি প্রার্থী পেয়েছিলেন মাত্র ১৮ হাজার ভোট। সামসেরগঞ্জেও বিজেপি অনেক পিছিয়ে ছিল। ওই কেন্দ্রে কংগ্রেস ৭৩ হাজার ও বিজেপি ২৯ হাজার ভোটে পেয়েছিল। তুলনায় মোথাবাড়ি ও ফরাক্কায় গেরুয়া শিবির কংগ্রেসকে কিছুটা লড়াই দিয়েছিল। মোথাবাড়িতে কংগ্রেস ৬১ হাজার ও বিজেপি ৪৩ হাজার ভোট পেয়েছিল। ফরাক্কায় দুই দলের প্রাপ্ত ভোট ছিল যথাক্রমে ৭৬ হাজার ও ৪৬ হাজার। 
এক বিজেপি নেতা বলেন, দক্ষিণ মালদহ কেন্দ্র নিয়ে আমরা আশাবাদী। তবে ইংলিশবাজারে গতবারের মতো ভোট আমরা পাব কি না তা নিয়ে সংশয়ে রয়েছি। তবে ইংলিশবাজারবাসীর রায় সমগ্র লোকসভা কেন্দ্রে ফলাফলের নির্ণায়ক হয়ে উঠতে পারে। আমরা সবদিক খেয়াল রেখেই প্রচার শুরু করেছি।      

5th     March,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ