বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

পারমেখলিগঞ্জের স্কুলে ডাইনিং শেড নেই মিড ডে মিলে খেতে হয় বারান্দা, ক্লাসে বসে

সংবাদদাতা, হলদিবাড়ি: পড়ুয়াদের জন্য ডাইনিং শেড হয়নি। ফলে শীত-গ্রীষ্ম কিংবা বর্ষা, মিড ডে মিল খেতে হয় বারান্দায় বসে। সোমবারও এই ছবি দেখা গেল হলদিবাড়ির পারমেখলিগঞ্জ পঞ্চায়েতের নালটিয়াপাড়া ফোর্থ প্ল্যান প্রাথমিক বিদ্যালয়ে। অভিযোগ, ডাইনিং শেড তৈরির জন্য একাধিকবার প্রশাসনের দ্বারস্থ হয়েছে কর্তৃপক্ষ। কিন্তু, তাতে লাভ হয়নি। এদিকে, সন্তানদের স্কুলের বারান্দায় বসে মিড ডে মিল খেতে দেখে ক্ষুব্ধ অভিভাবকরা। 
বেলতলি তিস্তাবাঁধের ৬ নম্বর স্পারের পাশে স্কুলটি। সামনে ফাঁকা মাঠ। স্কুলে ক্লাসরুম থাকলেও খুদেদের বসে খাওয়ার মতো ডাইনিং শেড নেই। ফলে কখনও স্কুলের সামনের মাঠে, কখনও বারান্দায় বসে মিড ডে মিল খেতে হয় শিশুদের। কোনও কোনও দিন ক্লাসরুমে বসেও খায় তারা। 
প্রথম থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত এই স্কুলে পড়ুয়া ১১০। প্রতিদিন গড়ে ৯০ থেকে ১০০ ছাত্রছাত্রী আসে। তাদের বারান্দা ও ক্লাসরুমে বসে দুপুরের খাবার খেতে হওয়ায় স্কুল কর্তৃপক্ষও অসন্তুষ্ট। এই অবস্থায় পড়ুয়াদের মিড ডে মিল খাওয়া নিয়ে নাজেহাল শিক্ষকরাও। তাঁদের বক্তব্য, মিড ডে মিল খাওয়ার পর বারান্দা নোংরা হয়। ডাইনিং শেড থাকলে এই সমস্যা হতো না। 
স্কুলের প্রধান শিক্ষক পার্থপ্রতিম ভট্টাচার্য বলেন, ডাইনিং শেডের জন্য বিডিও ও পঞ্চায়েত সমিতিতে একাধিকবার জানানো হয়েছিল। কিন্তু, সুরাহা হয়নি। হলদিবাড়ির বিডিও রেঞ্জি লামু শেরপা বলেন, বিষয়টি আমাদের নজরে রয়েছে। আশা করছি, দ্রুত সমস্যার সমাধান হবে।  নিজস্ব চিত্র

5th     March,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ