বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

স্থানীয়দের বাধায় বন্ধ সরকারি কাজ

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: জলজীবন মিশন প্রকল্পে জলাধার নির্মাণ বন্ধ করে দিলেন গ্রামবাসী। সোমবার এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় হরিশ্চন্দ্রপুর ২ ব্লকের ফতেপুর গ্রামে। 
এদিন সকাল থেকে এলাকার একটি জমিতে জলজীবন মিশন প্রকল্পে জলাধার নির্মাণ শুরু হয়। তা দেখে জমায়েত করেন স্থানীয়রা। ফতেপুর গ্রামের বাসিন্দাদের অভিযোগ, ভৈরবপুর এলাকার এক ব্যক্তি এই এলাকায় জমি কিনেছেন। প্রকল্প তৈরির জন্য সেই জমিটি সরকারকে দিয়েছে। বাইরের মানুষের জমিতে কোনওভাবেই সরকারি প্রকল্প গড়া যাবে না। এই প্রকল্পের জন্য গ্রামের বাসিন্দারা জমি দিতে প্রস্তুত। সেই জমিতেই পিএইচইকে কাজ করতে হবে। এমন দাবিতেই এদিন কাজ বন্ধ করেন স্থানীয়রা। বাসিন্দাদের বিক্ষোভের সামনে ঠিকাদারি সংস্থাও কাজ বন্ধ রাখতে বাধ্য হয়। 
বিক্ষুব্ধ মাধব মণ্ডল বলেন, এলাকায় অনেক জমি রয়েছে। সেই জমি না নিয়ে বাইরের লোকের জমিতে এই প্রকল্প হচ্ছে। আমরা চাই, এলাকার লোকের থেকে সরকার সরাসরি জমি নিক। এই দাবিতেই কাজ বন্ধ করা হয়েছে। দাবি মানা না হলে বড় আন্দোলন হবে। 
এ প্রসঙ্গে ঠিকাদারি সংস্থার তরফে এক ব্যক্তি বলেন, আমরা কাজ করছিলাম। কিন্তু স্থানীয়রা এসে বাধা দেন। নিরাপত্তার অভাবে আমরা কাজ বন্ধ করে দিয়েছি। চাঁচল মহকুমা জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সুমিত ঘোষ বলেন, জমি আমরা সরাসরি নিই না। প্রশাসনের দেওয়া জমিতে কাজ হয়। তবে বিষয়টি দেখছি। হরিশ্চন্দ্রপুর ২ এর বিডিও তাপস পাল বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।  নিজস্ব চিত্র।

5th     March,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ