উত্তরবঙ্গ

অসুস্থ ডালু, দক্ষিণ মালদহে কং প্রার্থী ঈশা? 

সংবাদদাতা, মালদহ: এখনও আনুষ্ঠানিকভাবে দলীয় প্রার্থীর নাম ঘোষণা হয়নি। কিন্তু দক্ষিণ মালদহ লোকসভা কেন্দ্রের কংগ্রেস কর্মীদের একাংশের দাবি, এবার ওই আসনে তাদের প্রার্থী হতে চলেছেন কোতোয়ালি পরিবারের সদস্য ঈশা খান চৌধুরী। বয়স ও স্বাস্থ্যের কারণে বর্তমান কংগ্রেস সাংসদ আবু হাসেম খান চৌধুরী (ডালুবাবু) এবার নির্বাচনে প্রার্থী হচ্ছেন না, কংগ্রেস শিবিরে কান পাতলে শোনা যাচ্ছে এমনটাই। পরিবর্তে ডালুবাবুর ছেলে ঈশা খান চৌধুরী এবার দক্ষিণ মালদহ কেন্দ্রে হাত প্রতীকে লড়াই করতে চলেছেন বলে দাবি কংগ্রেস কর্মীদের একাংশের। তবে ডালুবাবু যে প্রার্থী হচ্ছেন না, এখনই প্রকাশ্যে তা নিয়ে কোনও মন্তব্য করতে চাইছেন না জেলা কংগ্রেসের প্রথম সারির নেতারা। তবে ঠারেঠোরে তাঁরা বুঝিয়ে দিয়েছেন, এবার দক্ষিণ মালদহে নবীন প্রজন্মের কারও প্রার্থী হওয়ার সম্ভাবনাই বেশি।
জানুয়ারির শুরুতে ডালুবাবু নিজে জানিয়েছিলেন, তিনিই দক্ষিণ মালদহ কেন্দ্রে কংগ্রেসের হয়ে চতুর্থবারের জন্য লড়াই করবেন। তাঁর এই ঘোষণায় দলের অন্দরে জোর চর্চা শুরু হয়। পরে অবশ্য ডালুবাবু চিকিৎসার কারণে কলকাতায় চলে যান। রাহুল গান্ধীর কর্মসূচিতেও জেলায় ছিলেন না বর্তমান কংগ্রেস সাংসদ তথা দলের জেলা সভাপতি। তাঁর অনুপস্থিতিতে জেলায় রাহুলের কর্মসূচি পরিচালনার দায়িত্ব সামলান ঈশা ও জেলা কংগ্রেসের কার্যকরী সভাপতি কালীসাধন রায় এবং দুই প্রাক্তন বিধায়ক ভূপেন্দ্রনাথ হালদার ও মোস্তাক আলম। তখন ঈশা জানান, চিকিৎসার কারণে ডালুবাবু কলকাতায় রয়েছেন।
ইতিমধ্যে কংগ্রেসের বিভিন্ন মহল থেকে দাবি উঠতে থাকে, এবার কংগ্রেসে ডালুবাবুর পরবর্তী প্রজন্মের মুখ ঈশাকে প্রার্থী করা হোক। বয়স কম হওয়ায় তিনি যেভাবে দাপিয়ে নির্বাচন করাতে পারবেন, বয়সের কারণে ডালুবাবুর পক্ষে তা করা সম্ভব নয় বলে মনে করছেন কংগ্রেস কর্মী-সমর্থকদের একাংশ। 
তবে ঈশা খান চৌধুরী এনিয়ে কোনও মন্তব্য করতে চাননি। তিনি বলেন, দল যা সিদ্ধান্ত নেবে, সেটাই চূড়ান্ত। যদিও সম্প্রতি দিল্লি গিয়ে সর্বভারতীয় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের সঙ্গে দেখা করেছেন ঈশা। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় নিজের ওয়ালে পোস্টও করেছেন তিনি। সেই পোস্টে মন্তব্য করেছেন বহু কংগ্রেস কর্মী। তাঁদের বেশিরভাগই লিখেছেন, লোকসভায় প্রার্থী হিসেবে ইশাকেই চান তাঁরা।
4Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা