বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

লাহুতাড়ায় বাম আমলের বুধরা ব্রিজ বেহাল

সংবাদদাতা, করণদিঘি: করণদিঘি ব্লকে একাধিক রাস্তার কাজ শুরু হয়েছে। তবে, লাহুতাড়া-২ গ্ৰাম পঞ্চায়েতের কামাতবুধরা ব্রিজের জরাজীর্ণ হাল আর ফিরল না বলে আক্ষেপ বাসিন্দাদের। প্রাণের ঝুঁকি নিয়ে ব্রিজ দিয়ে পারাপার করতে হচ্ছে পড়ুয়া সহ সাধারণ মানুষকে।
ব্রিজ দিয়ে মাল বোঝাই লরি, ট্রাক্টর, অটো, টোটো চলাচল করতে থাকায় চিন্তা আরও বেড়েছে বাসিন্দাদের। তাঁরা জানিয়েছেন, প্রায় ৪০ বছর আগে বামফ্রন্ট সরকারের আমলে ব্রিজটি তৈরি হয়। সংস্কারের অভাবে দু’পাশের রেলিং ভেঙেছে, উঁকি মারছে পিলারের রড। 
গ্ৰামের টোটো চালক ইসমাইল হকের আক্ষেপ, ব্লকে একাধিক রাস্তার কাজ শুরু হয়েছে। অথচ আমাদের এই ব্রিজের হাল ফেরাতে কোনও ব্যবস্থা করা হচ্ছে না। মোটর সাইকেল ও টোটো নিয়ে ব্রিজে উঠতে গেলে গাড়ি উল্টে যাচ্ছে অনেক সময়।
বাসিন্দা রবি সিংহের মন্তব্য, ব্রিজের পূর্বপাড়ে প্রাথমিক বিদ্যালয় রয়েছে। পশ্চিম পাড়ের রাস্তা ধরে কামাত গ্ৰামে প্রাথমিক বিদ্যালয়, করণদিঘি হাইস্কুল সহ বিডিও অফিস, গ্ৰামীণ হাসপাতাল। সেখানে এই ব্রিজ দিয়েই ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয়। স্থানীয় লাহুতাড়া-২ গ্রাম পঞ্চায়েত সহ কোনও জনপ্রতিনিধি ব্রিজ সংস্কারের উদ্যোগ নেননি। সমস্যার কথা মেনে নিয়েছেন পঞ্চায়েতের প্রধান যোগেনচন্দ্র দাসও। তাঁর মন্তব্য, বুধরা ব্রিজের অবস্থা দীর্ঘদিন খুবই খারাপ। ব্রিজ দিয়ে ৬টি গ্ৰামের কয়েক হাজার বাসিন্দা যাতায়াত করেন। ব্রিজে ওঠার মুখে বড় গর্ত তৈরি হয়েছে। পঞ্চায়েতের উদ্যোগে সেখানে মাটি ফেলেছি। সংস্কার করা প্রয়োজন।
করণদিঘির বিধায়ক গৌতম পাল বলেন, ২০ ফুট লম্বা বহুদিনের পুরনো ব্রিজটি নতুন করে তৈরি করার জন্য জেলার ইঞ্জিনিয়ারকে পরিদর্শন করতে বলা হয়েছে। দ্রুত নতুন ব্রিজ তৈরি করা হবে।  নিজস্ব চিত্র।

29th     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ