বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

নজরদারির অভাব, পার্কিং জোনে পরিণত হয়েছে রায়গঞ্জের বাস বে

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ শহরের যানজট সমস্যা সমাধানে পুরসভা উদ্যোগ নিয়েছিল মোহনবাটি এলাকায় বাস বে নির্মাণের। ওই এলাকায় সবচেয়ে বেশি যানজট হওয়ায় ডিভাইডার তৈরি করে ২০২০ সালে পুরসভা সেই বাস বে তৈরি করে। সেই জায়গা এখন পরিণত হয়েছে পার্কিং জোনে। বাইক, প্রাইভেট গাড়ি, টোটো, ঠেলাগাড়ি দাঁড়িয়ে থাকছে বাস বে-তে। সেখানে থামার বদলে রাস্তার উপরেই দাঁড়িয়ে থাকছে বাস। যার জেরে ফের যানজট বাড়ছে শহরজুড়ে। পুরসভার কর্মী, ট্রাফিক পুলিস এই বাস বে-তে যান নিয়ন্ত্রণের দায়িত্বে থাকলেও নজরদারি অভাবে সমস্যা মিটছে না বলে অভিযোগ শহরবাসীর। ক্ষোভও বাড়ছে স্থানীয়দের মধ্যে।
রায়গঞ্জের বাসিন্দা সোমনাথ দে বলেন, শহরে যানজট সমস্যা দীর্ঘদিনের। বিভিন্ন সময়ে প্রশাসনের তরফ থেকে নানা প্রতিশ্রুতি দেওয়া হলেও আদতে কিছুই হয়নি। বাস বে-তে প্রথমদিকে যাত্রীবাহী গাড়ি দাঁড়াতে দেখতাম। এখন সেখানে গাড়ি আর দাঁড়ায় না। সেটা এখন যেন পার্কিং জোন হয়ে দাঁড়িয়েছে। প্রশাসনের এই বিষয়ে নজর দেওয়া উচিত্।
লোক দেখানোর জন্য বাস বে গড়ে তোলা হয়েছিল বলে সরব হয়েছে কংগ্রেস। দলের জেলা সাধারণ সম্পাদক তুষার গুহ বলেন, যারা পুরসভাকে ভাঙিয়ে খায়, ওই বাস বে তাদের রোজগারের জায়গা হয়েছে। বাস্তবে যানজটের সুরাহা হয়নি। ওটা এখন গাড়ি পার্কিংয়ের জায়গা হয়ে দাঁড়িয়েছে।
বাস বে প্রসঙ্গে উত্তর দিনাজপুর মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অতনু বন্ধু লাহিড়ীর মন্তব্য, পুরসভা যানজট সমস্যা মেটাতে উদ্যোগ নিয়ে  বাস বে করেছিল। সেটি চালু থাকলেও নজরদারির অভাবে যানজট হচ্ছে।
তবে, বাস বে-র সঠিক ব্যবহার হচ্ছে না মানতে নারাজ রায়গঞ্জ পুরসভার প্রশাসক সন্দীপ বিশ্বাস। তাঁর মন্তব্য, রায়গঞ্জ পুরসভা ওই এলাকা যানজট মুক্ত করতে বাস বে চালুর কথা ভাবে। রাস্তায় তিনটে লেন তৈরি করে একটিতে বাস দাঁড়ানোর জায়গা করা হয়েছিল। তবে সাধারণ মানুষের  একাংশ বাস বে-তে পার্কিং করে বাজার করতে চলে যাচ্ছেন। পুলিস প্রশাসনের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে। যানজট মুক্ত করতে নিয়মিত নজরদারি চলবে।  রায়গঞ্জে অবৈধ পার্কিং। - নিজস্ব চিত্র।

29th     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ