উত্তরবঙ্গ

মাছ বাজারের নোংরা জল জমছে সার্ভিস রোডে, সমস্যায় স্থানীয়রা

সংবাদদাতা, ইটাহার: ইটাহার শহরের প্রাণকেন্দ্রে জাতীয় সড়ক লাগোয়া সার্ভিস রোডে জমে থাকছে মাছ বাজারের নোংরা জল। দুর্গন্ধে নাজেহাল ব্যবসায়ী থেকে পথচলতি মানুষ। অস্বাস্থ্যকর পরিবেশে ফুটপাতের খাবারের দোকানে আসতে অনীহা ক্রেতাদেরও। ফলে ক্ষতির মুখে পড়েছেন ব্যবসায়ীরা। স্থানীয় প্রশাসন সহ জাতীয় সড়ক কর্তৃপক্ষকে একাধিকবার জানিয়েও সুরাহা  হয়নি বলে অভিযোগ। 
স্থানীয়রা বলছেন, এই সমস্যাটা গত ৩ বছর ধরে হচ্ছে। যার ফলে সমস্যায় পড়েছেন টোটোচালকরা। কারণ, সার্ভিস রোডের পাশেই টোটো স্ট্যান্ড। সেখানে মাছ বাজারের নোংরা জল জমে থাকছে দিনের পর দিন। ওই সার্ভিস রোডের ধারে রয়েছে প্রায় ৩০টি দোকান। ব্যবসায়ীদের অভিযোগ, নোংরা জল জমে থাকায় ক্রেতার দোকানে আসছেন না। ফলে আর্থিক ক্ষতি হচ্ছে তাঁদের। তবে রায়গঞ্জ-ফরাক্কা হাইওয়ে এনভায়রনমেন্ট সোশ্যাল অ্যান্ড সেফটি কো-অর্ডিনেটর অভিষেক আচার্য্য বলেন, জায়গাটা নিচু। তাই জল জমছে। আমরা জায়গাটিকে উঁচু করার জন্য ব্যবসায়ীদের সরে যেতে বলেছি। কিন্তু তাঁরা শোনেননি। 
ব্যবসায়ীরা বলছেন, সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ঠিকই। কিন্তু বিকল্প জায়গা না পেলে তাঁরা দোকান সরাবেন না। দোকান না সরিয়ে বিকল্প ব্যবস্থার মাধ্যমে জল বের করে দেওয়ার কথা বলছেন স্বরূপ সাহা, কামরুজ্জামান ও চন্দন সাহাদের মতো ব্যবসায়ীদের অনেকেই। সমস্যায় পড়েছেন টোটোচালকরাও। চালক মকসেদুর রহমানের কথায়, বাধ্য হয়ে এই নোংরা জলে দাঁড়িয়ে থাকতে হয়। মালদহ, কলকাতা রুটের গাড়ি ধরতে এখানেই আসেন ইটাহারের মানুষ। ফলে সমস্যায় পড়েছেন যাত্রীরাও। সমস্যার কথা জানেন ইটাহার-৬ গ্রাম পঞ্চায়েতের প্রধান বিলকিস পারভিনও। তিনি বলছেন, আমরা জাতীয় সড়ক কর্তৃপক্ষকে জানিয়েছিলাম। কিন্তু কাজ হয়নি।  
 নিজস্ব চিত্র।
4Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা