উত্তরবঙ্গ

দু’কোটি টাকায় পুরাতন মালদহে ৬টি সুস্বাস্থ্যকেন্দ্র

সংবাদদাতা, পুরাতন মালদহ: স্বাস্থ্য পরিষেবায় উন্নয়ন পুরাতন মালদহে। পুরসভা এলাকায় পরিষেবা মিলবে ৬টি সুস্বাস্থ্যকেন্দ্র থেকে। যার মধ্যে তিনটির নির্মাণ শেষ হয়েছে। সেগুলি মার্চের প্রথম সপ্তাহে উদ্বোধন হবে। আরও তিনটি সুস্বাস্থ্যকেন্দ্র গড়ে তুলতে পুরসভা এলাকায় জায়গা চিহ্নিত করা হয়েছে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, সেগুলির কাজও দ্রুত শুরু হবে। ৬টি দোতলা সুস্বাস্থ্যকেন্দ্র নির্মাণের জন্য পঞ্চদশ অর্থ কমিশন থেকে ২ কোটি টাকা খরচ হচ্ছে। 
শহরের ১ নম্বর ওয়ার্ডের নবাবগঞ্জ, ১৭ নম্বর ওয়ার্ডের রসিলাদহ এবং ২০ নম্বর ওয়ার্ডে তিনটি সুস্বাস্থ্যকেন্দ্র তৈরি হয়ে উদ্বোধনের অপেক্ষায়। ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সুখদেব বিশ্বাস ও প্রভাত ঘোষ বলেন, এতদিন পরিষেবা নেওয়ার জন্য পাঁচ কিমি দূরের মোলপুর গ্রামীণ হাসপাতালে যেতাম। এলাকায় দীর্ঘদিন প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র নির্মাণের দাবি ছিল। সেটা এতদিনে পূরণ হচ্ছে। সাধারণ মানুষের অনেক সুবিধা হবে।   
বাকি তিনটি সুস্বাস্থ্য কেন্দ্র ৩, ১১ এবং ১৪ নম্বর ওয়ার্ডে নির্মাণ করা হবে। পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ বলেন, মানুষের জন্য কাজ করতে আমরা তৎপর। সুস্বাস্থ্যকেন্দ্র দ্রুত উদ্বোধন হবে। সেখান থেকে শহরের মানুষ প্রাথমিক চিকিৎসা পাবেন। পুরসভার স্বাস্থ্যবিষয়ক নোডাল অফিসার সাধন দাস বলেন, ৬টি সুস্বাস্থ্যকেন্দ্র শহরের চিকিত্সা পরিষেবার মান বৃদ্ধি করবে। দুপুর পর্যন্ত সেগুলি খোলা থাকবে। সুস্বাস্থ্যকেন্দ্রে একজন চিকিৎসক, একজন নার্স সহ অন্য কর্মীরা পরিষেবা দেবেন। সেখানে বিনামূল্যে ওষুধ পাওয়া যাবে। তিনটি ওয়ার্ড সহ পাশের এলাকা মিলে ৩০ হাজারের বেশি মানুষ উপকৃত হবেন।
5Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা