বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

স্টেশন ঘেঁষে রাস্তা দখল করে বাজার, যানজটে দুর্ভোগ

নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ: করোনা পরিস্থিতিতে দূরত্ববিধি মানার জন্য রায়গঞ্জ রেলস্টেশন ঘেঁষে বাজার বসানো হয়েছিল। চার বছর পরও অবস্থা একই রকম। এখনও রাস্তা দখল করে বাজার বসছে। তার জেরে তীব্র যানজটে রায়গঞ্জ স্টেশন ও পুর বাসস্ট্যান্ডের মাঝের রাস্তায় যাতায়াত দুর্বিষহ হয়ে উঠেছে। অভিযোগ, পুরসভা এই বাজার তুলতে উদ্যোগী নয়। বাজার সরানো নিয়ে দায় ঠেলাঠেলি শুরু হয়েছে পুরসভা এবং রেলের মধ্যে। 
বৃহস্পতিবার সকালে বিবাদী মোড় থেকে রেলগেট পার করে বাঁ দিকে ঢুকতেই পথ যেন থমকে গেল। বাইক নিয়ে যাওয়ার মতোও জায়গা পাচ্ছেন না পথচারীরা। লেভেল ক্রসিং থেকে রায়গঞ্জ থানা যাওয়ার অন্যতম রাস্তা এটাই। দু’নম্বর প্ল্যাটফর্মের পাশ দিয়ে ৩৪ নম্বর জাতীয় সড়কেও ওঠা যায় এই রাস্তা দিয়েই। এরকম গুরুত্বপূর্ণ রাস্তা দখল করে বাজার বসায় সমস্যা তৈরি হয়েছে। রেলগেট পার করে সমস্ত টোটো এমজি রোডের বদলে এই রাস্তা দিয়েই ঘুরিয়ে দেওয়া হচ্ছে। সবমিলিয়ে ব্যস্ত সময়ে কার্যত স্তব্ধ হয়ে যাচ্ছে এই রাস্তাটি।
১৪ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর অনিরুদ্ধ সাহা বলেন, ওখানে যারা ব্যবসা করছেন, তাঁদের অর্ধেক আমাদের ওয়ার্ডের বাসিন্দা। চলাচলের যাতে অসুবিধা না হয়, তাই ওদের দূরে দূরে বসিয়েছি। ক্রেতারা বাজারে এসে ঠিকমতো গাড়ি রাখছেন না বলেই যানজট হচ্ছে। বিষয়টি নিয়ে পুরসভায় কথা বলব।  
মোহনবাটি বাজার কমিটির সম্পাদক শিবেন্দ্রনাথ বর্মনের অভিযোগ, করোনা পর্ব পেরিয়ে গেলেও প্রশাসন এই বাজার সরানোর জন্য পদক্ষেপ নেয়নি। বাজার বসিয়ে সেখান থেকে ভাগ পাচ্ছে কিছু মদতদাতা। এই বাজারের জন্য মোহনবাটির খুচরো এবং পাইকারী ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এর সমাধান দরকার। রায়গঞ্জ পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস বলেন, ওই বাজারটি আমরা বসাইনি। বাজার তোলার দায়িত্ব আমাদের নয়। রেলের রাস্তায় বাজার বসছে। দায়িত্বটা তাদেরই। এই ব্যাপারে রায়গঞ্জের স্টেশনমাস্টার রাজু কুমার বলেন, আমরা বাজার সরানোর চেষ্টা করেছিলাম। কিন্তু সেই চেষ্টা সফল হয়নি। পুরসভার সহযোগিতা দরকার।
 নিজস্ব চিত্র।

23rd     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ