বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

৩ ও ৪ নম্বর গুমটিতে উড়ালপুলের দাবিতে অবস্থান বিক্ষোভ সিপিএমের

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: বহু প্রতিশ্রুতির পরেও ৩ ও ৪ নম্বর গুমটির যানজট সমস্যা যে তিমিরে ছিল এখনও সেই তিমিরেই। অফিস টাইমে এই দুই রেল গুমটি সংলগ্ন রাস্তায় সার দিয়ে দাঁড়িয়ে যায় গাড়ি, বাইক, টোটো। দিনভর দফায় দফায় ট্রেন চলাচলের জন্য, দুই গুমটির লেভেল ক্রসিং বন্ধ থাকলেই যানজট নিত্যসঙ্গী ওই এলাকায়। আর এই সমস্যার নিরসনে দুই রেল গুমটিতেই উড়ালপুল কিংবা আন্ডারপাস তৈরির দাবি উঠল। শুক্রবার সিপিএমের তরফে এ ব্যাপারে অবস্থান বিক্ষোভ ও একটি স্মারকলিপি জমা দেওয়ার কর্মসূচি পালন করা হয়। যদিও বিজেপির তরফে এই কর্মসূচিকে কটাক্ষ করে হয়। বিজেপির দাবি, লোকসভা ভোটের মুখে সিপিএমকে আর এসব নিয়ে চিন্তা করতে হবে না। কারণ এ সমস্যা দীর্ঘদিনের। একসময় এখানে সিপিএমের সাংসদ ছিলেন। তাঁরা জলপাইগুড়ির জন্য ভাবেননি। আমরা ভাবছি। 
সিপিএম নেতা কৌশিক ভট্টাচার্য বলেন, ওই দুই রেল গুমটির জন্য জলপাইগুড়ি শহরের মানুষ শুধু নয়, হলদিবাড়ি, মেখলিগঞ্জের মানুষকেও সমস্যায় পড়তে হচ্ছে। আমরা এদিন দলীয়ভাবে বিষয়টির প্রতিবাদ জানালেও, সাধারণ মানুষই এই এলাকায় ভোগান্তির শিকার হয়। সেই বিষয়টিই এদিন আরও একবার আমরা রেলকে স্মরণ করিয়ে দিলাম। বহু মানুষ আমাদের কাছে এই সমস্যার কথা জানিয়েছে। সদর ব্লকের ৯টি গ্রাম পঞ্চায়েতের মানুষ প্রতিদিন এই এলাকার লেভেল ক্রসিং টপকে যাতায়াত করে। কর্মসূত্রে, স্কুল কলেজে শহরে আসে, আবার ফিরে যায়। কিন্তু, এই রাস্তায় দিনভর ট্রেন চলাচলের জন্য লেভেল ক্রসিং বন্ধ থাকে এবং দীর্ঘক্ষণ মানুষকে অপেক্ষা করতে হয়। ২০১২ সালে আমরা রেল মন্ত্রককে বলেছিলাম, এই সমস্যার কথা। তখন রেল সমস্যার বিষয়টি স্বীকার করে নেয়। এখন আমাদের প্রশ্ন, এতবছরেও রেল একটা আন্ডারপাস বা ওভার ব্রিজ তৈরি করে দিতে পারে না। তাই আমরা জলপাইগুড়ি স্টেশনের স্টেশন মাস্টারের কাছে মানুষের সমস্যা সমাধানের জন্য একটি স্মারকলিপি জমা দিয়েছি। আশা করি, ওনারা বিষয়টি বিবেচনায় মধ্যে রাখবেন। 
যদিও এই দাবি প্রসঙ্গে বিজেপির জেলা সম্পাদক শ্যাম প্রসাদ বলেন, ভোটের সময় সিপিএমের মনে পড়েছে ৩ ও ৪ নম্বর গুমটির কথা। আমরা এ ব্যাপারে পদক্ষেপ করব। ইতিমধ্যেই ৩ নম্বর গুমটি সংলগ্ন জলপাইগুড়ি স্টেশনকে অমৃত ভারত স্টেশন করার কাজ শুরু হয়েছে। আগামী দিনে আমরাই এই সমস্যা মিটিয়ে দেব।

9th     December,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ