বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

মাঠে মিড ডে মিল, খেয়ে দেখলেন রাজগঞ্জের বিডিও

সংবাদদাতা, রাজগঞ্জ: শুক্রবার রাজগঞ্জ ব্লকের সুখানি ও পানিকৌড়ি পঞ্চায়েতের বেশকিছু জায়গায় জাতিগত শংসাপত্র প্রদান করতে বেরিয়েছিলেন রাজগঞ্জের বিডিও প্রশান্ত বর্মন। রাস্তা দিয়ে যাওয়ার সময় হঠাৎই বলদাপুকুর নেতাজি সুভাষ প্রাথমিক বিদ্যালয়ে ঢুকে পড়েন তিনি। সেখানে তখন আকাশের নীচে মাঠে বসিয়ে পড়ুয়াদের মিড ডে মিল খাওয়ানো হচ্ছিল। পাশেই ঘোরাফেরা করছিল গবাদিপশু ও কুকুর। এই অব্যবস্থা দেখে অসন্তোষ প্রকাশ করেন তিনি। বিডিও স্কুলে আসতেই স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরেন অভিভাবকরা। অভিযোগ শুনে নিজে মিড ডে মিল খেয়ে দেখেন বিডিও। 
অভিভাবকদের অভিযোগ, স্কুলে ঠিকমতো পড়াশোনা হয় না। দেরি করে আসেন শিক্ষকরা। অভিভাবকদের কাছ থেকে এমন অভিযোগ শুনে শিক্ষকদের কড়া ভাষায় হুঁশিয়ারি দেন বিডিও। আগামী দিনে এমন অভিযোগ এলে কড়া ব্যবস্থা নেওয়া হবে শিক্ষকদের জানিয়ে দেন। পরে বিডিও বলেন, কাস্ট সার্টিফিকেট দেওয়ার কাজে বেরিয়ে হঠাৎই চোখে পড়ে, শিশুরা মাঠে বসে মিড ডে মিল খাচ্ছে। তাই খাবারের গুণগত মান নিজে খেয়ে দেখেছি। খবারের মান নিয়ে প্রশ্ন না থাকলেও শিক্ষকরা দেরিতে আসেন বলে অভিযোগ পেয়ে তাঁদের সতর্ক করেছি। 
অন্যদিকে, বৃহস্পতিবার খাবারের গুণগতমান যাচাই করতে বেলাকোবা বাজার ও বটতলা মোড়ের বিভিন্ন হোটেল ও দোকানে হানা দিয়েছিলেন বিডিও। তারআগের দিন বুধবার ফুলবাড়ি-২ পঞ্চায়েত অফিস এবং স্বাস্থ্যকেন্দ্রে আচমকা পরিদর্শন করে তিন আধিকারিককে শোকজ করেন বিডিও।  নিজস্ব চিত্র

9th     December,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ