বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
উত্তরবঙ্গ
 

অন্ধকার নামলেই হরিশ্চন্দ্রপুর হাইস্কুল মাঠে মদ, জুয়ার আসর

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: সন্ধ্যা নামলেই মালদহের হরিশ্চন্দ্রপুর-১ ব্লক সদরের হরিশ্চন্দ্রপুর হাইস্কুল মাঠে মদ ও জুয়ার আসর বসছে বলে অভিযোগ। স্কুলটি হরিশ্চন্দ্রপুর-১ ব্লক প্রশাসনিক ভবনের ঢিলছোড়া দূরত্বে হলেও পুলিস প্রশাসন কোনও ব্যবস্থা না নেওয়ায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ বাড়ছে। স্থানীয় বাসিন্দা উজ্জ্বলেন্দু সরকার, ওমপ্রকাশ দাস প্রমুখ বলেন, ভোটের সময় প্রশাসনিক কাজে সুবিধার জন্য মাঠের সীমানা প্রাচীর ভাঙা হয়। মাঠেও খুঁটি পোঁতা হয়। পরে মাঠে তৈরি গর্তগুলি আর ভরাট করা হয়নি। এতে মাঠটি খেলাধুলোর অনুপযোগী হয়ে পড়েছে। সীমানা প্রাচীর মেরামত না করায় সন্ধ্যা নামলেই মাঠে ভিড় জমায় মদ্যপ ও জুয়াড়িরা।  প্রশাসনের নাকের ডগায় দীর্ঘদিন এসব অসামাজিক কাজ হলেও পুলিস প্রশাসন নির্বিকার বলে ক্ষোভ বাড়ছে বাসিন্দাদের।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এলাকার একমাত্র বড় মাঠেই খেলাধুলো করে এলাকার ছেলেমেয়েরা। প্রাতর্ভ্রমণেও আসেন এলাকার সাধারণ মানুষ। কিন্তু সেই মাঠের সীমানা প্রাচীর ভেঙে যাওয়ার জন্য সন্ধ্যার পরেই দুষ্কৃতীরা ঢুকে পড়ে এবং সেখানে চলে নানা অসামাজিক কাজকর্ম। মাঠে মদের বোতল পড়ে থাকায় যাচ্ছেন না শিশু ও মহিলারা। স্থানীয় বাসিন্দা ও ক্রীড়াপ্রেমীরা দ্রুত মাঠ সংস্কারের দাবি জানিয়েছেন। 
হরিশ্চন্দ্রপুর হাইস্কুলের একাদশ শ্রেণির ছাত্র শুভম দাস বলে, মাঠটি খেলাধুলার অনুপযোগী হয়ে আছে সংস্কার করা দরকার। মদের বোতল, কাচের টুকরো, সিগারেটের প্যাকেট পড়ে আছে। খেলতে গিয়ে কাচের টুকরোয় আমাদের পা কেটে যায়। হরিশ্চন্দ্রপুর হাইস্কুলের প্রধান শিক্ষক মফিজউদ্দিন আহমেদ বলেন, সংলগ্ন মাঠের সীমানা প্রাচীরের একদিক ভাঙা ছিল। নির্বাচনের সময় আবার একাংশ ভাঙা হয় প্রশাসনিক কাজে। প্রাচীর সংস্কারের কাজ শুরু হচ্ছে এবং একটি উচ্চ বাতিস্তম্ভ বসানো হয়েছে। মাঠে যাতে অসামাজিক কাজকর্ম না হয় সেজন্য পুলিস প্রশাসনকে নজরদারি বাড়ানোর অনুরোধ করছি।
এবিষয়ে হরিশ্চন্দ্রপুর-১ পঞ্চায়েত সমিতির সভাপতি কংগ্রেসের তাহমিনা খাতুন হাইস্কুল মাঠে অসামাজিক কাজ  বন্ধ করার আশ্বাস দিয়েছেন। দ্রুত সীমানা প্রাচীর সংস্কারের কাজ করে আরও একটি উচ্চ বাতিস্তম্ভ বসানো হবে বলে তিনি জানিয়েছেন।

6th     December,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ