উত্তরবঙ্গ

বোর্ড মিটিংয়ে বাকবিতণ্ডায় জড়ালেন শাসক-বিরোধী শিবিরের কাউন্সিলাররা

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শুক্রবার শিলিগুড়ি পুরসভার বোর্ড মিটিংয়ে কখনও জঞ্জাল সাফাই বিভাগের শ্রমিকের ভূমিকা নিয়ে দলীয় বোর্ডের বিরুদ্ধেই গলা ফাটান খোদ তৃণমূল কংগ্রেস কাউন্সিলার রঞ্জন শীলশর্মা, আবার কখনও কণ্ঠরোধের অভিযোগ তোলেন বিরোধীরা। একইসঙ্গে তাঁরা রাস্তা সংস্কারের কাজের মান নিয়ে সরব হন। উভয়পক্ষের মধ্যে দফায় দফায় বাধে বচসা। পরিস্থিতি সামাল দেন মেয়র গৌতম দেব। 
৩৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার রঞ্জনবাবু বলেন, শহরের জঞ্জাল সাফাই নিয়ে যথেষ্ট সুনাম রয়েছে। তা হলেও কিছু সাফাই কর্মীর ভূমিকা নিয়ে প্রশ্ন আছে। ১৪-২৮ আগস্ট ওয়ার্ডে সাফাইয়ের কাজে অনুপস্থিত ছিলেন এক কর্মী। তা হলেও ৫ নম্বর বরো অফিস হাজিরা খাতায় ২৮ দিন উপস্থিত দেখিয়েছে। কেন কাজ না করিয়ে ২৮ দিনের মাইনে দেওয়া হল। 
এই প্রশ্নের উত্তরে জঞ্জাল সাফাই ও অপসারণ বিভাগের মেয়র পরিষদ সদস্য মানিক দে বলেন, নরমে-গরমে বুঝিয়ে সাফাইকর্মীদের দিয়ে কাজ করাতে হয়। আগেও এমনটা হয়েছে। নতুন বরো চেয়ারম্যান হওয়ায় এমনটা হয়েছে। পাল্টা রঞ্জনবাবু বলেন, বরো চেয়ারম্যান নতুন নন। উনি ২০০৯ সাল থেকে কাউন্সিলার। আগে সিপিএমে ছিলেন। মহিলা সংগঠনের নেত্রী ছিলেন। এখন আমাদের দলে। অভিজ্ঞ কাউন্সিলার। সঙ্গে সঙ্গে চিৎকার করেন তৃণমূলের অন্য কাউন্সিলাররা। তাঁরা বরো চেয়ারম্যানের অতীত রাজনৈতিক অবস্থানের প্রসঙ্গ নিয়ে আপত্তি তোলেন। তখন ডেপুটি মেয়র রঞ্জন সরকার বলেন, এটা পলেসি ম্যাটার। এখানে না আলোচনা করাই ভালো। সঙ্গে সঙ্গে ৩৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার বলেন, পুরসভার সমস্ত বিষয় বোর্ড মিটিংয়েই আলোচনা হবে। তখন মেয়র বলেন, নিয়ম অনুসারেই সংশ্লিষ্ট বরোর সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করে যথাযথ ব্যবস্থা নেব। 
বিতণ্ডা মেটার আগেই বিরোধীদের সঙ্গে তুমুল বচসা বাধে শাসক দলের কাউন্সিলারদের। বিরোধী দলনেতা বিজেপির অমিত জৈন পুজোর আগে সমস্ত রাস্তা মেরামতের দাবি তোলেন। একইসঙ্গে আইনশৃঙ্খলা নিয়ে পুলিসের ভূমিকায় উষ্মা প্রকাশ করেন। উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর ও এসজেডিএর ভূমিকা নিয়েও সরব হন। সিপিএম কাউন্সিলার মৌসুমি হাজরা বলেন, বামফ্রন্ট জমানায় পুজোর আগে রাস্তায় তাপ্পি দেওয়া হতো। এখন তাও হচ্ছে না। তৃণমূল কাউন্সিলাররা আপত্তি করতেই বিরোধীরা কণ্ঠরোধ করার অভিযোগ তোলেন। শাসক-বিরোধী দলের মধ্যে তুমুল বচসা চলে। মেয়র কোনওরকমে পরিস্থিতি সামাল দেন। তিনি সকলকে বোর্ডের সম্মান বজায় রাখার বার্তা দেন। 
সিপিএম কাউন্সিলার মুন্সি নুরুল ইসলাম বলেন, কিছুদিন আগে ভানুনগরে সংস্কার করা রাস্তা বেহাল হয়ে পড়েছে। কাজেই রাস্তা সংস্কার কাজের মান নিয়ে প্রশ্ন আছে। মেয়র বলেন, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।
10Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা