উত্তরবঙ্গ

দিদির দূত কর্মসূচিতে ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে
বাসিন্দাদের অভিযোগ শুনলেন প্রশান্ত মিত্র

সোমেন পাল, গঙ্গারামপুর: গঙ্গারামপুর শহরের ওয়ার্ডে ওয়ার্ডে দিদির দূত কর্মসূচি নিয়ে বাসিন্দাদের অভিযোগ শুনলেন চেয়ারম্যান প্রশান্ত মিত্র। গ্রাম পঞ্চায়েতের পর এবারে গঙ্গারামপুর শহরে শুরু হল তৃণমূল কংগ্রেসের দিদির দূত কর্মসূচি। বুধবার ২নং ওয়ার্ডের কালীতলায় কালী মন্দিরে পুজো দিয়ে তৃণমূল কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে দিদির দূত কর্মসূচি শুরু করেন পুর চেয়ারম্যান। সকাল থেকে ১, ২, ৩, ৪, ৫, ৬ নম্বর ওয়ার্ডে সাধারণ মানুষের কাছে তৃণমূল সরকারের উন্নয়নমূলক প্রকল্পগুলি তুলে ধরেন দিদির দূতরা। সরকারি উন্নয়ন মূলক প্রকল্পের পরিষেবা পাচ্ছেন না এমন ব্যাক্তিদের সঙ্গে চেয়ারম্যান কথা বলেন ও সমস্যা লিপিবদ্ধ করেন। 
বাসিন্দারা এদিন চেয়ারম্যান প্রশান্তবাবুকে কাছে পেয়ে তাঁদের দাবিদাওয়া তুলে ধরেন। দিদির দূত কর্মসূচির মধ্যে তিনি শহরের কাদিঘাট প্রাইমারি স্কুল ও নিরঞ্জন স্মৃতি বিদ্যাপীঠ হাইস্কুল পরিদর্শন করেন। স্কুলের পরিকাঠামো নিয়ে স্কুল কর্তৃপক্ষ চেয়ারম্যানের কাছে অভিযোগ করেন। কাদিঘাট প্রাথমিক বিদ্যালয়ের তরফে একটি শৌচালয়ের দাবি করা হয়। নিরঞ্জন স্মৃতি বিদ্যাপীঠ কর্তৃপক্ষ স্কুলের পরিকাঠামো উন্নয়নের জন্য একটি অডিটোরিয়াম, মিড ডে মিলের শেড ও ঠান্ডা পানীয় জলের ফিলটারের আবেদন করে। ৩নং ওয়ার্ডের বাসিন্দারা নিকাশির সমস্যার কথা জানিয়ে একটি কংক্রিটের ড্রেনের দাবি জানান। ওই ওয়ার্ডে নতুন উপস্বাস্থ্য কেন্দ্র তৈরি করা হবে বাসিন্দাদের জানান প্রশান্তবাবু। দুপুরে এক তৃণমূল কর্মীর বাড়িতে মধ্যাহ্নভোজনের পর বিকেল থেকে তৃণমূল সরকারের উন্নয়নমূলক প্রকল্প ও কেন্দ্রীয় সরকারের বঞ্চনা নিয়ে জনসভা ৫নং ওয়ার্ডের হালদারপাড়ায় সভা করেন।  
গঙ্গারামপুর পুরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র বলেন, দলের নির্দেশ অনুযায়ী এদিন ছ’টি ওয়ার্ডে দিদির দূত কর্মসূচি পালন করছি। শহরের তৃণমূল কর্মী ও কাউন্সিলারদের সঙ্গে নিয়ে সকালেই বেরিয়ে পড়েছি। সাধারণ মানুষের সঙ্গে সরকারের উন্নয়নমূলক প্রকল্প নিয়ে আলোচনা থেকে শুরু করে সরকারি প্রতিষ্ঠানের পরিষেবায় কোথাও কোনও সমস্যা রয়েছে কিনা তা দেখেছি। দু’টি  স্কুলে গিয়ে কর্তৃপক্ষর কাছ থেকে সমস্যার কথা শুনেছি। যেহেতু আমি পুরসভার চেয়ারম্যান, তাই খুব দ্রুত সমস্যার সমাধান করে দেওয়ার আশ্বাস দিয়েছি। সাধারণ ভাবে পুরসভার চেয়ারম্যান ওয়ার্ডে যাওয়ায় সাধারণ মানুষের অনেক কিছু প্রত্যাশা থাকে। তারা তা জানিয়েছে। বার্ধক্য ভাতা, হাউজিং ফর অল প্রকল্পে ঘরের দাবি জানিয়েছেন। আমরা সমস্ত বিষয় লিপিবদ্ধ করেছি।  
শহরের এক বাসিন্দা কেয়া রায় বলেন, দিদির দূত কর্মসূচি নিয়ে চেয়ারম্যান সাধারণ মানুষের অভাব অভিযোগ শুনছেন। সরকারের উন্নয়নমূলক প্রকল্পের পরিষেবার বিষয় জানিয়েছেন। আমি বৃদ্ধ মানুষ, আমি বার্ধক্য ভাতার জন্য আবেদন জানিয়েছি। তারপরেও হয়নি। এবারে যাতে হয় সেবিষয়ে চেয়ারম্যানকে জানিয়েছি। তিনি এনিয়ে আশ্বাস দিয়েছেন।     নিজস্ব চিত্র।
16Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা