উত্তরবঙ্গ

উত্তর দিনাজপুরে কাজের গতি
ভালো, বললেন মন্ত্রী উদয়ন

নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলায় উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের কাজের গতি সব থেকে ভালো। বুধবার জেলায় এসে প্রশাসনিক বৈঠেক শেষে সাংবাদিক সম্মেলনে একথা বলেন সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী উদয়ন গুহ। যদিও পঞ্চায়েত নির্বাচনের আগে মন্ত্রীর এই বক্তব্যকে বিরোধীরা দলীয় প্রচার হিসেবেই দেখছে। তাঁদের দাবি, এত উন্নয়ন অথচ  মানুষ চোখে সেই কাজগুলো দেখতে পাচ্ছে না। 
মন্ত্রী উদয়ন গুহ এদিন বলেন, যে কাজগুলো শুরু করেছিলাম,  সেই কাজ   অন্যান্য জেলায় পঞ্চাশ শতাংশ হয়ে থাকলে এজেলায় আশি শতাংশ হয়েছে। ২০১১ থেকে ২০২০ সাল পর্যন্ত উত্তর দিনাজপুরে  চারশো কোটি টাকার কাজ হয়েছে। 
বুধবার রায়গঞ্জের কর্ণজোড়া মাল্টিপারপাস হলে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী উদয়ন গুহ সহ ওই দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন এবং দপ্তরের প্রধান সচিব অজিত রঞ্জন বর্ধন জেলার ন’জন বিধায়ক, জেলাশাসক ও অন্যান্য আধিকারিকদের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন । সেখানে মন্ত্রী চলতি প্রকল্পগুলো শেষ করার ওপরেই বেশি জোর দিতে বলেছেন। এছাড়াও জেলার উন্নয়নে কোন কোন কাজের প্রয়োজন আছে, সেই বিষয়ে একটা প্রস্তাব তৈরি করতে জেলাশাসককে নির্দেশ দেন।  
এদিকে রায়গঞ্জের বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরী উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর মন্তব্যকে কটাক্ষ করে বলেন, শুধু প্রচার নয়। মানুষ দেখতে চায় কোথায় কোথায় কাজ হয়েছে। না হলে সকলেই প্রশ্ন তুলবে। একই ভাবে কংগ্রেস নেতা মোহিত সেনগুপ্তও বলেন, কোথায় কাজ হয়েছে, মানুষ সেই কাজ দেখতে পাচ্ছে না। 
উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর সূত্রে জানা গিয়েছে, উত্তর দিনাজপুর জেলায় ২০২২-২৩ আর্থিক বছরের আরও মোট ২০টি প্রকল্পের কাজ চলছে। এরমধ্যে গ্রামীণ ও পুর এলাকার রাস্তাঘাট যেমন রয়েছে, তার পাশাপাশি বাস স্ট্যান্ডে যাত্রীদের জন্য শেড ও শ্মশানঘাটের বৈদ্যুতিক চুল্লির কাজও চলছে। এই কাজগুলোর মধ্যে জেলার হেমতাবাদ ব্লকে ৫ টি, রায়গঞ্জ ব্লকে ৭ টি রাস্তা, ইসলামপুর ব্লকে ১২ টি, গোয়ালপোখর -২ নম্বর ব্লকে ৯ টি, গোয়ালপোখর -১ নম্বর ব্লকে ১৪ টি রাস্তা হচ্ছে। করণদিঘি ব্লকে যাত্রীদের জন্য বাস স্ট্যান্ডের শেড ও নানাহার শ্মশানে বৈদ্যুতিক চুল্লির কাজ চলছে।
16Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা