Bartaman Patrika
বিনোদন
 

‘দর্শককে অবজ্ঞা করতে পারি না’

স্বরলিপি ভট্টাচার্য: রোহন ভট্টাচার্য। ‘ভজ গোবিন্দ’ ধারাবাহিকের মাধ্যমে একসময় তুমুল জনপ্রিয়তা পেয়েছিলেন অভিনেতা। টেলিভিশন থেকেই তাঁর অভিনয়ের যাত্রা শুরু। মাঝে ওয়েব সিরিজ এবং ছবির কাজ করলেও সম্প্রতি দু’বছর পর ফের ফিরেছেন টেলিভিশনেই। স্টার জলসার ‘তুমি আশেপাশে থাকলে’ এখন রোহনের নতুন ঠিকানা।
কামব্যাকের জন্য এই গল্পটা বেছে নিলেন কেন? রোহনের জবাব, ‘এটা আমার কাছে আসা ১৮ নম্বর অফার। এর আগে ১৭টা প্রোজেক্ট ছেড়েছি। সকলে জানতে চাইছিলেন কবে টেলিভিশনে ফিরব। আমি দু’বছরের বিরতি নিতে চাইনি। কিন্তু অন্য অফারগুলো পছন্দ হয়নি। ভেবেই রেখেছিলাম যদি টেলিভিশনে ফিরি তাহলে এমন গল্পে কাজ করব, যা আলাদা। এখন তো টেলিভিশনে দেখি প্রায় সব একরকমের গল্প। এই গল্পটা শুনেই ভালো লেগেছিল। ফলে রাজি না হওয়ার কোনও কারণ নেই। স্বপ্নের মতো গল্পটা। অসাধারণ শ্যুটিং হচ্ছে। এভাবে সিরিয়াল হয় না। এত সুন্দর ভাবে আমার মনে হয় না বাংলায় আগে কোনও মেগা সিরিয়াল হয়েছে। এরকমই একটা গল্পের জন্য অপেক্ষা করছিলাম।’ নিজের চরিত্র নিয়ে খুশি রোহন। হেসে বললেন, ‘আমার চরিত্রের নাম দেব। বাংলায় এমন চরিত্র কেউ কখনও করেনি। দেব আর পারো নাম দুটো শুনে খুব খুশি হয়েছিলাম। যদিও এটা দেবদাসের গল্প নয়। কিন্তু সিনেমায় দেবদাসের রিমেক হলে অভিনয় করতে চাইব। এটা তো ভালোবাসার নাম। তাই খুব ভালো লেগেছিল।’
দর্শকের সঙ্গে প্রতিদিনের যোগাযোগ তৈরি করতে চাইলে একমাত্র টেলিভিশন উপায় বলে মনে করেন রোহন। কিন্তু টেলিভিশন ছাড়া গত দু’বছর তাঁকে বসে থাকতে হয়নি। আর্থিক দিক থেকেও সমস্যায় পড়েননি বলে জানালেন। রোহনের কথায়, ‘আমি সব কাজ করার জন্য তৈরি। গত দু’বছর বসে থাকিনি। পরপর কাজ করেছি। দু’বছর টেলিভিশন না করেও আমার লাইফস্টাইল বদলায়নি। টেলিভিশনে অর্থ উপার্জন বেশি হয়, এটা সত্যি কথা। কিন্তু আমার ওই নিরাপত্তাহীনতা তৈরি হয়নি। আমি খুব কম টাকায় খুশি। ফলে এটা নিয়ে আলাদা করে ভাবিনি।’ 
আগামী বছর নেটফ্লিক্সে মুক্তি পাবে রোহনের অভিনয় করা প্রথম হিন্দি ছবি। হইচই প্ল্যাটফর্মের জন্য ‘ব্রহ্মার্জুন’ নামের একটা ওয়েব সিরিজেরও শ্যুটিং করেছেন। তবে আপাতত টেলিভিশনেই মন দিতে চান। ‘এখন আর নতুন কিছু শুরু করতে চাইছি না। পুরোপুরি টেলিভিশনে মন দিতে চাই। কারণ এই কাজটা খুব ভালো এবং কঠিন। যেমন মেগা সিরিয়াল সচরাচর দেখি, তেমন নয় তো। এটাতে অনেক সময় দিতে হচ্ছে। ভাবতে হচ্ছে’, বললেন রোহন। 
টেলিভিশনে পরীক্ষামূলক কাজ কি দর্শক পছন্দ করেন? কয়েক বছর আগে ‘গানের ওপারে’ নান্দনিকতার বিচারে প্রশংসা পেলেও টিআরপির হিসেবে পিছিয়ে পড়েছিল। সেই অতীত অভিজ্ঞতা থেকে কি কোথাও আশঙ্কা হয়? রোহনের দাবি, ‘আমি মনে করি ‘গানের ওপারে’ সময়ের আগে হয়েছিল। এখন হলে অনেক বেশি টিআরপি পেত। দেখুন, দর্শককে আমরা অবজ্ঞা করতে পারি না। শ্যুটিং শুরুর আগে তাও চিন্তা ছিল আমাদের। কিন্তু শ্যুটিং শুরুর পর যেভাবে কাজ হচ্ছে দেখলাম, তাতে বুঝলাম দর্শকের ভালো লাগবেই। আর টেলিকাস্টের পর আরও নিশ্চিত হয়ে গিয়েছি। কারণ দর্শকের প্রশংসা পাচ্ছি। যাঁদের সঙ্গে কথা হচ্ছে সকলে বলছেন খুব ভালো লাগছে। আমরা এই কাজটা নিয়ে ভীষণ আশাবাদী।’ 
05th  December, 2023
এক ছবিতে রজনীকান্ত ও সলমন

এক ছবিতে দুই সুপারস্টার। রজনীকান্ত এবং সলমন খান। এহেন কাস্টিংয়ের কথা ভেবেছেন পরিচালক অ্যাটলি। বলিউডে কান পাতলে এখন এমন গুঞ্জনই শোনা যাচ্ছে।
বিশদ

‘ছোটদের ছবিতে দর্শক আসনে শিশুরা থাকে না’

শৈশবের স্বতঃস্ফূর্ততাকে যাপনের মধ্যে জিইয়ে রেখেছেন বলেই অকৃত্রিম অট্টহাসিতে ফেটে পড়তে পারেন অপরাজিতা আঢ্য। আর অকপট বলেই অবলীলায় অসন্তোষও উগরে দেন যখন-তখন। এই যেমন সেদিন দ্বিধাহীন কণ্ঠে সপাটে বলে দিলেন, ‘সেই ভাবে কেউ লিখতে পারছেন না বলেই বাংলা ছবি থেকে কমেডিটা হারিয়ে যাচ্ছে।’
বিশদ

প্রতিদ্বন্দ্বী জ্যাকলিন ও নীল

ওয়েব সিরিজে ডেবিউ করতে চলেছেন বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ। সৌজন্যে ‘গ্রেটেস্ট অব অল টাইম’। এই সিরিজে তিনি নীল নীতিন মুকেশের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন। এটা নীতিশেরও প্রথম ওটিটি সিরিজ।
বিশদ

অক্ষয়ের অভিনব উদ্যোগ

পৃথিবী সবুজে ভরিয়ে ফেলতে হবে। তবেই ভবিষ্যৎ প্রজন্ম সুস্থ ভাবে বাঁচার সুযোগ পাবে। এই ভাবনা থেকে সোমবার মুম্বইয়ের বান্দ্রায় বৃক্ষরোপণ কর্মসূচিতে যোগ দিলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার।
বিশদ

‘মাঙ্কি ম্যান’-এর মুক্তি অনিশ্চিত

দেব প্যাটেলের ‘মাঙ্কি ম্যান’ আদৌ ভারতে মুক্তি পাবে কি না, তার নিষ্পত্তি এখনও হল না। প্রতিটি ছবি মুক্তি পেতে হলে প্রয়োজন পড়ে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি)-এর ছাড়পত্র। যদিও বোর্ডের তরফে উপদেষ্টা প্যানেলের জন্য ছবির প্রদর্শনের এখনও কোনও ব্যবস্থা করা হয়নি।
বিশদ

সোনাক্ষীর বিয়ে

বেশ কয়েকদিনের জল্পনা, রটনা, সমালোচনার অবসান। রবিবার অভিনেত্রী সোনাক্ষী সিনহা ও জাহির ইকবালের চার হাত এক হল। যাবতীয় রটনায় জল ঢেলে মেয়ের বিয়েতে উপস্থিত ছিলেন বাবা শত্রুঘ্ন সিনহা। 
বিশদ

24th  June, 2024
‘আসল বিগ বস আমার স্ত্রী’

‘বিগ বস ওটিটি ৩’-এ এবার সঞ্চালকের আসনে বলিউড তারকা অনিল কাপুর। জিও সিনেমায় জনপ্রিয় এই রিয়ালিটি শো-এ প্রথমবার সঞ্চালকের ভূমিকায় তিনি। একান্ত আড্ডায় ভাগ করে নিলেন নিজের অভিজ্ঞতা।
বিশদ

24th  June, 2024
শাহরুখের বিপরীতে সামান্থা

গত বছর রাজকুমার হিরানি পরিচালিত ‘ডাঙ্কি’র হাত ধরে প্রথমবার পরিচালকের সঙ্গে জুটি বেঁধেছিলেন শাহরুখ খান। দর্শক থেকে সমালোচক— সব স্তরে প্রশংসা কুড়িয়েছিল সে ছবি। 
বিশদ

24th  June, 2024
ওটিটি ডেবিউ

ওটিটিতে হাতেখড়ি হচ্ছে অভিনেতা রীতেশ দেশমুখের। সৌজন্যে ‘পিল’। সম্প্রতি প্রকাশ্যে এসেছে এই সিরিজের মোশন পিকচার।
বিশদ

24th  June, 2024
সারার রসিকতা

জামনগরে আয়োজিত অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের প্রি-ওয়েডিং অনুষ্ঠানে কী খেয়েছেন? সম্প্রতি এই প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন অভিনেত্রী সারা আলি খান।
বিশদ

24th  June, 2024
টেলিভিশনের এখনকার গল্প পছন্দ হয় না: ডলি

‘...তারপর রাক্ষসী বিছানার নীচে সোনার কাঠি পাতল’— দশ-বারোটি শিশু অবাক বিস্ময়ে ডুব দিচ্ছিল রূপকথার রাজ্যে। জন্মের থেকেই ওদের শ্রবণশক্তি দুর্বল। তবে সেই সমস্যা ওদের গল্প শোনায় অন্তরায় হয়নি। ‘হিয়ারিং এড’ পরেই কল্পরাজ্যে ঘুরে বেড়াচ্ছিল ওরা।
  বিশদ

24th  June, 2024
বিজয়ের নায়িকা

অভিনেতা বিজয় ভার্মার পরের সিরিজের শ্যুটিং শুরু হয়েছে ইতিমধ্যে। সিরিজের নাম ‘মটকা কিং’। শোনা গিয়েছিল, এই সিরিজে বিজয়ের বিপরীতে থাকবেন অভিনেত্রী কৃতিকা কামরা।
বিশদ

24th  June, 2024
টেলরের কনসার্টে

কয়েকদিন আগেই স্কটল্যান্ডে জন্মদিন পালন করেছেন অভিনেত্রী সোনম কাপুর। এই আবহে টেলর সুইফ্টের কনসার্টে হাজির ছিলেন নায়িকা।
বিশদ

24th  June, 2024
নানার প্রতিক্রিয়া

২০১৮ সালে অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ এনেছিলেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি গানের দৃশ্যে নানা তাঁকে হেনস্থা করেছেন বলে অভিযোগ করেছিলেন তনুশ্রী। সে সময় উত্তাল হয় বলি পাড়া। এবার এই ইস্যুতে মুখ খুললেন নানা।
বিশদ

24th  June, 2024
একনজরে
নিয়ম রয়েছে। কিন্তু তা সত্ত্বেও অবসর গ্রহণের দিন পেনশন পেমেন্ট অর্ডার (পিপিও) হাতেই পাচ্ছেন না অনেক কর্মী পিএফ (ইপিএফ) গ্রাহক। ফলে সময়ে চালু হচ্ছে না ...

দক্ষিণ কলকাতার লর্ডস মোড়ের কাছে প্রিন্স আনোয়ার শাহ রোডে তথ্য ও সংস্কৃতি দপ্তরের জমি জবরদখল মুক্ত করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্ন সভাঘরে রাজ্যের পুরসভাগুলির কাজকর্ম নিয়ে ডাকা প্রশাসনিক বিশেষ বৈঠকে মুখ্যমন্ত্রী এই জমির প্রসঙ্গ তোলেন। ...

দাপুটে জয়ে কোপা অভিযান শুরু করল উরুগুয়ে। সোমবার ভোরে গ্রুপ সি’র ম্যাচে পানামাকে ৩-১ গোলে হারাল তারা। সম্প্রতি দুরন্ত ছন্দে রয়েছেন লুইস সুয়ারেজরা। বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে আর্জেন্তিনা ও ব্রাজিলকে হারিয়েছে তারা। ...

হাতে গড়া সোনা বা হিরের গয়নার কদর শুধু দেশীয় বাজারেই আটকে নেই। ভারতীয় কারিগরদের তৈরি গয়নার নামডাক বিশ্বজুড়েই। যাঁরা গয়না গড়েন, তাঁদের সিংহভাগই বাঙালি। কারিগরদের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মাতুলের থেকে বিত্তলাভ হতে পারে। কোনও বিষয়ের মানসিক উদ্বেগ কমবে। বিদ্যাচর্চায় বিশেষ শুভ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৩: ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের জন্ম
১৯২২: কবি ও ছড়াকার সত্যেন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯২৪: সঙ্গীত পরিচালক মদন মোহনের জন্ম
১৯৩১: রাজনীতিবিদ এবং ভারতের অষ্টম প্রধানমন্ত্রী বিশ্বনাথ প্রতাপ সিংয়ের জন্ম
১৯৩২: ভারত ও ইংল্যান্ডের মধ্যে সর্বপ্রথম টেস্ট ক্রিকেট খেলা শুরু হয়
১৯৩৪: বিশিষ্ট সংবাদ পাঠক আবৃত্তিকার ও বাচিকশিল্পী দেবদুলাল বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৬০: কবি সুধীন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯৭৪: অভিনেত্রী করিশ্মা কাপুরের জন্ম
১৯৭৫: প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দেশে জরুরি অবস্থা জারি করলেন
১৯৮৩: কপিল দেবের অধিনায়কত্বে ভারতীয় ক্রিকেট দল ৪৩ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ জয় করে
২০০৯: মার্কিন পপ সঙ্গীত শিল্পী মাইকেল জ্যাকসনের মৃত্যু
২০১৪: পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলা ভেঙ্গে আলিপুরদুয়ার জেলা তৈরি করা হয়।
২০২০: বাঙালি লেখক ও সাংবাদিক নিমাই ভট্টাচার্যের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৬ টাকা ৮৪.৪০ টাকা
পাউন্ড ১০৩.৮৯ টাকা ১০৭.৩৫ টাকা
ইউরো ৮৭.৭৬ টাকা ৯০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,০৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪। চতুর্থী ৪৫/৩৫ রাত্রি ১১/১২। শ্রবণা নক্ষত্র ২৩/৩৮ দিবা ২/৩৩। সূর্যোদয় ৪/৫৭/৪০, সূর্যাস্ত ৬/২০/৩৪। অমৃতযোগ দিবা ৭/৩৮ মধ্যে পুনঃ ৯/২৫ গতে ১২/৫ মধ্যে পুনঃ ৩/৩৯ গতে ৪/৩৩ মধ্যে। রাত্রি ৭/৩ মধ্যে পুনঃ ১২/০ গতে ২/৮ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৫ গতে ৩/৩৯ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ৯/৫৩ মধ্যে। বারবেলা ৬/৩৮ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ১/২০ গতে ৩/০ মধ্যে। কালরাত্রি ৭/৪০ গতে ৯/০ মধ্যে। 
১০ আষাঢ়, ১৪৩১, মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪। চতুর্থী রাত্রি ১/২। শ্রবণা নক্ষত্র অপরাহ্ন ৪/৪৪। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/২৪। অমৃতযোগ দিবা ৭/৪২ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে ও ৩/৪২ গতেজ ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/৩ গতে ২/১১ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ২/৪৯ গতে ৩/৪২ মধ্যে ও ৪/৩৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ গতে ৯/৫৫ মধ্যে। বারবেলা ৬/৩৭ গতে ৮/১৮ মধ্যে ও ১/২১ গতে ৩/২ মধ্যে। কালরাত্রি ৭/৪৩ গতে ৯/২ মধ্যে। 
১৮ জেলহজ্জ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
স্পিকার পদ নিয়ে যা জানালেন রাহুল গান্ধী
লোকসভার স্পিকার কে হবেন? জল্পনা শুরু হয়েছে। সূত্রের খবর, এনডিএ-র ...বিশদ

11:52:40 AM

লোকসভার স্পিকার পদে এনডিএ-র সম্ভাব্য প্রার্থী ওম বিড়লা

11:15:38 AM

শারীরিক অবস্থার অবনতির কারণে হাসপাতালে ভর্তি দিল্লির জলমন্ত্রী আতিশি, ভাঙলেন অনশন

11:02:45 AM

সংসদে পৌঁছলেন সপা প্রধান তথা সাংসদ অখিলেশ যাদব

10:59:59 AM

সংসদে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

10:58:39 AM

শহরের আবহাওয়ার হাল-চাল
বর্ষা প্রবেশ করলেও ভারী বৃষ্টির দেখা নেই দক্ষিণবঙ্গে। অস্বস্তিকর আবহাওয়া ...বিশদ

10:56:01 AM