Bartaman Patrika
খেলা
 

হার্শলের দাপটে জয়ী বিরাটরা

প্রথম ম্যাচেই অঘটন! পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে চতুর্দশ আইপিএলের অভিযান শুরু করল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। প্রথমে ব্যাট করে রোহিত শর্মারা ৯ উইকেটে ১৫৯ রান তুলেছিলেন। জবাবে ২ উইকেটে জয় পায় বিরাট বাহিনী। তবে আরসিবির লড়াইটা মোটেই সহজ হয়নি।
বিশদ
আজ ধোনিদের বিরুদ্ধে এগিয়ে দিল্লি 

পরিসংখ্যানে চোখ বোলালে মনে হবে ডেভিড আর গোলিয়াথের লড়াই। একদিকে তিনবারের আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। অন্যদিকে আজও খেতাবের স্বাদ না পাওয়া দিল্লি ক্যাপিটালস। কিন্তু সত্যিই কি তাই? 
বিশদ

ফিট ভুবি’কে পেয়ে
আত্মবিশ্বাসী ওয়ার্নার 

ভুবনেশ্বর কুমার যথা সময়ে ফিট হয়ে ওঠায় আত্মবিশ্বাস অনেকটাই বেড়েছে ডেভিড ওয়ার্নারের। সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক জানিয়েছেন, তাঁর দলে দারুণ ভারসাম্য রয়েছে। তার উপর সম্পূর্ণ সুস্থ হয়ে ভুবি দলে ফিরে আসায় বোলিং বিভাগের শক্তি আরও বৃদ্ধি পেয়েছে। 
বিশদ

সিনিয়রদের সাহায্য নিতে তৈরি ঋষভ 

ঋষভ পন্থের ঘাড়ে এখন গুরুদায়িত্ব। চোটের জন্য ছিটকে যাওয়া শ্রেয়স আয়ারের অনুপস্থিতিতে চলতি আইপিএলে দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দেবেন তিনি। কিন্তু অনভিজ্ঞ পন্থ অধিনায়ক হিসেবে কতটা সফল হবেন, তা নিয়ে আলোচনা অব্যাহত। ঋষভ অবশ্য আশাবাদী। 
বিশদ

বিয়ে করব ক্রিকেট ছাড়ার পর,
জানালেন ঝুলন গোস্বামী 

চাকদহের গলি থেকে সাফল্যের রাজপথ। ভারতীয় মহিলা দলের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামীর উত্থান হার মানাবে রূপকথাকেও। পাড়ার ছেলেদের সঙ্গে ক্রিকেট খেলার জন্য একটা সময় তাঁকে গঞ্জনা শুনতে হয়েছিল। আর সেই তিনিই এখন বাকিদের অনুপ্রেরণার উৎস। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ শেষ করে সদ্য শহরে ফিরেছেন একদিনের ক্রিকেটে সর্বাধিক উইকেট শিকারি ঝুলন। ব্যস্ততার ফাঁকে সময় বের করে ‘চাকদহ এক্সপ্রেস’ একান্ত সাক্ষাৎকার দিলেন ‘বর্তমান’কে।
বিশদ

দলগঠনের কাজ অবিলম্বে
শুরু করুক ইনভেস্টর 

আইএসএল শেষ হওয়ার এক মাস পরেও ইস্ট বেঙ্গল ক্লাবে ইনভেস্টর সমস্যা মেটেনি। শুনলাম, এক প্রতিনিধি গত সপ্তাহে ইস্ট বেঙ্গলের সভাপতির সঙ্গে আলোচনায় বসেছিলেন। মনে হয়েছিল, সমস্যা দ্রুত মিটে যাবে। কিন্ত তা এখনও মেটেনি। যা ইস্ট বেঙ্গল ক্লাবের জন্য মোটেই ভালো বিজ্ঞাপন নয়। 
বিশদ

আলভারোর পরামর্শে
ট্রেনিং শুরু প্রীতমদের 

আইএসএল শেষ হয়েছে প্রায় এক মাস। এএফসি কাপের জন্য এটিকে মোহন বাগানের প্রস্তুতি শুরু হতে এখনও দিন দশেক বাকি। মালদ্বীপেই প্রস্তুতি শিবির করতে চাইছেন দলের কোচ আন্তোনিও হাবাস।  
বিশদ

আজ এল ক্লাসিকো মহারণ 
আত্মবিশ্বাসী রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে
মেসি-ম্যাজিকই ভরসা বার্সেলোনার

মরশুমের প্রথম এল ক্লাসিকোয় ক্যাম্প ন্যু’য়ে ৩-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছিল রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে ফুটবলারদের অসহায় আত্মসমর্পণ দেখতে হয়েছিল কোচ রোনাল্ড কোম্যানকে। তবে গত কয়েক মাসে বদলেছে পরিস্থিতি। একটা সময় লিগ টেবিলে ১৫তম স্থানে ছিল বার্সা। 
বিশদ

বার্সায় থাকুক লিও, চাইছেন জিদান 

রাত পোহালেই এল ক্লাসিকো মহারণ। ৯০ মিনিটের লড়াইয়ে তাঁরা চিরশত্রু। তবে মাঠের বাইরে বার্সেলোনার প্রাণভোমরা লায়োনেল মেসিকে প্রশংসায় ভরিয়ে দিলেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। 
বিশদ

সহজ জয় ম্যান ইউয়ের, ড্র আর্সেনালের 

প্রিমিয়ার লিগ জয়ের আশা কার্যত শেষ। এফএ কাপ থেকেও দল বিদায় নিয়েছে। এই পরিস্থিতিতে ইউরোপা লিগই পাখির চোখ ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ ওলে গানার সোলকজারের কাছে। কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে অ্যাওয়ে ম্যাচে গ্রানাডাকে ২-০ গোলে হারাল রেড ডেভিলস।  
বিশদ

প্যারিসের ক্লাবেই থাকবেন
এমবাপে, আশায় পোচেত্তিনো 

গত কয়েকদিন ধরেই কিলিয়ান এমবাপের দলবদল নিয়ে চর্চা চলছে। প্যারিসের একাধিক সংবাদমাধ্যমের দাবি, রিয়াল মাদ্রিদ কিংবা প্রিমিয়ার লিগের কোনও ক্লাবের জার্সি গায়ে চাপাতে পারেন বিশ্বকাপ জয়ী ফুটবলারটি। তবে পিএসজি কোচ মরিসিও পোচেত্তিনো দলের অন্যতম সেরা ভরসাকে ধরে রাখার ব্যাপারে আশাবাদী। 
বিশদ

মর্যাদার ম্যাচে নজর যাঁদের দিকে 

মার্কো আসেন্সিও- জিনেদিন জিদানের অন্যতম পছন্দের ফুটবলার। সম্প্রতি দুর্দান্ত ছন্দেও রয়েছেন। তরুণ এই স্প্যানিশ মিডিওর অন্যতম শক্তি বল হোল্ড করে নিখুঁত পাস বাড়ানো ও ডান দিক থেকে কাট করে ভিতরে ঢোকা। গত তিনটি ম্যাচে গোল পাওয়ায় আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছেন তিনি। 
বিশদ

ভারতের সর্বাধিক উইকেট শিকারি হতে চান সিরাজ

যশপ্রীত বুমরাহ ও ইশান্ত শর্মা। এই দুই পেসারের কাছে কৃতজ্ঞ মহম্মদ সিরাজ। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ডানহাতি পেসার বলেছেন, ‘যখনই নেটে বল করতাম, পাশে দাঁড়িয়ে প্রাথমিক ভুলত্রুটিগুলি ঠিক করার পরামর্শ দিত বুমরাহ। বিশদ

09th  April, 2021
সুন্দর-সিরাজদের অভিজ্ঞতা কাজে লাগাতে চান কোহলি

চতুর্দশ আইপিএলে তারুণ্যের উপর ভরসা রাখছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। শুক্রবার উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নামার আগে কোহলি বলছেন, ‘ভারতীয় দলের হয়ে খেলার জন্য ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজরা মূল্যবান অভিজ্ঞতা সঞ্চয় করেছে। আইপিএলে এর ডিভিডেন্ট পাবে আমাদের দল।’  বিশদ

09th  April, 2021
আজ বোধনেই বিরাট-রোহিত দ্বৈরথ

শুক্রবার চিপকে আইপিএলের উদ্বোধনী ম্যাচে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। অনেকে এই মেগা ম্যাচকে রোহিত শর্মা ও বিরাট কোহলির ডুয়েল হিসেবেই দেখছেন। পরিসংখ্যানের বিচারে আইপিএলের সফলতম অধিনায়ক রোহিত। তবে ক্যাপ্টেন হিসেবে দলকে চ্যাম্পিয়ন করতে না পারলেও,  ব্যাটসম্যান কোহলি কোনও অংশে কম যান না। বিশদ

09th  April, 2021

Pages: 12345

একনজরে
সিম বাতিল হওয়ার কথা বলে অ্যাপ ডাউনলোড করিয়ে অবসরপ্রাপ্ত ব্যাঙ্ক অফিসারের অ্যাকাউন্ট থেকে পাঁচ লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বর্ধমানে। ঘটনার কথা জানিয়ে বর্ধমান থানায় অভিযোগ দায়ের করেছেন প্রতারিত। তার পরিপ্রেক্ষিতে মামলা রুজু হয়েছে।   ...

বরাত দিলেও টিকা নিতে চাইছে না দক্ষিণ আফ্রিকা। তাই চুক্তির টাকা মিটিয়ে দিল সিরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া। জানা গিয়েছে, দক্ষিণ আফ্রিকাকে আরও পাঁচ লক্ষ ডোজ করোনা টিকা পাঠানোর কথা ছিল সিরামের। ...

বৃহস্পতিবার রাতে মাত্র ২০ মিনিটের বিধ্বংসী কালবৈশাখী ঝড়ে মালদহ সহ দুই দক্ষিণ দিনাজপুরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। বহু মাটির বাড়ি ভেঙে পড়ে। বিদ্যুতের পোল ও গাছ উপড়ে ...

বিরহীর মোড়ে সকাল থেকে দাঁড়িয়ে রয়েছেন অশীতিপর এক বৃদ্ধা। সেখানেই ওইদিন ভোটপ্রচারে আসার কথা ‘দিদির প্রার্থীর’। জানা গেল, তাঁর সঙ্গে দেখা করে দিদির প্রতি কৃতজ্ঞতা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও কথায় মর্মাহত হতে হবে। বিবাহের যোগ আছে। কর্মে সুনাম বাড়বে। পাওনা অর্থ আদায় হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ভাইবোন দিবস
১৬৩৩ - লন্ডনের দোকানে প্রথম আনারস বিক্রি হয়
১৭১০ - ইংল্যান্ডে কপিরাইট আইন চালু হয়
১৮২৯ - বিশিষ্ট নাট্যকার তথা নীলদর্পণ নাটকের রচয়িতা দীনবন্ধু মিত্রর জন্ম
১৮৯৭: স্বাধীনতা সংগ্রামী ও পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী প্রফুল্লচন্দ্র সেনের জন্ম
১৯০১: কবি ও সাহিত্যিক অমিয় চক্রবর্তীর জন্ম
১৯৩১ : বিশিষ্ট লেখক নিমাই ভট্টাচার্যের জন্ম
১৯৬৪: বিশিষ্ট শেফ সঞ্জিব কাপুরের জন্ম
১৯৭৩: ব্রাজিলের ফুটবলার রবার্তো কার্লোসের জন্ম
১৯৮৬: অভিনেত্রী আয়েষা টাকিয়ার জন্ম
১৯৯৫: চতুর্থ প্রধানমন্ত্রী মোরারজি দেশাইয়ের মৃত্যু
২০১৫: অস্ট্রেলীয় ক্রিকেট অধিনায়ক রিচি বেনোর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৯৪ টাকা ৭৫.৬৬ টাকা
পাউন্ড ১০১.০০ টাকা ১০৪.৪৯ টাকা
ইউরো ৮৭.৪৭ টাকা ৯০.৬৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৭,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৪,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৫,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৭,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৭,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ চৈত্র ১৪২৭, শনিবার, ১০ এপ্রিল ২০২১। চতুর্দশী অহোরাত্র। পূর্বভাদ্রপদ নক্ষত্র ৩/২৩ দিবা ৬/৪৬। সূর্যোদয় ৫/২৪/৫৪, সূর্যাস্ত ৫/৫১/১৬। অমৃতযোগ দিবা ৯/৩৪ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৮/৯ গতে ১০/২৮ মধ্যে পুনঃ ১২/১ গতে ১/৩৩ মধ্যে পুনঃ ২/১৯ গতে ৩/৫২ মধ্যে। বারবেলা ৬/৫৮ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৫ মধ্যে পুনঃ ৪/১৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/১৮ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে উদয়াবধি।
২৭ চৈত্র ১৪২৭, শনিবার, ১০ এপ্রিল ২০২১। চতুর্দশী অহোরাত্র। পূর্বভাদ্রপদ নক্ষত্র দিবা ৭/১৫। সূর্যোদয় ৫/২৬, সূর্যাস্ত ৫/৫২। অমৃতযোগ দিবা ৯/৩৫ গতে ১২/৫৩ মধ্যে এবং রাত্রি ৮/১০ গতে ১০/২৯ মধ্যে ও ১২/২ গতে ১/৩৫ মধ্যে ও ২/২১ গতে ৩/৫৪ মধ্যে। কালবেলা ৬/৫৯ মধ্যে ও ১/১২ গতে ২/৪৬ মধ্যে ও ৪/১৯ গতে ৫/৫২ মধ্যে। কালরাত্রি ৭/১৯ মধ্যে ও ৩/৫৯ গতে ৫/২৫ মধ্যে।  
২৬  শাবান।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিকাল ৩টা পর্যন্ত আলিপুরদুয়ারের কোথায় কত ভোট
চতুর্থ দফার ভোটগ্রহণ পর্বে আজ বিকাল ৩ টা পর্যন্ত আলিপুরদুয়ার ...বিশদ

04:35:51 PM

উত্তর হাওড়র হনুমান জুট মিল স্কুল বুথে ব্যাপক ছাপ্পার অভিযোগ

04:27:00 PM

২০ এপ্রিল অসমের ৪টি বিধানসভায় পুনরায় ভোটগ্রহণের সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন

04:15:13 PM

দক্ষিণ ২৪ পরগণায় বিকেল ৩টে পর্যন্ত কোথায় কত ভোট
আজ দক্ষিণ ২৪ পরগণা জেলার ১১টি বিধানসভায় ভোটগ্রহণ চলছে। বিকেল ...বিশদ

04:10:35 PM

কৃষ্ণনগরের জনসভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

04:09:00 PM

বিকাল ৩টা পর্যন্ত কোথায় কত ভোট
আজ, চতুর্থ দফার ভোটগ্রহণ পর্বে রাজ্যের ৪৪ টি কেন্দ্রে  বিকাল ...বিশদ

04:05:56 PM