Bartaman Patrika
খেলা
 

মুম্বই গাঁট থেকে মুক্তির
খোঁজে কেকেআর

আইপিএলের মঞ্চে মুম্বই ইন্ডিয়ান্স বরাবরই কলকাতা নাইট রাইডার্সের বড় গাঁট। পরিসংখ্যান সে কথাই বলছে। মোট ২৮ বার মুখোমুখি হয়েছে দুই দল। তার মধ্যে ২২ বারই জিতেছে মুম্বই।
বিশদ
আবার দিল্লির কাছে
হেরে গেল হায়দরাবাদ

আইপিএলের দ্বিতীয় পর্বেও পারফরম্যান্সে উন্নতি হল না সানরাইজার্স হায়দরাবাদের। বুধবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৮ উইকেটে হারলেন কেন উইলিয়ামসনরা।
বিশদ

অপরাজিত সেঞ্চুরিতেও
ট্র্যাজিক হিরো রাহানে

অজিঙ্কা রাহানে মানেই টেস্ট ক্রিকেট সুলভ ব্যাটিং! এটাই দস্তুর। কিন্তু তাঁর হাতেও যে বড় শট রয়েছে, আইপিএলে দু’টি সেঞ্চুরিই তার প্রমাণ।
বিশদ

নটরাজনের করোনায়
আইপিএলে আতঙ্ক

ফের করোনা আতঙ্ক আইপিএলে। বুধবার দিল্লি ক্যাপিটালস ম্যাচের ঠিক আগে সানরাইজার্স হায়দরাবাদের পেসার নটরাজনের কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।
বিশদ

নাসাফের কাছে লজ্জার হার
এটিকে মোহন বাগানের

প্রথমার্ধেই পাঁচ গোল! আল নাসাফের আক্রমণের সামনে তাসের ঘরের মতো ভাঙল এটিকে মোহন বাগানের রক্ষণ। এএফসি কাপের ইন্টার জোনাল সেমি-ফাইনালে মুখ থুবড়ে পড়ল হাবাসের দল।
বিশদ

শীর্ষে রোনাল্ডো, দ্বিতীয় মেসি

মাঠের লড়াইয়ে তাঁরা চিরপ্রতিদ্বন্দ্বী। দলবদলের মরশুমে তাঁদের নিয়ে চর্চা কম হয়নি। একদিকে, বার্সেলোনা ছেড়ে পিএসজি’তে যোগ দেন লায়োনেল মেসি।
বিশদ

মোহন বাগানের ঘরের ছেলে হওয়ার
নেপথ্যে ডুরান্ড কাপের ফাইনাল

ডুরান্ড কাপ। ভারতের প্রাচীনতম ফুটবল প্রতিযোগিতা। ১৮৮৮ সালে শুরু। ব্রিটিশ ইন্ডিয়ার প্রাক্তন বিদেশ সচিবের নামে (মোর্টিমার ডুরান্ড) সেনাবাহিনী আয়োজন করে এই টুর্নামেন্ট। 
বিশদ

এই হার মানতে
পারছেন না প্রাক্তনীরা

বাংলার ফুটবলের জন্য খুবই খারাপ বিজ্ঞাপন। একজন মোহন বাগানী হিসেবে এই ফল কখনওই মেনে নেওয়া সম্ভব নয়। এরকম গুরুত্বপূর্ণ ম্যাচের আগে যে কোনও কোচের নির্দিষ্ট পরিকল্পনা থাকে।
বিশদ

আতলেতিকোকে
জেতালেন সুয়ারেজ

তিনি যে ফুরিয়ে যাননি, তা ফের প্রমাণ করলেন লুইস সুয়ারেজ। লা লিগায় শেষ মুহূর্তের জোড়া গোলে দলকে জেতালেন এই উরুগুয়ান তারকা স্ট্রাইকার। অ্যাওয়ে ম্যাচে গেতাফের বিরুদ্ধে পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানে জিতল আতলেতিকো মাদ্রিদ।
বিশদ

শেষ আটে কঠিন চ্যালেঞ্জের
সামনে মহমেডান স্পোর্টিং
ডুরান্ড কাপ

বৃহস্পতিবার ডুরান্ড কাপের কোয়ার্টার-ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন গোকুলাম কেরলের মুখোমুখি হচ্ছে মহমেডান স্পোর্টিং। যুবভারতী ক্রীড়াঙ্গনে অনুষ্ঠিত এই ম্যাচে দর্শক প্রবেশেরও অনুমতি থাকছে।
বিশদ

সাদার্নকে হারাল ভবানীপুর

কলকাতা লিগে জয়ের ধারা অব্যাহত ভবানীপুরের। বুধবার কল্যাণী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সাদার্ন সমিতিকে ৩-২ ব্যবধানে হারিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে উঠে এল তারা। ভবানীপুরের হয়ে জোড়া গোল করেন প্রদীপ মোহনরাজ।
বিশদ

শেষ বলে নাটকীয় জয় রাজস্থানের

শেষ ওভারে পাঞ্জাব কিংসের জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র চার রান। হতে ছিল আট উইকেট। তবে কার্তিক ত্যাগীর দুরন্ত বোলিংয়ে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল রাজস্থান রয়্যালস। পাঞ্জাব ইনিংসের শেষ ওভারে তৃতীয় ও পঞ্চম বলে উইকেট তুলে নেওয়ার পাশাপাশি মাত্র ১ রান দেন এই তরুণ পেসার। যার সুবাদে ১৮৬ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ১৮৩ রানেই থামল পাঞ্জাব কিংসের ইনিংস। বিশদ

22nd  September, 2021
আজও অমলিন গেইলের ১৭৫

অপরাজিত ১৭৫। তাও আবার মাত্র ৬৬ বলে। প্রত্যাশা মতোই দল জিতেছে বড় ব্যবধানে। ম্যাচের সেরা পুরস্কারও তাঁর ঝুলিতে। স্বাভাবিকভাবেই প্রচারের পুরো আলো তাঁরই শুষে নেওয়ার কথা। কিন্তু তিনি নির্লিপ্ত। দানবীয় চেহারাটা চুপ করে দাঁড়িয়ে। কী ভাবছেন তিনি? ঘোর কাটল সতীর্থের অভিনন্দনে। বিশদ

22nd  September, 2021
বেঙ্কটেশের মধ্যে ব্রেন্ডনকে
দেখছেন ক্যাপ্টেন মরগ্যান

আইপিএল অভিষেকেই নজর কেড়েছেন বেঙ্কটেশ আয়ার। মধ্যপ্রদেশের এই ব্যাটসম্যানটির ভূয়সী প্রশংসা করেছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মরগ্যান। সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বিরুদ্ধে ৪১ রানে অপরাজিত ছিলেন বেঙ্কি। বিশদ

22nd  September, 2021
নাসাফকে হারানোর ক্ষমতা আমাদের রয়েছে
মন্তব্য এটিকে মোহন বাগান কোচের

এএফসি কাপের জোনাল সেমি-ফাইনালে আল নাসাফের বিরুদ্ধে খেলতে নামার আগে মঙ্গলবার ছিল এটিকে মোহন বাগানের শেষ অনুশীলন। এদিন সেটপিস মুভমেন্টে বিশেষ নজর দিয়েছিলেন কোচ আন্তোনিও লোপেজ হাবাস। পেনাল্টি শ্যুট-আউটের জন্য হল বিশেষ প্র্যাকটিস। বিশদ

22nd  September, 2021

Pages: 12345

একনজরে
পূর্ব নির্দেশ মতো সিবিআই বুধবার রাজ্যের পশ্চিমাঞ্চলের কয়লা কেলেঙ্কারির তদন্ত সম্পর্কে একটি রিপোর্ট মুখবন্ধ খামে পেশ করল কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে। ...

বিশ্বের নানা দেশে কোভিড মোকাবিলায় এবার ভ্যাকসিনের ৫০ কোটি ডোজ বিলি করার সিদ্ধান্ত নিল মার্কিন প্রশাসন। এই মর্মে প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা করতে চলেছেন। পাশাপাশি তিনি রাষ্ট্রনেতাদের কাছে এক চ্যালঞ্জও ছুঁড়েছেন। ...

মালদহের হরিশ্চন্দ্রপুর থানার ডেইলি মার্কেট এলাকায় মঙ্গলবার রাতে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম রাম মুসোহর(৪৪)। ...

জঙ্গি যোগের অভিযোগে বরখাস্ত করা হল দুই পুলিসকর্মী সহ জম্মু ও কাশ্মীরের ছ’জন সরকারি কর্মীকে। জেনারেল অ্যাডমিনেস্ট্রেশন ডিপার্টমেন্ট থেকে এই সংক্রান্ত নির্দেশিকা প্রকাশ করা হয়েছে। বিগত ৬ মাসে এই অভিযোগে বরখাস্ত হওয়া কর্মীর সংখ্যা বেড়ে হল ২৫। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সৃষ্টিশীল কর্মে সর্বাধিক সাফল্য। কর্মস্থলে বদলি ও পদোন্নতি হতে পারে। ধনাগমের যোগ উত্তম। শারীরিক সমস্যা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ইশারা ভাষা বা সাংকেতিক ভাষা দিবস
১৮৪৬: সোলার সিস্টেমের অষ্টম গ্রহ নেপচুন আবিষ্কার 
১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৬: বিশিষ্ট ইতালীয় ফুটবলার পাওলো রোসির জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.০৩ টাকা ৭৫.২৭ টাকা
পাউন্ড ৯৮.২১ টাকা ১০২.৯৩ টাকা
ইউরো ৮৪.৩১ টাকা ৮৮.৩৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৭,৫০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৫,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৫,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬১,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬১,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ আশ্বিন ১৪২৮, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১। দ্বিতীয়া ৩/৩৩ দিবা ৬/৫৪। রেবতী নক্ষত্র ৩/৬ দিবা ৬/৪৪। সূর্যোদয় ৫/২৯/৭, সূর্যাস্ত ৫/২৯/১১। অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৫ মধ্যে। রাত্রি ৬/১৭ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি। বারবেলা ২/৩০ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৩০ গতে ১২/৫৯ মধ্যে।
৬ আশ্বিন ১৪২৮, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১। দ্বিতীয়া প্রাতঃ ৬/৬। রেবতী নক্ষত্র দিবা ৭/১১। সূর্যোদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/৩১। অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে ও ১/১৯ গতে ২/৫২ মধ্যে এবং রাত্রি ৬/০ গতে ৯/১৯ মধ্যে ও ১১/৪৮ গতে ৩/৭ মধ্যে ও ৩/৫৬ গতে ৫/২৯ মধ্যে। কালবেলা ২/৩১ গতে ৫/৩১ মধ্যে। কালরাত্রি ১১/৩০ গতে ১/০ মধ্যে। 
১৫ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
৯৫৮ পয়েন্ট উঠল সেনসেক্স

04:05:40 PM

বেঙ্গালুরুতে বাজির গুদামে আগুন, বিস্ফোরণে মৃত ২ 
বেঙ্গালুরুতে বাজির গুদামে ভয়াবহ বিস্ফোরণ। মৃত্যু হল দু’জনের। পুলিস সূত্রে ...বিশদ

03:32:00 PM

গুজরাতের ভদোদরায় ২টি কুমির উদ্ধার করল বনদপ্তর

03:28:17 PM

থানেতে নাবালিকা ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ২১ জনকে গ্রেপ্তার করল পুলিস

03:27:04 PM

১০০৩ পয়েন্ট উঠল সেনসেক্স 

03:22:44 PM

খড়গ্রামে বজ্রাঘাতে মৃত্যু ২ মহিলার
বজ্রাঘাতে মৃত্যু হল দুই মহিলার। ঘটনাটি ঘটেছে খড়গ্রাম থানার সর্বমঙ্গলাপুরে। ...বিশদ

03:22:07 PM