Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

স্মারকলিপি দিতে এসে বালুরঘাটে রাস্তা
অবরোধ করে আন্দোলনে কর্মপ্রার্থীরা 

সংবাদদাতা, পতিরাম: শিক্ষক নিয়োগের দাবিতে মঙ্গলবার ডেপুটেশন দিতে এসেছিলেন কর্মপ্রার্থীরা। অভিযোগ, বালুরঘাটে জেলা প্রশাসনিক ভবন চত্বর থেকে পুলিস তাঁদের বের করে দেয়। তার প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান বিএড প্রশিক্ষণ প্রাপ্ত এসএসসি চাকরিপ্রার্থীরা।  
বিশদ
জেলার ৬১টি ত্রাণ শিবিরে ঠাঁই ৩১০৫ জনের
৪৮ ঘণ্টায় বৃষ্টি হয়নি বালুরঘাটে,
বাংলাদেশের জলেই ফুঁসছে আত্রেয়ী 

সংবাদদাতা, পতিরাম: গত ৪৮ ঘণ্টায় বালুরঘাট শহরে বৃষ্টি হয়নি। কিন্তু বাংলাদেশ সহ উত্তরবঙ্গের নদীগুলির জলে ফুঁসছে আত্রেয়ী। ফলে মঙ্গলবার বালুরঘাট শহরের বিভিন্ন এলাকায় নতুন করে জল বেড়েছে। শহরের পাশাপাশি আত্রেয়ী নদীর তীরবর্তী বালুরঘাট ব্লকের বিভিন্ন এলাকাতেও জল বাড়তে থাকে।  
বিশদ

জলপাইগুড়ির পরিযায়ী
শ্রমিকদের খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: মঙ্গলবার উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জলপাইগুড়িতে আসা পরিযায়ী শ্রমিকদের ব্যাপারে খোঁজখবর নেন। জেলাশাসক অভিষেক তেওয়ারির কাছে তিনি জানাতে চান, করোনা পরিস্থিতিতে ভিনরাজ্য থেকে কাজ হারিয়ে এলাকায় আসা শ্রমিকরা কাজ পেয়েছেন তো?
বিশদ

শ্রমদপ্তর খোলনলচে পাল্টানো হচ্ছে
অপপ্রচার রুখতে পুলিসের সোশ্যাল
নেটওয়ার্ককে আরও শক্তিশালী করার উদ্যোগ 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: অপপ্রচার রুখতে পুলিসের সোশ্যাল নেটওয়ার্ক ব্যবস্থাকে আরও শক্তিশালী করার উদ্যোগ নিল রাজ্য সরকার। ইতিমধ্যেই তারা ব্লকে ব্লকে দু’জন করে কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে।  
বিশদ

ঝাড়খণ্ডের গাড়ি উদ্ধার
হরিশ্চন্দ্রপুরের ব্যবসায়ী অপহরণ কাণ্ডে কি
ভিনরাজ্য থেকে এসেছিল দুষ্কৃতীরা, জল্পনা 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: হরিশ্চন্দ্রপুরের ব্যবসায়ী অপহরণ কাণ্ডে ভিনরাজ্যের যোগ রয়েছে বলে প্রাথমিক তদন্তে অনুমান পুলিসের। ব্যবসায়ীকে অপহরণ করতে রীতিমতো আঁটঘাট বেঁধে এসেছিল দুষ্কৃতীরা।  
বিশদ

পুরাতন মালদহ
মাসখানেকের মধ্যেই ফের ঠাঁই ত্রাণ শিবিরে,
অসংরক্ষিত এলাকার বাসিন্দাদের দুর্ভোগ বাড়ছে 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মাস খানেক আগেই বাড়ি ফিরেছিলেন ত্রাণ শিবির থেকে। কিন্তু আবার মহানন্দা নদী তীরবর্তী অসংরক্ষিত এলাকায় জল ঢুকতে শুরু করায় ঠাঁই নিতে হয়েছে ত্রাণ শিবিরেই। এনিয়ে এবছরে তিনবার ত্রাণ শিবিরে আশ্রয় নিতে হল পুরাতন মালদহ শহরের নদী সংলগ্ণ এলাকার বহু বাসিন্দাকে।  
বিশদ

ভাবুকে জাতীয় সড়কে ট্রাকের পাশে মিলল
বিবস্ত্র দেহ, মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: জাতীয় সড়কে একটি ট্রাকের পাশ থেকে উদ্ধার করা হল এক ব্যক্তির বিবস্ত্র দেহ। মঙ্গলবার ভোরে পুরাতন মালদহ ব্লকের ভাবুক গ্রাম পঞ্চায়েতের কালুয়াদিঘিতে ওই ঘটনা ঘটে। জানা গিয়েছে, ট্রাকের দরজা খোলা ছিল। সেটির মুখ ছিল ইংলিশবাজার শহরের দিকে। 
বিশদ

গোয়ালপোখরে চাঞ্চল্য
সিঁধ কেটে ঘরে ঢুকল প্রতিবেশী,
কুপিয়ে খুন করল মহিলা 

সংবাদদাতা, ইসলামপুর: রাতের অন্ধকারে সিঁধ কেটে ঘরে ঢুকেছিল এক প্রতিবেশী। তাকে কুপিয়ে খুন করল সেই ঘরে থাকা এক আদিবাসী মহিলা। সোমবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে গোয়ালপোখর থানার উত্তর গোয়ালিন এলাকায়। মঙ্গলবার সকালে এই ঘটনার কথা এলাকায় চাউর হতেই চাঞ্চল্য ছড়িয়েছে।  
বিশদ

শিলিগুড়িতে টি-পার্কে ইউনিট গড়তে
ব্যাঙ্ক ঋণের সমস্যা মেটানোর উদ্যোগ 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শিলিগুড়িতে টি-পার্কে ইউনিট গড়তে ব্যাঙ্ক ঋণের সমস্যা দূর করতে উদ্যোগী হল রাজ্য। মঙ্গলবার মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকের পর বণিকসভার সঙ্গে রাজ্যের বিদায়ী মুখ্যসচিব রাজীব সিনহা বৈঠক করেন।  
বিশদ

আলিপুরদুয়ারের শহিদ জওয়ানের স্ত্রীকে
চাকরির নিয়োগপত্র দিলেন মুখ্যমন্ত্রী 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারের শামুকতলা থানার বিন্দিপাড়া গ্রামের শহিদ জওয়ান বিপুল রায়ের স্ত্রী রুম্পা রায়কে সরকারি চাকরি দিল রাজ্য সরকার। মঙ্গলবার শিলিগুড়ির কাছে মিনি সচিবালয় উত্তরকন্যায় আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি দুই জেলার প্রশাসনিক বৈঠক শুরুর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের হাতে শহিদ বিপুলের স্ত্রীর হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন।  
বিশদ

মুখ্যমন্ত্রীর বার্তার পর সোশ্যাল মিডিয়া
নিয়ে বাড়তি সতর্ক মালদহ পুলিস 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: সোশ্যাল মিডিয়া নিয়ে পুলিসকে সজাগ থাকার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার উত্তরবঙ্গের জেলাগুলির প্রশাসন এবং পুলিসের শীর্ষ কর্তাদের সঙ্গে মুখ্যমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেন। ওই বৈঠকে মুখ্যমন্ত্রী পুলিস সুপারদের এব্যাপারে নির্দেশ দেন।  
বিশদ

কোচবিহার জেলা পরিষদের সাধারণ
সভায় ২৬ কোটি টাকা অনুমোদন 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: মঙ্গলবার কোচবিহার জেলা পরিষদের সাধারণ সভায় ২০২০-’২১ সালের পঞ্চাদশ অর্থ কমিশনের প্রকল্পগুলি সর্বসম্মতিতে পাশ হয়। এই খাতে মোট ২৫ কোটি ৮৩ লক্ষ ৪০ হাজার ৬৪৮ টাকা খরচ করা হবে। 
বিশদ

হোমপার্ড পদে চাকরি পেলেন
উত্তরবঙ্গের ১৩০ জন প্রাক্তন কেএলও 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি, সংবাদদাতা, পুরাতন মালদহ ও ইসলামপুর: প্রাক্তন কেএলওদের মূলস্রোতে ফিরিয়ে নিয়ে আসতে এবার তাঁদের জন্য হোমগার্ড পদে চাকরির ব্যবস্থা করল রাজ্য সরকার। বর্তমানে উত্তরবঙ্গ সফরে শিলিগুড়িতে রয়েছেন মুখ্যমন্ত্রী। 
বিশদ

জল জমে থাকায় রায়গঞ্জ বিডিও
অফিসে বিক্ষোভ বাসিন্দাদের 

সংবাদদাতা, ইটাহার: নিকাশি ব্যবস্থা না থাকায় তিন মাস ধরে বৃষ্টির জল আটকে রয়েছে রায়গঞ্জের সুভাষগঞ্জ এলাকার কোটগ্রামে। স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য ও বিডিওকে এব্যাপারে বলেও কোনও ফল পাওয়া যায়নি বলে বাসিন্দাদের অভিযোগ।  
বিশদ

মাটিগাড়ায় উদ্ধার ১ কেজি
২০০ গ্রাম ব্রাউন সুগার, ধৃত ৩ 

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিস কমিশনারেটের মাটিগাড়া থানার তৎপরতায় সোমবার রাতে বিপুল পরিমাণ ব্রাউন সুগার উদ্ধার হয়। ওই ঘটনায় পুলিস তিনজনকে গ্রেপ্তার করেছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
 নতুন উদ্যমে মাঠে নামার প্রস্তুতি শুরু হয়ে গেল যাত্রাশিল্পে। অপেক্ষার প্রহর গোনার পালা চলছিল। আনলক পর্বে একে একে যখন সব কিছুই স্বাভাবিক ছন্দে ফিরে আসছে ...

১৯৯২ সালের ৬ ডিসেম্বর। করসেবকরা গুঁড়িয়ে দিয়েছিল প্রায় ৪০০ বছরের পুরনো বাবরি সৌধ। ২৮ বছর পরে সেই ধ্বংস মামলার বহু প্রতীক্ষিত রায় ঘোষণা করতে চলেছে ...

তোলাবাজির অভিযোগে গ্রেপ্তার করা হল বালি এলাকার বিজেপি মণ্ডল সভাপতি রাধারঞ্জন ওরফে রাজা গোস্বামীকে। তাঁর দলেরই যুব মোর্চার নেতা বলে পরিচিত সৌরভ পালের অভিযোগের ভিত্তিতে ...

লিভারপুল: প্রিমিয়ার লিগে জয়ের হ্যাটট্রিক লিভারপুলের। সোমবার অ্যানফিল্ডে ছন্দে থাকা আর্সেনালের বিরুদ্ধে পিছিয়ে পড়েও দুরন্ত জয় ছিনিয়ে নিল জুরগেন ক্লপের দল। ম্যাচে লিভারপুলের হয়ে স্কোরশিটে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীরা বেশ কিছু সুযোগের সংবাদে আনন্দিত হবেন। বিদ্যার্থীরা পরিশ্রমের সুফল নিশ্চয় পাবে। ভুল সিদ্ধান্ত থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক অনুবাদ দিবস
১৯১৯: বিশিষ্ট শিক্ষাবিদ তথা ঐতিহাসিক শিবনাথ শাস্ত্রীর মৃত্যু
১৮২৮ - ভারতীয় যোগী ও গুরু যোগীরাজ শ্যামাচরণ লাহিড়ী বা লাহিড়ী মহাশয়ের জন্ম
১৮৬০: ব্রিটেনে প্রথম ট্রাম চালু হয়
১৮৬৪ - ব্রিটিশ ভারতীয় দেশীয় রাজ্য কোচবিহারের মহারাণী সুনীতি দেবীর জন্ম
১৮৭৫: শিক্ষাবিদ প্যারীচরণ সরকারের মৃত্যু
১৯২২: পরিচালক হৃষিকেশ মুখোপাধ্যায়ের জন্ম
১৯২৮: পেনিসিলিনের আবিষ্কারের কথা প্রথম ঘোষিত হয়
১৯২৯: বিবিসি প্রথম পরীক্ষামূলক টিভি সম্প্রচার শুরু করে
১৯৩৩: নাট্যকার ও অভিনেতা অজিতেশ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৯: ব্রিটেনে পরিচয়পত্র প্রথা চালু হয়।
১৯৬২: অভিনেতা প্রসেনজিতের জন্ম
১৯৭২: গায়ক শান-এর জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৯৪ টাকা ৭৪.৬৫ টাকা
পাউন্ড ৯৩.২২ টাকা ৯৬.৫২ টাকা
ইউরো ৮৪.৫৭ টাকা ৮৭.৭১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১, ১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮, ৫২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯, ২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০, ৮৮০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০, ৯৮০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ আশ্বিন ১৪২৭, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, চতুর্দশী ৪৭/৪৮ রাত্রি ১২/২৬। পূর্বভাদ্রপদ নক্ষত্র ৫৪/১৯ রাত্রি ৩/১৫। সূর্যোদয় ৫/৩১/২১, সূর্যাস্ত ৫/২২/১। অমৃতযোগ দিবা ৬/১৮ মধ্যে পুনঃ ৭/৬ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/৩৯ মধ্যে। রাত্রি ৬/১১ গতে ৬/৫৯ মধ্যে পুনঃ ৮/৩৭ গতে ৩/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/১৮ গতে ৭/৬ মধ্যে পুনঃ ১/২৬ গতে ৩/৪৭ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/২৭ গতে ১২/৫৬ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৪/০ মধ্যে।
১৩ আশ্বিন ১৪২৭, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, চর্তুদশী রাত্রি ১১/৫১। পূর্বভাদ্রপদ নক্ষত্র রাত্রি ৩/৪৮। সূর্যোদয় ৫/৩১, সূর্যাস্ত ৫/২৪। অমৃতযোগ দিবা ৬/২১ মধ্যে ও ৭/৮ গতে ৭/৫৪ মধ্যে ও ১০/১৪ গতে ১২/৩৩ মধ্যে এবং রাত্রি ৬/১ গতে ৬/৫১ মধ্যে ও ৮/৩০ গতে ৩/৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৬/২১ গতে ৭/৮ মধ্যে ও ১/১৯ গতে ৩/৩৯ মধ্যে। কালবেলা ৮/২৯ গতে ৯/৫৮ মধ্যে ও ১১/২৮ গতে ১২/৫৭ মধ্যে। কালরাত্রি ২/২৯ গতে ৪/০ মধ্যে।
১২ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: রাজস্থান রয়্যালস ৩৬/২ (৫ ওভার) 

10:12:30 PM

২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত ৩,২৮১

 রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩,২৮১ জন। এই ...বিশদ

09:40:15 PM

আইপিএল: রাজস্থানকে ১৭৫ রানের টার্গেট দিল কেকেআর 

09:28:39 PM

আইপিএল: কেকেআর ১২৭/৫ (১৬ ওভার) 

09:07:48 PM

আনলক ৫-এর গাইডলাইন প্রকাশ
প্রকাশিত হল আনলক ৫-এর গাইডলাইন। আগামী ১৫ অক্টোবর থেকে খুলে ...বিশদ

08:25:57 PM

আইপিএল: কেকেআর ৬৬/১ (৮ ওভার) 

08:16:09 PM