Bartaman Patrika
সিনেমা
 

তিন রোগের যুগলবন্দিতে অসুখ বাড়ল দর্শকদের
ফাইনালি ভালোবাসা

 তিনটি ভিন্ন গল্পকে এক কেন্দ্রবিন্দুতে মিলিয়ে দেওয়ার গল্প ‘ফাইনালি ভালোবাসা’। ছবির প্রথম গল্পের নাম ইনসমনিয়া। সরকার (অরিন্দম শীল) একজন শিল্পপতি। তার সেক্রেটারির পদে যোগ দিয়েছেন বিবেক (অর্জুন চক্রবর্তী)। কাজে যোগ দেওয়ার কিছুদিন পরেই সে সরকারের স্ত্রী মালবিকার (রাইমা সেন) প্রেমে পড়ে যায়। এরপর তাকে নিয়ে পালাবার ছক। টাকার লোভে তাঁদের সাহায্য করে বিবেকের সহকর্মী সল্লু (সৌরভ দাস)। দ্বিতীয় গল্প আর্থারাইটিস। আহিরী (সৌরসেনী মৈত্র) একটি উঠতি ব্যান্ডের সদস্য। ট্রাম্পেট বাজায়। গাঁজা, মদের নেশায় ডুবে থাকে। একদিন নেশাগ্রস্ত অবস্থায় তাকে রাস্তা থেকে তুলে নিয়ে আসেন অবসরপ্রাপ্ত লেফট্যানেন্ট দীনেশ(অঞ্জন দত্ত)। এরপর অসমবয়সি দু’জনের মধ্যে প্রেম। তৃতীয় গল্পের নাম এইচআইভি পজেটিভ। একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন জয় (অনির্বাণ ভট্টাচার্য)। সে সমকামী। চেয়েছিল অভিনতা হতে। কিন্তু এইচআইভিতে আক্রান্ত হওয়ার পর আত্মীয়রা তাকে ওই হাসপাতালে ভর্তি করে হাঁপ ছেড়ে বেঁচেছে। সেখানে পুরুষ নার্স রজতের (সুপ্রভাত দাস) প্রতি আকৃষ্ট হয় সে। শেষে খোলা হাওয়ায় নিঃশ্বাস নিতে রজতের হাত ধরেই হাসপাতাল থেকে চম্পট দেয় জয়।
অঞ্জন দত্ত পরিচালিত ‘ফাইনালি ভালবাসা’ তাড়াহুড়োয় তৈরি করা সিনেমা। তিনটি গল্পেই ধারাবাহিকতার অভাব রয়েছে। আলো আঁধারির খেলা, দার্জিলিংয়ের মনোরম পরিবেশ দুর্বল চিত্রনাট্যকে ঢাকতে পারেনি। ছবি প্রথম থেকেই বেশ প্রেডিক্টেবল। তিনটি গল্পকে একটি কেন্দ্রবিন্দুতে নিয়ে এসে জোর করে মেলানোর যে গতানুগতিক ছক রয়েছে তাতেই হেঁটেছেন পরিচালক। প্রথম থেকেই দর্শকরা বুঝতে পারবেন শেষে মিল কীভাবে হতে চলেছে। অভিনয়ে সকলেই নিজের সেরাটা দিয়েছেন। অনির্বাণ ভট্টাচার্যের অভিনয় বেশ চোখে পড়ার মতো। তিলে তিলে মৃত্যুর মুখে ঢলে পড়া এইচআইভি রোগীর বেঁচে থাকার আর্তিকে নিপুণ অভিনয় শৈলীর মাধ্যমে ফুটিয়ে তুলেছেন তিনি। জেনারেশন আমি, মাছের ঝোলের পর এই সিনেমাতেও নজর কেড়েছেন সৌরশেনী মৈত্র। চেনা ছন্দে অঞ্জন দত্ত। মদ্যপ, সুযোগ পেলে হাঁটুর বয়সি মেয়েদের সঙ্গে ফ্লার্ট। অথচ কড়া সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে অবিচল। চরিত্রের এই বলিষ্ঠতার জোরে স্বাভাবিকভাবেই ছবির একাধিক দৃশ্যে ফোকাস নিজের দিকে ঘুরিয়ে নিয়েছেন তিনি। বদমেজাজি শিল্পপতি হিসাবে মোটের ওপর খারাপ নন অরিন্দম শীল। তবে রাইমা সেনকে হয়তো আরও কিছুটা ব্যবহার করা যেত। হিন্দিভাষী হিসাবে চেহারা মোটেই মানানসই নয় সৌরভ দাসের। উচ্চারণেও বাংলা টান স্পষ্ট। অন্যদিকে ইনসমনিয়া গল্পের ক্লাইম্যাক্সে রাতের ঘুটঘুটে অন্ধকারে অরিন্দম শীল এবং রাইমা সেন কেন সানগ্লাস পরে ঘুরছেন তা মোটেই বোধগম্য নয়। এই সিনেমায় তিনটি রোগের নামে তিনটি গল্প। সবকটিতেই অভিনেতা-অভিনেত্রীরা নিজেদের একশো শতাংশ দিয়েছেন। কিন্তু দুর্বল চিত্রনাট্যর ফলে জমেনি ছবি। অসুখী হয়েছে দর্শক।
শৌণক সুর
15th  February, 2019
উন্মত্ত প্রেম, অন্যরকম থ্রিলারের অভিজ্ঞতা
তৃতীয় অধ্যায়

রুক্ষ চেহারার শালপ্রাংশু এক যুবক হঠাৎ হাজির হয় ঝাড়খণ্ডের এক গ্রামে। তারপর হন্যে হয়ে খুঁজতে শুরু করে এক ব্যক্তিকে। অচেনা ওই ব্যক্তির নাম এস কে মুখোপাধ্যায়। লেখালেখি করেন। দুটি বই ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে এবং বইগুলির প্রচুর বিক্রি! যুবকের কাছে খবর রয়েছে, ঝাড়খণ্ডের এই গ্রামেই থাকেন ওই ব্যক্তি!
বিশদ

15th  February, 2019
‘বাগি’ সিরিজে ফের শ্রদ্ধা

বাগি সিরিজে আবার শ্রদ্ধা কাপুর। সিরিজের তৃতীয় ছবিতে টাইগার শ্রফের বিপরীতে থাকবেন তিনি। ‘বাগি ২’-এর মুক্তির আগেই প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা ‘বাগি ৩’-এর ঘোষণা করেছিলেন। দ্বিতীয় পর্বের মতো তৃতীয় পর্ব পরিচালনা করবেন আহমেদ খান। বিশদ

15th  February, 2019
ফ্লোর থেকে
শেষ প্রমাণ

শহরের নামকরা ব্যবসায়ী প্রিয়াংশু সেন তার অসুস্থ স্ত্রীকে সবার অলক্ষ্যে সরিয়ে ফেলে নিজের প্রেমিকার সঙ্গে পরিণয়সূত্রে আবদ্ধ হতে যায়। কিন্তু হঠাৎই তাদের নতুন জীবনে শুরু হয় টানাপোড়েন। প্রিয়াংশুর অসুস্থ স্ত্রীর মৃত্যুরহস্য আদালতে পৌঁছয়। এই মৃত্যুরহস্য নিয়েই পরিচালক সুবীর পাল চৌধুরীর ছবি ‘শেষ প্রমাণ’ তৈরি করছেন। বিশদ

15th  February, 2019
বলিউডে অমাবস্যা

ক্যালেন্ডার মতে আজ তৃতীয়া হলেও বলিউড বলছে আজই অমাবস্যা। হ্যাঁ ঠিকই পড়ছেন। বিষয়টা হল আজ, শুক্রবার সারা দেশে মুক্তি পাচ্ছে ভূষণ প্যাটেল পরিচালিত হিন্দি ছবি ‘আমাবস’। অর্থাৎ অমাবস্যা। ছবিতে অভিনয় করছেন শচীন যোশি, নার্গিস ফকরি, আলি আসগর, নবনীত কৌর ধিঁলো প্রমুখ। 
বিশদ

08th  February, 2019
প্রেমদিবসের আগে রোমান্টিক থ্রিলার

মনোজ মিচিগানের ‘তৃতীয় অধ্যায়’ মুক্তি পাচ্ছে আজ, শুক্রবার। কিন্তু তার আগেই দ্বারভাঙা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেশের মধ্যে সেরা ছবির পুরস্কার পেল। নিখাদ ভালোবাসার এই ছবি ঘিরে তাই প্রত্যাশা অনেকটাই বেড়ে গিয়েছে পরিচালক থেকে ছবির কলাকুশলীদের।
বিশদ

08th  February, 2019
দেবের সঙ্গে কোনও লড়াই নেই

তাঁর ইমেজের সঙ্গে ‘বাচ্চা’ বা ‘শ্বশুর’ কোনওটাই ঠিক যায় না। তবে কী পরিবর্তন! টলিউডের নায়করা যখন নিজেদের ইমেজ বদলে প্যারালাল সিনেমায় ভাগ্য পরীক্ষা করছেন তখন জিৎ কিন্তু নিজেকে কমার্শিয়াল ছবিতেই ব্যস্ত রেখেছেন। নতুন ছবি ‘বাচ্চা শ্বশুর’-এ ইমেজ বদলের চেষ্টায় তিনি। সেকথাই বললেন বর্তমান বিনোদনের প্রতিনিধিকে।
বিশদ

08th  February, 2019
কলাকার অ্যাওয়ার্ড

 সম্প্রতি সায়েন্স সিটি অডিটোরিয়ামে হয়ে গেল ২৭ তম কলাকার অ্যাওয়ার্ড অনুষ্ঠান। উপস্থিত ছিলেন কলকাতা এবং মুম্বইয়ের চিত্র তারকারা। অনুষ্ঠানে পুরস্কৃত করা হল বাংলা ইন্ডাস্ট্রির অনেক রথী মহারথীকে সঙ্গে হিন্দি হিট সিরিয়ালের অভিনেতা অভিনেত্রীদেরও। গান নাচের মধ্যে দিয়ে মঞ্চ ছিল জমজমাট।
বিশদ

01st  February, 2019
লীলাবতীর হাত ধরে সুদর্শন ওপার বাংলায়

টলিউডে কাজের ব্যস্ততা। তার মধ্যেই ডাক এল ওপার বাংলা থেকে! অনুষ্ঠানের সূত্রে বেশ কয়েকবার বাংলাদেশে যাওয়া হলেও সোজা ঢালিউডের ছবিতে কাজের সুযোগ পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত এপার বাংলার নামী ডান্স কোরিওগ্রাফার সুদর্শন। শরৎচন্দ্রের গল্প অবলম্বনে তৈরি হচ্ছে ‘লীলাবতী’।
বিশদ

01st  February, 2019
 সৌমিত্রর আঁকা ছবির সংকলন

চলতি বছরের ১৯ জানুয়রি পঁচাশিতে পা দিলেন তিনি। অথচ অভিনয়, আবৃত্তি, কবিতা লেখার পাশাপাশি ছবি আঁকাতেও সমান দক্ষ। তিনি বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। এতদিন যা ছিল তাঁর নিভৃতে, এবার তা এল সর্বসমক্ষে। পি সি চন্দ্র গ্রুপের উদ্যোগে দে’জ থেকে প্রকাশিত হল সৌমিত্রবাবুর আঁকা ছবির সংকলন ‘ছবি ও ছায়া’।
বিশদ

01st  February, 2019
ভূতেদের মুখ দিয়ে অনেক কথা বলানো সহজ

 ভূতেদের নিয়ে কাজ করতেই স্বচ্ছন্দ্য। নতুন ছবিও তেনাদের নিয়েই। নাম দিয়েছেন ‘ভবিষ্যতের ভূত’। ভূতের ছবির পরিচালকের সাক্ষাৎকার কি দিনের বেলা মেলে! শেষপর্যন্ত এক কনকনে শীতের মাঝরাতে পরিচালক অনীক দত্তর ভৌতিক প্রতিশ্রুতি শুনলেন শুভম বসু।
বিশদ

01st  February, 2019
মহিলা অনুরাগীর সংখ্যা কেন বাড়ছে জানি না

‘শাহজাহান রিজেন্সি’তে চেক ইনের আগে বর্তমান বিনোদনের মুখোমুখি হোটেলের অন্যতম কুশীলব অনির্বাণ ভট্টাচার্য। বিশদ

18th  January, 2019
বায়োপিকে মৌলানা আজাদ

স্বাধীন ভারতের প্রথম শিক্ষামন্ত্রী, ভারতের জাতীয়তাবাদী আন্দোলনের অন্যতম পুরোধা পুরুষ মৌলানা আবুল কালাম আজাদকে নিয়ে তৈরি বায়োপিক, ‘ও যো থা এক মসিহা, মৌলানা আজাদ’ দেশ জুড়ে মুক্তি পাচ্ছে আগামী ১৮ জানুয়ারি।
বিশদ

18th  January, 2019
বড় পর্দায় ফিরছে বিভূতিভূষণের অপু

দীর্ঘ ৬০ বছরের ব্যবধান। ফের বড়পর্দায় আসছে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের অমরসৃষ্টি অপু। ‘অপরাজিত’ উপন্যাসের শেষের কয়েকশো পাতা থেকেই তৈরি হবে এই ছবি। নাম ‘অভিযাত্রিক’ (দ্য ওয়ান্ডারলাস্ট অব অপু)। পরিচালক শুভ্রজিৎ মিত্র।
বিশদ

18th  January, 2019
ব্রোকেন ড্রিম

হাইটেক প্রোডাকশনের প্রযোজনায় ‘ব্রোকেন ড্রিম’ ছবিটি মুক্তি পেয়েছে। পরিচালক অনিল দোলুই। নন্দন প্রেক্ষাগৃহে বহু বিশিষ্টজনের উজ্জ্বল উপস্থিতিতে ছবিটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন অলকানন্দা রায়, অশোক ভদ্র, জয়দেব সেন, সাধন বাগচী, সৈকত মিত্র সহ আরও অনেকে।
বিশদ

11th  January, 2019
একনজরে
বিএনএ, সিউড়ি: গ্রামের মধ্যে মদের দোকান খোলার আবেদনের বিরোধিতা করে ফের রাস্তায় নামলেন এলাকার বাসিন্দারা। রবিবার মুরারই থানার কনকপুর সারদুয়ারি গ্রামের বাসিন্দারা হাতে প্লাকার্ড নিয়ে এলাকায় মিছিল করেন।  ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সুকান্ত বসু, কলকাতা: জেলে অসাধু উপায়ে মোবাইল এবং সিম কার্ডের অনুপ্রবেশ রুখতে এবার কারারক্ষীদেরই একটি বিশেষ টিমকে সংশোধনাগারের বাইরে তিনটি শিফটে নজরদারি চালানোর কাজে নিযুক্ত করা হয়েছে। কারা দপ্তর সূত্রের খবর, রাজ্যের প্রতিটি সংশোধনাগারে একই ব্যবস্থা চালু হয়েছে। প্রয়োজনে স্থানীয় ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: আমতা ব্রিজ থেকে ঝিকিরা পর্যন্ত ১১ কিলোমিটার রাস্তা সংস্কারে উদ্যোগ নিল পূর্ত দপ্তর। এখন এই রাস্তাটি অত্যন্ত অপরিসর ও খারাপ অবস্থায় আছে। ফলে লোকজনের যথেষ্ট ভোগান্তি হচ্ছে। এই অবস্থায় এই রাস্তাটি সংস্কার করার জন্য পূর্ত দপ্তরের কাছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM