দেশ

বিজেপিকে ঝাড়খণ্ড-ছাড়া করব, হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর

গুমলা: বিজেপির বিরুদ্ধে অন্য দলের সাংসদ-বিধায়ক ভাঙানোর অভিযোগ করলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। একইসঙ্গে বিধানসভা ভোটের পরে বিজেপি চিরতরে রাজ্যছাড়া হবে বলে জোরের সঙ্গে জানিয়েছেন তিনি।
বৃহস্পতিবার গুমলায় ‘আপকি যোজনা, আপকি সরকার, আপকি দুয়ার’ কর্মসূচিতে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। উদ্বোধন করেন গুমলা ও লোহারডাগা জেলার জন্য ১,০০০ কোটি টাকার বেশি মূল্যের ৩৪৭টি প্রকল্পের। এই মঞ্চ থেকে কেন্দ্রের শাসক দলকে কড়া শব্দে আক্রমণ করেন তিনি। আনেন কেন্দ্রীয় এজেন্সি অপব্যবহারের অভিযোগও। মুখ্যমন্ত্রী বলেন, ‘জনগণের কাছে প্রত্যাখ্যাত হওয়ার পরেও যেনতেনপ্রকারেণ ওরা ক্ষমতা দখল করতে চায়। যে কারণে বিধায়ক-সাংসদদের ভাঙানোর চেষ্টা করা হচ্ছে। বিরোধী নেতাদের বিরুদ্ধে ইডি এবং কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করা হচ্ছে। তাঁদের জেলে ভরা হচ্ছে।’ তাঁর আরও সংযোজন, মাছ যেমন জল ছাড়া বাঁচতে পারে না, বিজেপিও ক্ষমতা ছাড়া থাকতে পারে না। গত দু-বছর ধরে আমার আর আমার দলের বিধায়কদের পিছনে পড়ে ছিল। কিন্তু আমাদের কেনা যায় না। আর আমরা কাউকে ভয়ও পাই না।’ 
বিজেপির বিরুদ্ধে বহিরাগতদের এনে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে উত্তেজনা ছড়ানোর গুরুতর অভিযোগ এনেছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, স্থানীয় নেতারা ‘ব্যর্থ’ হওয়ায় ছত্তিশগড়, অসম, গুজরাত এবং মধ্যপ্রদেশের মতো রাজ্যগুলি থেকে বিজেপি তাদের নেতা আমদানি করছে। এই সমস্ত বহিরাগত নেতারাই উত্তেজনা ছড়াচ্ছেন।
10d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আয় বৃদ্ধি ও গৃহসুখ বৃদ্ধি। কর্মস্থলে সাফল্য ও প্রশংসা লাভের সম্ভাবনা। শরীর-স্বাস্থ্য বুঝে চলুন।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা