দক্ষিণবঙ্গ

গাঁজা পাচারে ধৃত আটপৌরে দুই বধূ

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: প্রথমজনের নাম কণিকা মণ্ডল। বয়স ৪৮। অপরজন আকুমা বেওয়া। বয়স ৫০। দু’জনেরই বাড়ি বেলডাঙায়। পরণে আটপৌরে শাড়ি। হাতে বাজারের ব্যাগ। বহরমপুর শহরের রাস্তার ধার দিয়ে হেঁটে যাচ্ছিল তাঁরা। গ্রামের আর পাঁচটা বধূর মতো অত্যন্ত সাধারণ। দেখলে মনে হবে বাজার করতে বেরিয়েছেন। কিন্তু আদতে কণিকা, আকুমা সাধারণ কোনও মহিলা নয়। তাদের হাতে ধরা ব্যাগে আলু, মুলো, ঢেঁড়শ নেই। রয়েছে ব্যাগ ভর্তি গাঁজা। দু’জনেই গাঁজা পাচারের ক্যারিয়ার। পুজো মিটতেই বাড়তি উপার্জনের আশায় মাদকের কারবারে নেমে পড়েছেন ছাপোষা বধূরা। বেলডাঙা থেকে বহরমপুরে ঢুকছে দেদার গাঁজা। সেগুলি নির্দিষ্ট স্থানে পৌঁছে দিয়ে স্বনির্ভর হওয়ার চেষ্টা করছে মহিলারা। 
রবিবার সন্ধ্যায় গোপন সূত্রে খবর পেয়ে, বহরমপুরের স্টেডিয়াম লাগোয়া রাস্তায় ওঁত পেতেছিল পুলিসের গাড়ি। গাড়ি থেকে নেমে মহিলা পুলিস কর্মীরা ওই দুই গ্রাম্য বধূকে পাকড়াও করেন। ব্যাগে তল্লাশি করতেই উদ্ধার হয় মোট ১৩ কেজি গাঁজা। যার বাজার মূল্য কয়েক লক্ষ টাকা।  
বহরমপুর থানার আইসি উদয় শঙ্কর ঘোষ বলেন, ‘গাঁজা ভর্তি ব্যাগসহ দু’জন মহিলাকে পাকড়াও করা হয়েছে। তাদের কাছ থেকে প্রায় ১৩ কেজি গাঁজা উদ্ধার করেছি। ধৃতদের সোমবার বহরমপুরের মাদক সংক্রান্ত বিশেষ আদালতে তুলে হেফাজতে নিয়ে আমরা জিজ্ঞাসাবাদ শুরু করেছি। কাদের কাছ থেকে মাল কিনে তারা কোন কোন জায়গায় সাপ্লাই করত, সেই রুট আমরা তৈরি করছি। মাদক কারবারে অভিযুক্ত সমস্ত কারবারিদের ধরা হবে।’
কণিকার বাড়ি হরেকনগরে। আকুমার বাড়ি সুরুলিয়া এলাকায়। কণিকার দুই ছেলের মৃত্যুর পর সে এই ব্যবসায় নেমেছে। আকুমার স্বামীর মৃত্যুর পর সেও মাদক কারবারে নেমে নিজের পায়ে দাঁড়িয়েছে। বেলডাঙার এই দুই মহিলা বাড়িতে বসেই গাঁজা পাচার করে। বস্তায় ভরে কুইন্ট্যাল কুইন্ট্যাল গাজা আমদানি করে নিজের বাড়িতেই। তারপর সেই গাঁজা ছোট ছোট প্যাকেটে ভরে বহরমপুর শহরের বিভিন্ন জায়গায় সাপ্লাই দিত কণিকারা। একা হাতে ব্যবসা সামলায় তারা। তাই খবর পাঁচকান হওয়ার সমস্যা নেই। বেশ কিছুদিন ধরে গাজার কারবার চালিয়ে বেশ ফুলে ফেঁপেও উঠেছে তারা। নগদে মাল কিনে ছোট ছোট প্যাকেটে চড়া দামে বিক্রি করে টাকা উপার্জন করছিল এই মহিলারা। পাকড়াও করে জিজ্ঞাসাবাদ করতেই পুলিসের চক্ষু চড়কগাছ। নিজেদের করুণ জীবনের নেপথ্যে দিনের পর দিন গাঁজার কারবার চালাচ্ছে এই মহিলারা, পাড়া-প্রতিবেশীরাও তা বুঝতে পারেননি।  
15h 15m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শরিকি সম্পত্তি মামলায় ফল অনুকূল হতে পারে। উচ্চশিক্ষা ও বিজ্ঞান গবেষণায় উন্নতির যোগ। অর্থাগম হবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৭.৮৭ টাকা১১১.৬৫ টাকা
ইউরো৮৯.৬৮ টাকা৯৩.০৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা