দক্ষিণবঙ্গ

বিশেষ যন্ত্রের সাহায্যে গৌরাঙ্গ সেতুর ক্ষতিগ্রস্ত স্ল্যাব পরীক্ষা পূর্তদপ্তরের

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপের গৌরাঙ্গ সেতুর স্থায়ী মেরামতির জন্য সোমবার এসে পৌঁছল নবান্নের পূর্তদপ্তরের বিশেষ প্রতিনিধিদল। তাঁরা মোবাইল ব্রিজ ইনস্পেকশন ইউনিট নিয়ে এসেছিলেন। এটি ল্যাডার লাগানো একটি বিশেষ ধরনের গাড়ি। এদিন বেলা ১১টা থেকে তাঁরা এই যন্ত্রের মাধ্যমে সেতুর নীচে নানা খুঁটিনাটি বিষয় পরীক্ষা করেন। ল্যাডারের সাহায্যে সেতুর নীচের ক্ষতিগ্রস্ত স্ল্যাবও পরীক্ষা-নিরীক্ষা করা হয়।
এদিন পূর্তদপ্তরের সুপারিন্টেন্ডিং ইঞ্জিনিয়ার অর্ধেন্দুশেখর পণ্ডিত, পার্থ বন্দ্যোপাধ্যায়, রাজা চট্টোপাধ্যায়, নদীয়া হাইওয়ে ডিভিশন-১ এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার বুলবুল ইসলাম, অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সৌরভ সাহা ও পূর্তদপ্তরের অন্য আধিকারিকরা উপস্থিত ছিলেন। নবদ্বীপ থানার আইসি জলেশ্বর তেওয়ারিও সেখানে হাজির ছিলেন।
৩ অক্টোবর গৌরাঙ্গ সেতুতে বেশ কিছু সমস্যা ধরা পড়ায় তার উপর দিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। সেতু মেরামতের কাজ শেষ করে ৯ অক্টোবর ষষ্ঠীর দিন রাত ৮টা থেকে যান চলাচল স্বাভাবিক করে দেওয়া হয়। ওইদিন সন্ধ্যায় সেতু মেরামতের প্রাথমিক পর্যায়ের কাজ শেষ হয়। ভাগীরথীর উপর গৌরাঙ্গ সেতুর মাঝামাঝি অংশে দু’টি স্ল্যাবের সংযোগস্থলে ফিঙ্গার এক্সপ্যানশন জয়েন্টের প্লেট সরে যাওয়ায় এই বিপত্তি ঘটেছিল।
পূর্তদপ্তর জানিয়েছে, অল্প সময়ের মধ্যে এই সেতু অস্থায়ীভাবে সারানো হয়েছে। কিছু যানবাহনের গতি নিয়ন্ত্রণ করা হবে। ১৯টন অবধি বহনক্ষমতার গাড়ি চলাচল করবে। আগামী কিছুদিন সেতুর উপর দু’টি গাড়ির মধ্যে নির্দিষ্ট দূরত্ব রেখে চলাচল করতে হবে। ক্ষতিগ্রস্ত অংশটি দিয়ে গাড়ি ধীরে চলাচল করবে। আগামী তিন মাসের মধ্যে সেতুর পূর্ণাঙ্গ সংস্কার শেষ হবে বলে পূর্তদপ্তর আশা করছে।
8h 8m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শরিকি সম্পত্তি মামলায় ফল অনুকূল হতে পারে। উচ্চশিক্ষা ও বিজ্ঞান গবেষণায় উন্নতির যোগ। অর্থাগম হবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৭.৮৭ টাকা১১১.৬৫ টাকা
ইউরো৮৯.৬৮ টাকা৯৩.০৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা