দক্ষিণবঙ্গ

জামার বোতাম দিয়ে কালীমায়ের সাজসজ্জাই এবার মেদিনীপুর মিলন সঙ্ঘের মূল আকর্ষণ

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: মেদিনীপুর শহরের রাজারপুকুর মিলন সঙ্ঘের কালীপুজো ঘিরে উন্মাদনার পারদ চড়তে শুরু করেছে। এবার জামার বোতাম ব্যবহার করে কালীমায়ের সাজসজ্জা করা হচ্ছে। এবছর তাদের পুজো ৫৬ বছরে পড়ল। পুজোর উদ্যোক্তারা জানাচ্ছেন, পুজোর পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এছাড়া সাধারণ মানুষের জন্য থাকছে ভোগ-প্রসাদের ব্যবস্থা। এবছর কালী মায়ের দর্শন করতে রেকর্ড ভিড় হবে। জোরকদমে চলছে পুজোর প্রস্তুতি। পুজো কমিটির সম্পাদক অভিষেক দাস বর্মন(বান্টি) বলেন, সকলের সহযোগিতা ছাড়া পুজো করা সম্ভব হতো না। আমাদের পুজোর মূল ভিত্তি হল একতা। এবছর বোতাম দিয়ে ঠাকুরের সাজসজ্জা হবে। আশা করছি জেলার বিভিন্ন প্রান্ত থেকে মানুষ আসবেন। সকলকে আমন্ত্রণ জানাচ্ছি। 
প্রসঙ্গত, ১৯৬৯ সালে রাজারপুকুর এলাকার কয়েকজন বাসিন্দা কালীপুজো করার সিদ্ধান্ত নেন। কারণ ওই এলাকায় কোনও কালীপুজো হতো না। জায়গার অভাব থাকায় স্থানীয় বাসিন্দাদের চেষ্টায় পুকুরের মধ্যেই শুরু হয় পুজো। বহু কষ্ট করে পুজোর আয়োজন করতেন স্থানীয় বাসিন্দারা। পরবর্তী সময়ে পুকুরপাড়ে পুজো শুরু করেন কমিটির সদস্যরা। প্রতি বছর নিত্যনতুন থিমের ঠাকুর তৈরি করে তাক লাগিয়ে দেন ক্লাবের সদস্যরা। 
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পুজো ছাড়াও মানুষের সেবায় কমিটির সদস্যরা নিজেদের নিয়োজিত করেন। কমিটির উদ্যোগে প্রতি বছর বস্ত্রদান করা হয়। 
এছাড়াও স্বাধীনতা দিবসে দুঃস্থ ছাত্রছাত্রীদের হাতে খাতা-পেন তুলে দেন কমিটির সদস্যরা। পাশাপাশি, করোনা পরিস্থিতির সময়ও পুজো কমিটির সদস্যদের তরফে খাবার, মাস্ক, স্যানিটাইজার দেওয়া হয়। পুজো কমিটির সভাপতি সৌরভ বসু ও কার্যকরী সভাপতি এডি বর্মন বলেন, মানুষের পাশে দাঁড়ানো আমাদের অন্যতম কর্তব্য। কারও বিপদে পুজো কমিটির সদস্যরা ঝাঁপিয়ে পড়েন। এবছর ধুমধাম করে পুজো হবে।-নিজস্ব চিত্র
8h 8m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শরিকি সম্পত্তি মামলায় ফল অনুকূল হতে পারে। উচ্চশিক্ষা ও বিজ্ঞান গবেষণায় উন্নতির যোগ। অর্থাগম হবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৭.৮৭ টাকা১১১.৬৫ টাকা
ইউরো৮৯.৬৮ টাকা৯৩.০৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা