দক্ষিণবঙ্গ

ডিবিসি মোড়ে বাসিন্দারাই চাঁদা তুলে শুরু করল রাস্তা সংস্কার

সংবাদদাতা, রঘুনাথপুর: কাশীপুর ব্লকের বেকো গ্রাম পঞ্চায়েতের কাটারাঙ্গুনীর ডিবিসি মোড় (৮ নম্বর গ্রাম সংসদ) এলাকায় খারাপ রাস্তা সংস্কারের জন্য পঞ্চায়েত ও ব্লককে জানিয়েও কাজ হয়নি। তাই সোমবার গ্রামবাসীরা বাধ্য হয়ে নিজেরাই চাঁদা তুলে রাস্তা ঢালাইয়ের কাজ শুরু করল। ঘটনায় রীতিমতো এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। গ্রামবাসীরা পঞ্চায়েত ও ব্লক প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে।
জানা গিয়েছে, ডিবিসি মোড়ে (৮ নম্বর সংসদ) এলাকায় প্রায় ৫০টি পরিবার বসবাস করে। ওই এলাকায় একটি ড্রেন রয়েছে। সেখানে একটি ট্যাপকলও রয়েছে। সেই ট্যাপ থেকে জল নেওয়ার সময় বাড়তি জল ড্রেন দিয়ে যায়। অভিযোগ, বর্তমানে ড্রেনটি পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে। ড্রেনটি দীর্ঘদিন ধরে পরিষ্কার করা হয়নি। ফলে ড্রেনের জল রাস্তার উপর গিয়ে পড়ছে। যার ফলে রাস্তা খারাপ হচ্ছে। তাই গ্রামবাসীদের তরফ থেকে ড্রেন পরিষ্কারের পাশাপাশি রাস্তাটির সংস্কার করার জন্য দাবি জানানো হয়।
গ্রামের বাসিন্দা আশাকর্মী সোমা কর্মকার বলেন, ড্রেনটি নিয়মিত পরিষ্কার করা হয় না। যার ফলে ডেঙ্গু, ম্যালেরিয়া মতো উপসর্গ ছাড়ায়। বিষয়টি নিয়ে পঞ্চায়েত ও ব্লককে জানানো হলেও কাজ হয়নি।
বাসিন্দাদের মধ্যে সোনালী বর্মা, ভোলানাথ বন্দ্যোপাধ্যায় বলেন, রাস্তাটি অত্যন্ত খারাপ হয়ে পড়েছিল। অন্যদিকে ড্রেনটি নিয়মিত পরিষ্কার করা হয় না। বিষয়টি নিয়ে আমরা পঞ্চায়েত ও ব্লককে একাধিকবার লিখিত আকারে অভিযোগ জানিয়েছিলাম। তারপরেও কাজ হয়নি। তাই বাধ্য হয়ে আমরা নিজেরা বাড়ি বাড়ি চাঁদা আদায় করে ঢালাইয়ের কাজ করেছি। পাশাপাশি ড্রেনটিও পরিষ্কার করা হচ্ছে। বিষয়টি নিয়ে কাশীপুর ব্লকের বিডিও সুপ্রিম দাস বলেন, বিষয়টি জানা নেই। খোঁজ নিয়ে দেখা হবে। -নিজস্ব চিত্র
8h 8m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শরিকি সম্পত্তি মামলায় ফল অনুকূল হতে পারে। উচ্চশিক্ষা ও বিজ্ঞান গবেষণায় উন্নতির যোগ। অর্থাগম হবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৭.৮৭ টাকা১১১.৬৫ টাকা
ইউরো৮৯.৬৮ টাকা৯৩.০৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা