দক্ষিণবঙ্গ

জল্পনায় জল ঢেলে সিউড়ি-২ ব্লকে দলের বিজয়া সম্মিলনীতে অনুব্রত

নিজস্ব প্রতিনিধি, পুরন্দরপুর: সবাইকে চমকে দিয়ে সিউড়ি-২ ব্লকে তৃণমূলের বিজয়া সম্মিলনীতে যোগ দিলেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। মঞ্চে উঠে কর্মীদের উদ্দেশ্যে বক্তৃতাও দেন। তবে কাজল শেখ আসার আগেই তিনি সভা ছেড়ে চলে যান। পরে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী সিউড়ি-১ ব্লকের বিজয়া সম্মিলনীতে যান। কাজল-কেষ্টর সাক্ষাৎ না হলেও অনুব্রত যে মান-অভিমান ভুলে সবাইকে নিয়েই চলতে চাইছেন তা এদিন পরিষ্কার করে দিলেন।
এতদিন সিউড়ি-২ ব্লক থেকে যে কোনও কর্মসূচি শুরু করতেন অনুব্রত। জেল থেকে ফিরে আসার পর এই ব্লক থেকে বিজয়া সম্মিলনী শুরু না করায় নানা প্রশ্ন উঠেছিল। এই ব্লকের সভাপতি তথা জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ নুরুল ইসলামের সঙ্গে সভাধিপতি কাজল শেখের ঘনিষ্ঠতা বাড়ার কারণেই তাঁর সেই সিদ্ধান্ত কিনা তা নিয়েও জল্পনা শুরু হয়। কিন্তু কেষ্ট নিজেই সেই জল্পনায় জল ঢেলে দিলেন। কয়েক ঘণ্টা আগে ব্লক সভাপতিকে ফোন করে জানিয়ে আচমকাই সভায় হাজির হয়ে বার্তা দিলেন, তিনি কাউকে বাদ রেখে চলতে চান না। সিউড়ি-২ ব্লকের পুরন্দরপুরের মঞ্চ থেকে বললেন, নুরুল আমার দীর্ঘদিনের লড়াইয়ের সঙ্গী। এতদিন এই ব্লক থেকে যে কোনও জনসভা শুরু করতাম। ওকে আবারও বললাম, এই ব্লক থেকেই সবকিছু শুরু করব। মন্ত্রী চন্দ্রনাথ আমাকে বলছিল, নুরুল নাকি ব্লক সভাপতি পদ ছেড়ে দেবে বলেছে। আমি নুরুলকে বলব, আরেকবার দিদিকে মুখ্যমন্ত্রী করে দে, তারপর ছাড়লে আমরা দুই বন্ধু একসঙ্গেই ছাড়ব। এখন ছাড়ার কোনও প্রশ্ন নেই। এরপর অবশ্য তিনি মঞ্চ থেকে নেমে সিউড়ি-১ ব্লকের বেণীমাধব স্কুলের সভায় যোগ দেন। সেখানে তৃণমূল কর্মী-সমর্থকদের উপচে পড়া ভিড় দেখা যায়। সেই মঞ্চ থেকেও কেষ্ট সবাইকে নিয়ে চলার বার্তা দেন। তিনি বুথস্তরের কর্মীদের গুরুত্ব দেন। কেষ্ট পুরন্দরপুরের মঞ্চ থেকে চলে যাওয়ার প্রায় আধ ঘণ্টা পর কাজল ও যুবনেতা দেবাংশু ভট্টাচার্য মঞ্চে আসেন। দেবাংশু এদিন কেষ্ট প্রসঙ্গে বলেন, জেলায় এত ভালো ফলাফলে কেষ্টদার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। বাঘ বাঘই থাকে। কিন্তু যারা ভেবেছিলেন বাঘকে খাঁচায় বন্দি করলে বিড়াল হয়ে যাবে তাঁরা ভুল করেছিলেন। 
কাজল বলেন, কোর কমিটির আহ্বায়ক বিকাশ রায়চৌধুরী যেভাবে তালিকা বানিয়েছেন সেভাবে আমরা সভায় যাচ্ছি। রাস্তায় কর্মীদের ব্যাপক ভিড় থাকায় আসতে প্রায় এক ঘণ্টা দেরি হয়ে গেল। না হলে কেষ্টদার সঙ্গে দেখা হতো। এই জেলার দায়িত্বে মুখ্যমন্ত্রী আছেন, সেটা ভুলে যাবেন না। 
8h 8m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শরিকি সম্পত্তি মামলায় ফল অনুকূল হতে পারে। উচ্চশিক্ষা ও বিজ্ঞান গবেষণায় উন্নতির যোগ। অর্থাগম হবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৭.৮৭ টাকা১১১.৬৫ টাকা
ইউরো৮৯.৬৮ টাকা৯৩.০৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা