দক্ষিণবঙ্গ

চন্দ্রকোণায় ১১ বছর পর অঙ্গনওয়াড়ি কেন্দ্র পরিদর্শন, বিক্ষোভের মুখে সুপারভাইজার

সংবাদদাতা, ঘাটাল: দেড় মাস ধরে চন্দ্রকোণা-১ ব্লকের সোলা-২ গ্রামের অঙ্গনওয়াড়ি কেন্দ্রে যে রান্না হয়নি, তা জানতেনই না কেন্দ্রটির সুপারভাইজার। ১১ বছর পর মঙ্গলবার কেন্দ্রটি পরিদর্শন করতে গিয়ে ওই মন্তব্য করতেই উপভোক্তারা তাঁকে ঘিরে বিক্ষোভে ফেটে পড়লেন। স্থানীয়রা প্রশ্ন তোলেন, এখানে যে দীর্ঘদিন রান্না হয়নি, সেটা বারবার সুপারভাইজারকে জানানো হয়েছে। তার পরও তিনি এরকম কথা বলেন কীভাবে?
সুপারভাইজার সুপ্রভা ফৌজদার বলেন, অনেক দূরে বলে সেন্টারটি এর আগে ভিজিট করা হয়নি। তাই রান্না না হওয়ার বিষয়টি আমার  জানা ছিল না। আর কখনও রান্না বন্ধ হবে না।
দেড় মাস ধরে ওই গ্রামের ২১১ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রে রান্না হয়নি। রবিবার ‘বর্তমান’ পত্রিকায় সেই খবর প্রকাশিত হতেই প্রশাসন নড়েচড়ে বসে। সোমবার বিডিও কৃষ্ণেন্দু বিশ্বাস ওই কেন্দ্র পরিদর্শনে যান। তিনি বলেন, ওইদিন থেকেই উপভোক্তাদের জন্য রান্না শুরু করা হয়েছে।
প্রশাসনের চাপে এদিন সকালে সুপারভাইজার ওই কেন্দ্র পরিদর্শনে যান। তাঁকে দেখতে পেয়েই উপভোক্তারা ক্ষিপ্ত হয়ে ওঠেন। অঙ্গনওয়াড়ি কেন্দ্রের রান্নার জায়গা নেই। জায়গা না থাকায় পড়ুয়াদের ১১ বছরে কখনও পড়ানো সম্ভব হয়নি। এসব নিয়ে সুপারভাইজার কেন ব্যবস্থা নেননি-সেবিষয়ে একের পর এক প্রশ্নবাণে তাঁকে জর্জরিত হতে হয়। সুপারভাইজার উপভোক্তাদের জানান, ওই কেন্দ্রটি অনেক দূরে। তাঁকে গাড়ির ব্যবস্থা করে দেওয়া হয়নি। তাই সেন্টার পরিদর্শনে আসা সম্ভব হয়নি।
ওই গ্রামের বাসিন্দা বাপন মল্লিক, মুকান্দার আলি খান, ঝুনু মল্লিকদের অভিযোগ, গত সপ্তাহে নেতা ও জনপ্রতিনিধিদের কাছে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে রান্না না হওয়ার অভিযোগ করতে গিয়েছিলেন। সেজন্য তাঁদের বিরুদ্ধে পুলিসে অভিযোগ হয়েছিল। মুকান্দার আলি বলেন, প্রশাসন জানতই না, আমাদের এখানে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কোনও পরিকাঠামো নেই। অথচ আমরা বারবার স্থানীয় জনপ্রতিনিধি এবং তৃণমূল নেতাদের জানিয়েছি।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চ শিক্ষা ও ব্যবসায় শুভ ফল প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭১ টাকা৮৪.৪৫ টাকা
পাউন্ড১০৪.৭৯ টাকা১০৮.২৭ টাকা
ইউরো৮৮.৫৯ টাকা৯১.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা