দক্ষিণবঙ্গ

মোবাইল রিচার্জের খরচ বাড়ায় সোশ্যাল মিডিয়ায় মিমের ঝড়

সংবাদদাতা, মানকর: খরচ বাড়ল মোবাইল রিচার্জের। একাধিক মোবাইল সংস্থার পক্ষ থেকে খরচ বাড়ার কথা ঘোষণা হয়েছে। এক লাফে খরচ বাড়তেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একাধিক মজার ছবি ও ভিডিও। কোথাও দেশের প্রধানমন্ত্রীর ছবি, কোথাও মোবাইল সংস্থার মালিকের ছবি দিয়ে লেখা হয়েছে মজার মজার কথা। 
একটি মোবাইল সংস্থার মালিকের ছেলের বিয়ে হয়েছে সম্প্রতি। সেই ছবি এবং ওই সংস্থার রিচার্জের চার্ট পাশাপাশি দিয়ে লেখা হয়েছে ছোট মালিকের বিয়েতে অনেক খরচ হয়েছে। সকলে সাহায্যের হাত বাড়িয়ে দিন। একটি মিমে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে লক্ষ্মীর ভাণ্ডারের ছবি। নীচে এক গৃহবধুর ছবি দিয়ে লেখা হয়েছে, লক্ষ্মীর ভাণ্ডারের সব টাকা চলে যাচ্ছে মোবাইল রিচার্জ করতে। একটি ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, একটি রেস্টুরেন্টের বাইরে লেখা ‘ফ্রি, এখানে খাবার জন্য কোনও টাকা লাগে না।’ বহু মানুষ রেস্টুরেন্টে ঢুকছেন তারপর পেট ভরে খাচ্ছেন। কিন্তু বেরবার সময়ে গেট বন্ধ। সেখানে লেখা টাকা দিয়ে বেরতে হবে। উপায়ন্তর না পেয়ে টাকা দিয়ে বের হতে হচ্ছে মানুষকে। ভিডিওতে সাবধানবাণী দেওয়া রয়েছে। সেখানে বিভিন্ন মোবাইল সংস্থার ফাইভ জি নেটওয়ার্কের ছবি দিয়ে লেখা হয়েছে ফ্রি মানেই আনন্দ নয়। দুঃখ অপেক্ষা করছে।
স্বামী-স্ত্রীর ঝগড়ার একাধিক মিম ভাইরাল হয়েছে। এক ছবিতে স্ত্রী স্বামীকে বলছে, আমার লিপস্টিক কেনার জন্য টাকা বের হয় না আর নিজের তিনটে ফোনের রিচার্জের টাকা আছে। অন্য একটি ছবিতে স্বামী ও স্ত্রীর মাথায় দু’টি আলাদা কোম্পানির নাম লেখা হয়েছে। দুজনেই বলছে, আমার বাবার বাড়ির লোকেরা খুব ভালো। যত টাকাই দাবি করি না কেন কিছুই বলে না। একটি পাগলের ছবি দিয়ে লেখা, ‘দ্রুতগতির নেটওয়ার্ক বলতে বলতে কখন যে সুড়ুৎ করে দাম বাড়িয়ে দেবে ধরতে পারবেন না।’ একটি সোনার হার, হীরের আংটি পড়া মানুষের ছবি দিয়ে নীচে লেখা হয়েছে, ‘বনেদি বংশের ছেলে। নিয়মিত ফোনে রিচার্জ করে।’ একটি মিমে ইউসেন বোল্ট এবং টয় ট্রেনের ছবি রয়েছে।  
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চ শিক্ষা ও ব্যবসায় শুভ ফল প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭১ টাকা৮৪.৪৫ টাকা
পাউন্ড১০৪.৭৯ টাকা১০৮.২৭ টাকা
ইউরো৮৮.৫৯ টাকা৯১.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা