দক্ষিণবঙ্গ

রোহিত, কোহলির সঙ্গে একই ফ্রেমে দয়ানন্দ

নিজস্ব প্রতিনিধি, তমলুক: ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে ঢুকে পড়ল কোলাঘাটের নাম। রুদ্ধশ্বাস ফাইনাল ম্যাচে জয়ের পর ট্রফি নিয়ে রোহিত শর্মা, বিরাট কোহলিদের সঙ্গে একই ফ্রেমে ধরা দিলেন কোলাঘাটের জামিট্যা গ্রামের দয়ানন্দ গরানি। ভারতীয় টিমের কোচিং সাপোর্টিং স্টাফ হলেন দয়ানন্দ। বিশ্বজয়ের ট্রপি হাতে তাঁর নানা মুহূর্তের ছবি এখন ভাইরাল। তা দেখে আবেগে আপ্লুত কোলাঘাটবাসী। বিরাট কোহলি, রোহিত শর্মাদের সঙ্গে হাসিমুখে ট্রফি হাতে দয়ানন্দের ছবি দেখে গর্বিত জামিট্যা। দয়ানন্দ ফিরলেই তাঁর কাছ থেকে বিশ্বকাপ জয়ের নানা মুহূর্তের কাহিনি শোনার অপেক্ষায় ঘনিষ্ঠরা। জেতার পর বাড়িতে ফোনের পাশাপাশি শৈশব ও কৈশোরের অনেকটা সময় কাটানো কোলাঘাট ক্রিকেট ক্লাবের কর্মকর্তাদেরও ফোন করেন দয়ানন্দ।
২০২১সালে দয়ানন্দ গরানি ভারতীয় টিমে থ্রো ডাউন বোলার কাম অ্যাসিস্ট্যান্ট ম্যাসিওর হিসেবে অন্তর্ভুক্ত হন। তার আগে চার-পাঁচ বছর ধরে অন্ধ্রপ্রদেশ রঞ্জি টিমে ফিজিও হিসেবে কাজ করেন। ২০২০-এর আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব টিমে থ্রো ডাউন বোলার এবং অ্যাসিস্ট্যান্ট ফিজিও হিসেবে সুযোগ পেয়েছিলেন। ছেলেকে প্রতিষ্ঠিত করতে দয়ানন্দের বাবা লক্ষ্মীকান্ত গরানি একসময় মুড়ি বিক্রি করতেন। আর মা আভারানি দেবী রাত জেগে বাড়িতে মুড়ি ভাজতেন। এভাবেই ছেলের প্রশিক্ষণ ও কলকাতা যাতায়াতের খরচ জোগাতেন। আজ সেই ছেলে ভারতীয় ক্রিকেট টিমেরকোচিং সাপোর্টি স্টাফ। ছেলেকে নিয়ে গর্বিত বাবা-মা। তাঁরা চান, ছেলে জীবনে আরও উন্নতি করুক। 
কোলাঘাট ক্রিকেট ক্লাব থেকেই দয়ানন্দের হাতেখড়ি হয়। কোলাঘাটের একটা প্রত্যন্ত গ্রাম থেকে ভারতীয় টিমের একজন সাপোর্টিং স্টাফ হওয়ার জন্য নিজে কঠোর পরিশ্রম করেছেন। কোলাঘাট ক্রিকেট ক্লাব সভাপতি কৌশিক ভৌমিক ও সম্পাদক সুজন বেরা তাঁকে নিরন্তর উৎসাহ দিয়েছেন। তাঁদের ভূমিকা অনেকখানি। ২০২১সালে নভেম্বর মাসে ভারতীয় ক্রিকেট টিমের সফরসঙ্গী হয়ে প্রথমে অস্ট্রেলিয়ায় রওনা দিয়েছিলেন দয়ানন্দ। সেই সফরে ভারতীয় দল অস্ট্রেলিয়ার মাটিতে ক্যাঙারু বাহিনীকে দুরমুশ করে টেস্ট সিরিজ জেতে। দেশে ফিরে আসার পর দয়ানন্দকে সংবর্ধনা দিয়েছিল কোলাঘাটের সংকেত ক্লাব। 
সংকেত ক্লাবের কর্ণধার অসীম দাস বলেন, রবিবার সকালে নিউইয়র্ক থেকে দয়ানন্দ ফোন করেছিলেন। চারদিন পর ফিরবেন। আমাদের কোলাঘাটের ছেলে দয়ানন্দ গরানি ভারতীয় টিমের কোচিং সাপোর্টিং স্টাফ। ট্রফি হাতে বিরাট কোহলি, রোহিত শর্মাদের সঙ্গে তাঁর ফটো দেখে আমরা আবেগাপ্লুত। এই বিশ্বকাপ জয় আরও বেশি গৌরবোজ্জ্বল ও স্মরণীয় হয়ে থাকবে দয়ানন্দ গরানির জন্য।
দয়ানন্দের মা আভারানিদেবী বলেন, টিভিতে ফাইনাল ম্যাচ দেখছিলাম। একটা সময় ভীষণ টেনশন হচ্ছিল। শেষের দিকে অনিশ্চয়তা কেটে আমাদের দেশ জয়ী হয়। এই জয়ে ভীষণ খুশি হয়েছি। ছেলে ফোন করেছিল। কীভাবে ওরা জয় উপভোগ করছে সেসব কথা বলছিল। এই দলের সঙ্গে ছেলে যুক্ত থাকায় ভীষণ গর্ব হচ্ছে।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশাগত উচ্চবিদ্যার শিক্ষায় শুভ। সাহিত্যচর্চায় মানসিক আনন্দ। কর্মোন্নতি ও আয় বৃদ্ধির যোগ। ...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৯ টাকা৮৪.৪৩ টাকা
পাউন্ড১০৩.৮৪ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৮.১২ টাকা৯১.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা