দক্ষিণবঙ্গ

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের কৃতীদের সংবর্ধনা দিল মানবিক আস্থা ফাউন্ডেশন

সংবাদদাতা, রঘুনাথপুর: রবিবার কাশীপুর ব্লকে মানবিক আস্তা ফাউন্ডেশন নামে একটি ক্লাবের তরফে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের কৃতীদের সংবর্ধনা দেওয়া হল। এদিন কাশীপুর তরুণ সঙ্ঘ লাইব্রেরি ময়দানের কমিউনিটি হলে সভাটি হয়। রঘুনাথপুর মহকুমা তথ্য ও সংস্কৃতি দপ্তরের আধিকারিক সায়ন ঘোষ, পুরুলিয়া দেবেন মাহাত হাসপাতালের চিকিৎসক নয়ন মুখোপাধ্যায়, এবং তরুণ সঙ্ঘের লাইব্রেরির সভাপতি সৌমেন বেলথরিয়া উপস্থিত ছিলেন। তাঁদের হাত দিয়ে কৃতী পড়ুয়াদের হাতে মানপত্র, ফুলের তোড়া, ট্রফি তুলে দেওয়া হয়। এদিন কৃতীদের সংবর্ধনা দেওয়ার আগে পড়ুয়াদের নিয়ে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। সংবর্ধনা পাওয়ার পর সাথী গঙ্গোপাধ্যায়, সোনামণি মণ্ডল বলে, খুবই ভালো লাগছে। খুব সুন্দর অনুষ্ঠান হয়েছে।
এদিন কাশীপুর ব্লকের ১৩টি পঞ্চায়েত এলাকার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের মোট ৮২ জন ছাত্রছাত্রীকে সংবর্ধনা দেওয়া হয়। যাদের মধ্যে এবার ৫৪ জন মাধ্যমিক পাশ করে। ক্লাবের তরফে জানানো হয়েছে, ২০১৯ সাল থেকে তারা কাশীপুর ব্লক এলাকার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের কৃতীদের সংবর্ধনা দিয়ে আসছে। এবার প্রতিটি বিদ্যালয়ের প্রথম তিনজন কৃতীকে সংবর্ধনা দেওয়া হয়। 
ক্লাবের সভাপতি বিশ্বরূপ চট্টোপাধ্যায় বলেন, ক্লাবের তরফে কাশীপুর ব্লকে সারা বছরই বিভিন্ন রকম অনুষ্ঠান হয়। রক্তদান শিবির, স্বাস্থ্য শিবির, বৃক্ষরোপণ, দুঃস্থ মেধাবী ছাত্রছাত্রীদের সহযোগিতার পাশাপাশি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের কৃতীদের সংবর্ধনা দেওয়া হয়। আমাদের লক্ষ্য কাশীপুর ব্লক এলাকায় শিক্ষার প্রসার ঘটানো। সম্পাদক গৌতম মাহাত বলেন, ১০জন নিয়ে প্রথম ক্লাবের কাজ শুরু করেছিলাম। বর্তমানে ক্লাবের সদস্য সংখ্যা ৩০। অনেকেই আমাদের এই কাজ দেখে সাহায্যে এগিয়ে এসেছে। ক্লাবের সকল সদস্য নিজের পকেটের টাকা খরচ করে সমস্ত রকম অনুষ্ঠান করে। সায়নবাবু বলেন, এলাকার যুব সমাজের এরকম একটি অনুষ্ঠানে থাকতে পেরে খুবই ভালো লাগছে। যুব সমাজ এলাকার শিক্ষার প্রসারে যেভাবে কাজ করছে, তা প্রশংসার যোগ্য।         
নিজস্ব চিত্র
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশাগত উচ্চবিদ্যার শিক্ষায় শুভ। সাহিত্যচর্চায় মানসিক আনন্দ। কর্মোন্নতি ও আয় বৃদ্ধির যোগ। ...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৯ টাকা৮৪.৪৩ টাকা
পাউন্ড১০৩.৮৪ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৮.১২ টাকা৯১.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা