দক্ষিণবঙ্গ

‘পুষ্পা’ স্টাইলে গাঁজা পাচারের চেষ্টা, ধৃত ৫

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: দক্ষিণের সিনেমা ‘পুষ্পা’তে পুলিসের চোখে ধুলো দিতে ট্যাঙ্কারের নীচে গাছের গুঁড়ি রেখে কাঠ পাচারের দৃশ্য প্রায় সকলেই দেখেছি। ট্যাঙ্কারের উপরে দুধ। তার নীচে বিশেষ ক্যাবিনেটে থাকত গাছের গুঁড়ি। সেই ‘পুষ্পা’ স্টাইলেই হচ্ছে গাঁজা পাচার। শনিবার সন্ধ্যায় গাড়ির ডালার নীচের আলাদা ক্যাবিনেট থেকে উদ্ধার হল এই মাদক দ্রব্য। কৃষ্ণনগর কোতোয়ালি থানার পুলিস রোড স্টেশন এলাকা থেকে গাঁজার ২৯টি পেটি বাজেয়াপ্ত করেছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, বাজেয়াপ্ত হওয়া ৫৯ কেজি গাঁজার বাজার মূল্য প্রায় ৭০ লক্ষ টাকা। এই ঘটনায় মোট পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের নাম মিঠু মণ্ডল, সমর সাহা, নয়ন সাহা, রাজু সাহা ও সাজিদ শাহ। ধৃতদের রবিবার কৃষ্ণনগর আদালতে তোলা হলে একদিনের জেল হেফাজত হয়। আজ, সোমবার ফের তাদের তুলে নিজেদের হেফাজতে নেওয়ার আর্জি জানাবে পুলিস। প্রাথমিকভাবে জানা গিয়েছে, করিমপুরের হোগলবেড়িয়া এই মাদক দ্রব্য হস্তান্তরিত হওয়ার কথা ছিল। এর আগেও একাধিকবার গাঁজা পাচারে করিমপুরের নাম উঠে এসেছে। প্রতিক্ষেত্রেই দেখা গিয়েছে, ধৃতরা করিমপুরের কোনও জায়গায় মাদক হস্তান্তর করার জন্য নিয়ে আসছে। বিষয়টি উদ্বেগজনক বলে মনে করছে পুলিস। চলিত মাসেই এই নিয়ে তিনবার জেলা থেকে বিপুল পরিমাণ গাঁজা বাজেয়াপ্ত হয়। 
কৃষ্ণনগর পুলিস জেলার আধিকারিক (ডিএসপি) শিল্পী পাল বলেন, বিপুল পরিমাণ গাঁজা পাচার আটকানো গিয়েছে। এটা পুলিসের বড়ো সাফল্য। পাচারের সঙ্গে যুক্ত পাঁচজন গ্রেপ্তার করা হয়েছে। গাঁজা পাচারের বিভিন্ন দিক আমরা খতিয়ে দেখছি। 
মণিপুরের গাঁজার সরবরাহ কমতেই ওড়িশার গাঁজা বাজারে ছেয়ে গিয়েছে। কারণ, বর্তমানে ওড়িশা থেকেই সরাসরি গাঁজা দক্ষিণবঙ্গে আনা হচ্ছে। মূলত নবদ্বীপের রুট ধরে নদীয়ায় ঢুকছে এই মাদকদ্রব্য। মাদক পাচারকারীদের গন্তব্য সীমান্তের ব্লক করিমপুর। পূর্ব বর্ধমান দিয়ে মাদকদ্রব্য আনা‌ হচ্ছে। এর আগে বহুবার নদীয়া জেলা বিভিন্ন থানা এলাকা থেকে উত্তরবঙ্গ থেকে আসা গাঁজা বাজেয়াপ্ত হয়েছিল। কিন্তু বর্তমানে পুরোটাই আসছে ওড়িশা থেকে। পুলিস সূত্রে জানা গিয়েছে, শনিবার কৃষ্ণনগর দিয়ে জেলাতে গাঁজা ঢোকার খবর আগে থেকেই পুলিসের কাছে ছিল। সেই মতো আগাম ঘাঁটি গেড়ে বসেছিল পুলিস। গাড়ির নম্বর নিয়ে একটু বিভ্রান্তি হলেও শেষ পর্যন্ত অভিযানে সাফল্য আসে। মাদকদ্রব্য বাজেয়াপ্ত করে পুলিস। সাধারণ ফল বোঝাই গাড়িতেই সেই গাঁজা আনা‌ হচ্ছিল। 
পুলিসের এক অফিসার জানান, ওড়িশায় থাকাকালীন গাড়িটি সেখানকার নম্বর ব্যবহার করেছিল। কিন্তু বাংলার ঢোকার পর গাড়িটি নম্বর প্লেট বদলে দেওয়া হয়। কিন্তু তার পরেও শেষ রক্ষা হয়নি। শুধু তাই নয়, ফলের গাড়ির পিছনের অংশে যেখানে সামগ্রী রাখা হয় সেখানেই বিশেষ কায়দায় গাঁজা লুকিয়ে রাখা হয়েছিল। পিছনের অংশের ঠিক নিচে একটি পাটাতন দিয়ে চাপা দিয়ে রাখা হয়েছিল গাঁজা।‌ বাইরে থেকে বোঝার উপায় ছিল না। শনিবার প্রথমে ইনফর্মার গাড়িকে আটক করা হয়।‌ তল্লাশি চালিয়ে বাজেয়াপ্ত করা হয় প্রচুর পরিমাণ গাঁজা। 
চলতি মাসের কয়েক সপ্তাহ আগে কোতোয়ালি থানার জাহাঙ্গীরপুরের কাছ থেকে ৪৮ কেজি গাঁজা বাজেয়াপ্ত করেছিল পুলিস। তখনও গাড়ির চালক করিমপুরে এক ব্যক্তিকে গাঁজা হস্তান্তর করতে যাচ্ছিল বলে পুলিস জানতে পেরেছে। শুক্রবার রাতেও করিমপুর থানার পাট্টাবুকা এলাকায় একটি ফলের গাড়ি থেকে ১৫০ কেজি গাঁজা বাজেয়াপ্ত হয়েছিল। তাই গাঁজা পাচারে বারবার করিমপুরের নাম উঠে আসায় উদ্বেগ বাড়ছে পুলিস মহলেও।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশাগত উচ্চবিদ্যার শিক্ষায় শুভ। সাহিত্যচর্চায় মানসিক আনন্দ। কর্মোন্নতি ও আয় বৃদ্ধির যোগ। ...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৯ টাকা৮৪.৪৩ টাকা
পাউন্ড১০৩.৮৪ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৮.১২ টাকা৯১.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা