উত্তরবঙ্গ

ঝলঝলিয়া যুবক বৃন্দের কালীপুজোয় বড় চমক

সন্দীপন দত্ত, মালদহ: মালদহ জেলার বিগ বাজেটের কয়েকটি কালীপুজোর মধ্যে ঝলঝলিয়া যুবক বৃন্দ অন্যতম। এবছর তাদের কালীপুজো ৬১ তম বর্ষে। 
ক্লাবের সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী দুলাল সরকার বলেন, ঝলঝলিয়া যুবক বৃন্দের ৬১ তম কালী পুজো আমরা করতে চলেছি। সেই উপলক্ষ্যে প্রস্তুতি বৈঠক হল। যেখানে আমাদের ক্লাবের সদস্যদের প্রত্যেকেই উপস্থিত ছিলেন। প্রতিবছর মহালয়ার সকালে আমরা পুজোর প্রস্তুতি বৈঠক করি। কিন্তু এবছর আমরা অনেক আগেই প্রস্তুতি বৈঠক সেরে ফেললাম। কারণ এবার আমাদের পুজো আরও বড় আকারে হবে। এবং মালদহে আমরা সেরা কালী পুজো নিয়ে হাজির হচ্ছি। তাঁর সংযোজন, এই বৈঠক থেকে পুজো কমিটি ঠিক করা হয়েছে। সেই সঙ্গে পুজোর বাজেট ঠিক করা হয়। মুম্বই থেকে গায়ক এবং শিল্পী নিয়ে আসার একটা প্রচলন আছে। এবছরও তার ব্যতিক্রম হবে না। 
এবছর মুম্বইয়ের পাশাপাশি টালিগঞ্জ ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় শিল্পীদেরও আনা হচ্ছে। কালীপুজো উপলক্ষ্যে চারদিন ধরে ঝলঝলিয়া যুবক বৃন্দের পুজো প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে। মালদহের স্থানীয় কিছু ব্যান্ডও  সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবে। পুজো উদ্যোক্তারা জানান, ক্লাবের ঐতিহ্য মেনে প্রতিবছর দশমীর পরদিন অর্থাৎ একাদশীতে ঝলঝলিয়া যুবক বৃন্দের খুঁটিপুজো হয়। ৩০ অক্টোবর থেকে ক্লাব প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে। চলবে ৪ নভেম্বর পর্যন্ত।  নিজস্ব চিত্র
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ছোট ও মাঝারি ব্যবসার প্রসার ও বিক্রয় বৃদ্ধি। অর্থাগম ক্রমশ বাড়বে। মানসিক অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
28th     September,   2024
দিন পঞ্জিকা