কলকাতা

শহরে ফের পরপর মর্মান্তিক দুর্ঘটনা, বেলেঘাটা-মনোহরপুকুরে মৃত ২

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঠিক দু’সপ্তাহ আগে তিনদিনের মধ্যে জোড়া দুর্ঘটনা ঘটেছিল ইএম বাইপাসে। দু’টি ক্ষেত্রেই বাইকচালকের মৃত্যু হয়। ফের সপ্তাহান্তে কয়েক ঘণ্টার ব্যবধানে সেই স্মৃতি ফিরে এল। শনিবার রাত ও রবিবারের ভোরে বেলেঘাটা এবং রবীন্দ্র সরোবর থানা এলাকায় বাইক দুর্ঘটনায় প্রাণ হারালেন দু’জন। 
কলকাতা পুলিস সূত্রে খবর, শনিবার রাতে নিজের বাইকেই অফিস থেকে বাড়ি ফিরছিলেন শিবাজি ভট্টাচার্য (৪৬) নামে এক ব্যক্তি। তিনি ক্যানাল সাউথ রোডের বাসিন্দা। একটি নামী বেসরকারি সংস্থায় কর্মরত ছিলেন পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার শিবাজি। বেলেঘাটার চাউলপট্টি রোডে রাত ১টা নাগাদ একটি গাড়ি এসে তাঁর বাইকে সজোরে ধাক্কা দেয়। এতে রাস্তায় ছিটকে পড়েন তিনি। মাথা সহ শরীরের একাধিক জায়গায় চোট লাগে তাঁর। স্থানীয়রা পুলিসে খবর দেন। দ্রুত চাউলপট্টি রোডে পৌঁছে যায় বেলেঘাটা ট্রাফিক গার্ড ও বেলেঘাটা থানার পুলিস। আহত অবস্থাতেই যুবককে উদ্ধার করে এনআরএস হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। পুলিস সূত্রে খবর, ঘটনাস্থলের আশপাশের দোকানগুলি থেকে সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। কোন গাড়ি বাইকচালকে ধাক্কা দিয়েছে, তা খতিয়ে দেখছে লালবাজারের ফেটাল স্কোয়াড।
এদিকে, বেলেঘাটার দুর্ঘটনার ঠিক চার ঘণ্টার মধ্যে ফের দক্ষিণ কলকাতায় বাইক দুর্ঘটনা ঘটে। রবিবারের ভোরবেলায় ঘুরতে বেরিয়েছিলেন এক যুগল। রাসবিহারী অ্যাভিনিউ ও মনোহরপুকুর রোড ক্রসিংয়ে একটি ট্যাক্সি এসে তাঁদের চলন্ত বাইকে ধাক্কা দেয়। দু’চাকার যানের পিছনের আসনে ছিলেন নেহা রায় (২৬)। বাইকটি চালাচ্ছিলেন আমন গুপ্তা (২৭)। দু’জনেই মহেশতলা এলাকার বাসিন্দা। ট্যাক্সির ধাক্কার জেরে দু’জনেই বাইক থেকে ছিটকে পড়েন রাস্তায়। তাঁদের মাথায় হেলমেট ছিল। তবে মাটিতে সজোরে পড়ায় মাথায় গুরুতর আঘাত পান নেহা। স্থানীয়রা দু’জনকেই উদ্ধার করে স্থানীয় শিশুমঙ্গল হাসপাতালে নিয়ে যান। সেখানেই সকাল সোয়া আটটা নাগাদ নেহাকে মৃত ঘোষণা করা হয়। আমনের ডান পা ভেঙেছে। ওই হাসপাতালেই চিকিৎসাধীন তিনি। খবর পেয়ে ঘটনাস্থলে যায় রবীন্দ্র সরোবর থানার পুলিস। ট্যাক্সিটিকে আটক করেছে পুলিস। তবে চালক পলাতক। তাঁর খোঁজ করছেন তদন্তকারীরা। লালবাজার সূত্রে খবর, দু’টি দুর্ঘটনার ক্ষেত্রেই গাড়ি দু’টির চালকের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা রুজু করা হয়েছে। কীভাবে দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে রাত ও ভোরের ফাঁকা রাস্তায় পরপর দুর্ঘটনায় রীতিমত চিন্তিত লালবাজারের কর্তারা। প্রতিটি ট্রাফিক গার্ড এলাকাকে রাতের শহরে নাকা চেকিং ও সারপ্রাইজ রেইডের নির্দেশ দেওয়া হয়েছে। 
26d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮১ টাকা৮৪.৫৫ টাকা
পাউন্ড১০৬.৫৫ টাকা১১০.০৬ টাকা
ইউরো৮৯.৫৫ টাকা৯২.৭১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা