কলকাতা

বাগদা উপ নির্বাচনের রণকৌশল ঠিক করতে বৈঠক সারল তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, বারাসত: আগামী ১০ জুলাই বাগদা বিধানসভার উপ নির্বাচন। দলীয় প্রার্থীকে জেতাতে ইতিমধ্যে কোমর বেঁধে নেমে পড়েছে তৃণমূল। পাশাপাশি, ভোটের রণকৌশল তৈরি করতে সোমবার একটি বৈঠক করে তারা। সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী সুজিত বসু, রথীন ঘোষ, সাংসদ পার্থ ভৌমিক, জেলা সভাধিপতি নারায়ণ গোস্বামী, বিধায়ক নির্মল ঘোষ, রাজ্যসভার সাংসদ মমতা ঠাকুর, বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি বিশ্বজিৎ দাস ও বাগদার প্রার্থী মধুপর্ণা ঠাকুর। বাগদায় জয় পেতে তৃণমূল-বিজেপি দুই শিবিরই মতুয়া মুখে ভরসা রেখেছে। ঠাকুরবাড়ির প্রতিনিধি মধুপর্ণা ঠাকুরকে প্রার্থী করেছে তৃণমূল। মতুয়া সম্প্রদায়ের বিনয় বিশ্বাসকে প্রার্থী করেছে গেরুয়া শিবির। 
রবিবারই বাগদার হেলেঞ্চায় তৃণমূলের জেলাস্তরের নেতাকর্মীদের নিয়ে বৈঠকে স্পষ্ট করে দেওয়া হয়েছিল, নির্বাচনের কাজে সবাইকে ঝাঁপাতে হবে। কোনও আপত্তি বা বিরোধিতা বরদাস্ত করা হবে না। সোমবার বারাসতের নীলদর্পণ মিটিং হলে এই কথাই আরও একবার স্মরণ করিয়ে দিয়েছে তৃণমূল নেতৃত্ব। গোষ্ঠীদ্বন্দ্ব যে কোনওভাবেই মেনে নেওয়া হবে না, তা জানিয়ে দেওয়া হয়। পাশাপাশি, দলের পদাধিকারীদের এলাকায় ভোট কম পাওয়া গেলে দল ব্যবস্থা নেবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে। 
এদিন বৈঠকে বাগদা বিধানসভার ১২টি অঞ্চলের প্রধান, উপপ্রধান বা সাংগঠনিক নেতৃত্বকে বেশ কিছু নির্দেশ দেওয়া হয়েছে। ঠিক হয়েছে, ১২টি গ্রাম পঞ্চায়েতে সংগঠনের কাজ দেখভাল করবেন সুজিত বসু, রথীন ঘোষ, নির্মল ঘোষ, পার্থ ভৌমিক ও নারায়ণ গোস্বামী। শুধু তাই নয়, বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূলের মহিলা সেল, এসসি ও এসটি সেলের সদস্যরাও বাড়ি বাড়ি গিয়ে উপ নির্বাচনের প্রচার করবেন বলে সিদ্ধান্ত হয়েছে। নারায়ণ গোস্বামী বলেন, ‘মানুষের উন্নয়ন চাই। তাই তারা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই থাকবে। আমাদের কেউ যদি ভোটে খারাপ ফলাফল করে, তাহলে তাঁকে পদ থেকে সরিয়ে দিতে আমরা দলীয় স্তরে সুপারিশ করব। আর বিজেপি যাঁকে প্রার্থী করেছে, তিনি এমনিতেই হেরে যাবেন। ওঁদের  দলের লোকই ওঁকে ভোট দেবেন না।’  নিজস্ব চিত্র
8d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

হস্তশিল্পীদের কর্মে সাফল্য ও সুনাম। সন্তানের সঙ্গে মতবিরোধ হতে পারে। ধর্মকর্মে মনোযোগ বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৭ টাকা৮৪.৪১ টাকা
পাউন্ড১০৪.৩১ টাকা১০৭.৭৮ টাকা
ইউরো৮৮.১৪ টাকা৯১.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
26th     June,   2024
দিন পঞ্জিকা