কলকাতা

মূল অভিযুক্ত সোনা অধরাই, শহরে শ্যুটআউটের ঘটনায় ধৃত আরও দুই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চুনোপুঁটিদের ধরলেও শহরে শ্যুটআউটের ঘটনার পান্ডাকে এখনও পর্যন্ত পাকড়াও করতে ব্যর্থ কলকাতা পুলিস। মির্জা গালিব স্ট্রিটে গুলি কাণ্ডে মূল অভিযুক্ত এক সময়ে কসবার কুখ্যাত দুষ্কৃতী সোনা ওরফে সোনু। প্রায় দু’দিন কেটে গেলেও তার টিকিও খুঁজে পাননি লালবাজারের গোয়েন্দারা। শুক্রবার এই ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছিল কলকাতা পুলিস। রবিবার আরও দু’জনকে গ্রেপ্তার করেছে লালবাজারের গোয়েন্দা বিভাগের গুন্ডাদমন শাখা। পাঁচ অভিযুক্ত হল আফসার আলি (২৪), ফারুক আলি (৪১), ম্যাথু নোয়েল গাঞ্জে (১৯), সাব্বির খান (৩৮) ও আরও এক যুবক। ধৃত পাঁচজনকেই এদিন ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়। তাদের ২০ জুন পর্যন্ত পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। 
শুক্রবার সন্ধ্যায় তালতলার বাসিন্দা এখলাস বেগের সঙ্গে বাইক রাখা নিয়ে বিবাদে জড়ায় সোনা ও তার দলবল। এরপরে রাতে মির্জা গালিব স্ট্রিটে সোনার বাড়ির কাছে ফের দু’পক্ষের গণ্ডগোল হয়। অভিযোগ, তখনই এখলাসকে লক্ষ্য করে তিন রাউন্ড গুলি চালায় সোনা। পায়ে গুলি লাগে যুবকের। গুরুতর জখম হয়ে তিনি চিৎকার শুরু করলে ঘটনাস্থল ছেড়ে চম্পট দেয় অভিযুক্ত ও তার দলবল। তারপর থেকে বেপাত্তা সোনা। শনিবার তার বাড়িতে যান লালবাজারের গুন্ডাদমন শাখার আধিকারিকরা। পরিবারের সঙ্গে কথা বলেন তাঁরা। যদিও সোনার মেয়ে উল্টো সুর গেয়েছেন। তিনি জানিয়েছেন, শুক্রবার রাতে প্রায় ১০০ ছেলে আমাদের বাড়িতে হামলা চালায়। লাঠিসোটা, টিউবলাইট, উইকেট নিয়ে গলি দিয়ে ঢোকে। প্রাণহানির আশঙ্কা ছিল বাবার। যদি কোনও ঘটনা ঘটেও থাকে, তা শুধুমাত্র আত্মরক্ষার জন্যই।  
গুলি চলার ঘটনার পর রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। পুলিস সূত্রে খবর, ২০০২ সালে অপরাধের অভিযোগে জেল খেটেছিল সোনা। জামিনে ছাড়া পাওয়ার পর থেকে আর জেলমুখো না হলেও এলাকায় তোলাবাজির একাধিক ঘটনায় নাম জড়িয়েছে তার। কিন্তু তার সঙ্গে পিস্তল এল কোথা থেকে? তার কি লাইসেন্স রয়েছে? ঘটনার পর এমন একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। লাইসেন্স বিহীন পিস্তল নিয়ে এলাকায় তোলাবাজি চালালে সেই খবর পুলিস পেল না কেন? উঠছে এমন প্রশ্নও। লালবাজার সূত্রে খবর, অভিযুক্তকে পাকড়াও করার জন্য টিম বেরিয়েছে। অন্যদিকে, ঘটনাস্থলে সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে সোনার সঙ্গে থাকা চার অভিযুক্তকে পাকড়াও করা হয়েছে।
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চল্লিশের ঊর্ধ্ব বয়সিরা সতর্ক হন, রোগ বৃদ্ধি হতে পারে। অর্থ ও কর্ম যোগ শুভ। পরিশ্রম...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৭ টাকা৮৪.২৬ টাকা
পাউন্ড১০৬.৯৩ টাকা১০৯.৬০ টাকা
ইউরো৯০.০০ টাকা৯২.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা