এই মুহূর্তে

স্বাতী মালিওয়াল হেনস্তা কাণ্ড: গোটা বিষয়টি বিজেপির পরিকল্পিত ষড়যন্ত্র, দাবি আপ নেত্রীর

স্বাতী মালিওয়াল হেনস্তা কাণ্ড: গোটা বিষয়টি বিজেপির পরিকল্পিত ষড়যন্ত্র, দাবি আপ নেত্রীর

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে হেনস্তার স্বীকার হয়েছেন আপ সাংসদ স্বাতী মালিওয়াল। এই ঘটনায় অভিযুক্ত কেজরিওয়ালের ব্যক্তিগত সচিব বৈভব কুমার। তাঁকে ইতিমধ্যেই গ্রেপ্তার করেছে পুলিস। সেই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল দেশ। যদিও পুরো বিষয়টি বিজেপির ষড়যন্ত্র বলে দাবি করলেন দিল্লির মন্ত্রী তথা আপ নেত্রী আতিশী। আর সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে যুক্ত হয়েছেন স্বাতী মালিওয়াল, এমনটাই অভিযোগ আপ নেত্রীর। আজ, শনিবার সাংবাদিক সম্মেলন করে তিনি বলেছেন, ‘বিজেপির একটি নির্দিষ্ট এজেন্ডা রয়েছে। তাঁরা বিরোধী নেতাদের বিরুদ্ধে ইডি, সিবিআই, আয়কর বিভাগকে তদন্তের জন্য লাগিয়ে দেন। বেশিরভাগ মামলাতেই কেন্দ্রীয় এজেন্সিকে লাগিয়ে হেনস্তা করা হয় বিরোধী নেতাদের। জেলে পাঠানোর ভয় দেখানো হয়। সেই ভয়ে বা জেলে যাওয়ার হাত থেকে বাঁচতে অনেক নেতাই বিজেপিতে যোগ দিয়েছে। তেমনই ঘটনা হয়তো ঘটছে স্বাতী মালিওয়ালের ক্ষেত্রে।’ তিনি আরও জানিয়েছেন, ‘দিল্লি মহিলা কমিশনে চুক্তিভিত্তিক কর্মী নিয়োগে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ জানায় বিজেপি। যার তদন্ত চলছে, ইতিমধ্যেই চার্জশিট জমা পড়েছে। এবার সাজা ঘোষণার সময় এগিয়ে আসছে। আমাদের মনে হচ্ছে, ওই মামলাকে হাতিয়ার করে স্বাতী মালিওয়ালের উপর চাপ সৃষ্টি করছে বিজেপি। যার ফলে এইধরনের ঘটনা ঘটিয়েছেন তিনি।’ আতিশীর অভিযোগ, ‘কেন বলছি বিজেপি এই বিষয়ে যুক্ত? তার কারণ হল দেখুন, স্বরাষ্ট্রমন্ত্রক থেকে দিল্লি পুলিস বিজেপি সকলকে রাস্তায় নামিয়ে দিয়েছে। যখন স্বাতীকে হেনস্তার অভিযোগে দায়ের হওয়া এফআইআরের কপি চাইতে বৈভব কুমার তিস হাজারি কোর্টে মামলা করেন। তখন দিল্লি পুলিস সেই এফআইআরের কপি জমা দেননি আদালতে। বিচারকের তরফে বারবার সেই এফআইআরের কপি চাওয়া হলে দিল্লি পুলিস তা দেয়নি। আদালতের তরফে নির্দেশ দেওয়া হয় আজ, শনিবার সকালের মধ্যে ওই এফআইআরের কপি জমা দিতে হবে। কিন্তু এদিন দিল্লি পুলিস আদালতে চিঠি দিয়ে জানায় বিষয়টি স্পর্শকাতর তাই আদালতে ও অভিযুক্তকে এফআইআরের কপি দেওয়া যাবে না। অথচ সেই এফআইআরের কপি গত দু’দিন ধরে সমস্ত সাংবাদিকের কাছে আছে। সবাই দেখে ফেলেছে সেই কপি। এখন দিল্লি পুলিস বলছে বিষয়টি স্পর্শকাতর তাই আদালতে ও অভিযুক্তকে দেওয়া যাবে না! এটা থেকেই বোঝায় যাচ্ছে গোটা বিষয়টি বিজেপির পরিকল্পিত ষড়যন্ত্র ও চক্রান্ত।’
 

2024-05-18 14:09:27

ট্রাকের সঙ্গে স্কুল পিক আপ ভ্যানের ধাক্কা! মৃত ১, আহত ১৫

উত্তরপ্রদেশের বাল্লিয়াতে মর্মান্তিক পথ দুর্ঘটনা। একটি দাঁড়িয়ে থাকা ট্রাকের সঙ্গে স্কুল পিক আপ ভ্যানের ধাক্কার জেরে মৃত্যু হল ১ জনের। আহত আরও ১৫ জন পড়ুয়া। আহতদের মধ্যে ৩-৪ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

2024-07-27 12:29:00

নীতি আয়োগের বৈঠক থেকে ওয়াকআউট মমতা বন্দ্যোপাধ্যায়ের

2024-07-27 12:23:46

আর কখনও এই বৈঠকে অংশগ্রহণ করব না, মাইক বন্ধ করে দেওয়া অপমানজনক: মমতা বন্দ্যোপাধ্যায়

2024-07-27 12:21:48

অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের ১০-২০ মিনিট বলার সময় দেওয়া হয়েছে, আমার সময় ৫ মিনিট পরেই মাইক বন্ধ করে দেওয়া হয়: মমতা

2024-07-27 12:20:00

আমাকে বলতে দেওয়া হয়নি: মমতা বন্দ্যোপাধ্যায়

আমাকে বলতে দেওয়া হয়নি: মমতা বন্দ্যোপাধ্যায়

শনিবার নীতি আয়োগের বৈঠকে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  কিন্তু ২ ঘণ্টা পরই বৈঠক থেকে বেরিয়ে আসেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, ‘আমাকে বলতে দেওয়া হয়নি। ৫ মিনিটে আমার মাইক বন্ধ করে দেওয়া হয়েছে’।

2024-07-27 12:17:34

তিহার জেলে বন্দিদের মধ্যে মারপিট, হাতাহাতি! আহত ২

2024-07-27 11:43:00
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা