Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ইসলামপুরে পুজোয় নিরাপত্তায় থাকছে পুলিসের অ্যান্টি ক্রাইম টিম

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরে পুজোয় কেপমারি রুখতে দর্শনার্থীদের সঙ্গে ভিড়ে মিশে থাকবেন সাধারণ পোশাকের অ্যান্টি ক্রাইম টিমের পুলিস কর্মীরা। ইভটিজিং রুখতেও মহিলা পুলিসের বিশেষ টিম থাকছে। ড্রোন ও সিসি ক্যামেরার মাধ্যমে নজরদারি চালাবে পুলিস। পুজোকে কেন্দ্র করে যেকোনও ধরনের অপ্রীতিকর ঘটনা রুখতে ইসলামপুর পুলিস জেলা একাধিক উদ্যোগ নিয়েছে। ইসলামপুরের পুলিস সুপার জবি থমাস বলেন, পুজোয় যেকোনও অপ্রীতিকর ঘটনা রোখার জন্য পুলিস প্রশাসন প্রস্তুত আছে। পুলিসের তিনটি অ্যান্টি ক্রাইম টিম গঠন করা হয়েছে। ইসলামপুর ও চোপড়া থানা এলাকায় একটি টিম, ডালখোলা ও চাকুলিয়া থানা এলাকায় একটি টিম ও পাঞ্জিপাড়া ও গোয়ালপোখরে একটি টিম থাকবে। কেপমারি থেকে শুরু করে যেকোনও অপরাধমূলক ঘটনায় দ্রুত পদক্ষেপ করবে অ্যান্টি ক্রাইম টিম। তারা পুলিসের পোশাকে নয় সাধারণ পোশাকে থাকবে। ইভটিজিং রুখতে মহিলা পুলিসের বিশেষ টিম (উইনার্স) ব্যবস্থা নেবে। তারা ইসলামপুর ও ডালখোলা শহরের বিভিন্ন এলাকায় নজরদারি চালাবে। ড্রোন ও সিসি ক্যামেরার মাধ্যমেও নজরদারি চালান হবে। এজন্য পুজো কমিটিগুলিকে সিসি ক্যামেরা লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে। শহরের বিকল সিসি ক্যামেরাগুলি মেরামতির কাজ শুরু হয়েছে। বিহার-বাংলা সীমানায় নাকা চেকিং শুরু হয়েছে।
সেই সঙ্গে বিহার পুলিসকেও চিঠি পাঠনো হয়েছে যাতে তারা সীমানা এলাকায় নজরদারি বৃদ্ধি করে। ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্ত এলাকায় নজরদারি বাড়াতে বিএসএফকে চিঠি পাঠানো হয়েছে। ইসলামপুর পুলিস জেলার একদিকে বিহার সীমানা অন্যদিকে বাংলাদেশ সীমান্ত। একাধিক ঘটনায় দেখা গিয়েছে বিহারের দুষ্কৃতীরা অপরাধ সংগঠিত করে বিহারে গিয়ে গাঢাকা দিয়েছে। অপরাধীদের ধরতে পুলিসকে সমস্যায় পড়তে হয়েছে। সেক্ষেত্রে সিসি ক্যামেরাগুলি গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। ইসলামপুর শহরে প্রায় ১২০টি সিসি ক্যামেরা আছে। এরমধ্যে অর্ধেকই বিকল বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। পুলিস সুপার অবশ্য জানিয়েছেন, বিকল ক্যামেরাগুলি মেরামতির কাজ চলছে।

পুজোর মাসে বেতন না পেয়ে বিপদে পিবিইউ-র ২০ কর্মী

পুজোর মুখে বেতন না পাওয়ায় পরিবার নিয়ে সমস্যায় পড়েছেন কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের ২০ জন শিক্ষা ও নিরাপত্তা কর্মী। বেতন না পেলে পুজোর মাসে সংসার চলবে কীভাবে, সেই চিন্তায় ঘুম ছুটেছে এজেন্সির মাধ্যমে নিয়োগ হওয়া কর্মীদের। 
বিশদ

বোনাসের দাবিতে মাদারিহাট-ফালাকাটা রাজ্য সড়ক অবরোধ অস্থায়ী চা শ্রমিকদের

বোনাসের দাবিতে মাদারিহাটের আর্যমান চা বাগানের অস্থায়ী শ্রমিকদের পথ অবরোধের জেরে শুক্রবার তীব্র যানজট হয় মাদারিহাট-ফালাকাটা রাজ্য সড়কে। সকাল ১০টা থেকে শ্রমিকরা দক্ষিণ মাদারিহাটে ওই রাজ্য সড়ক অবরোধ করা শুরু করেন।
বিশদ

গাড়ির ধাক্কায় মৃত্যু

শুক্রবার দুপুরে নাগরাকাটার খয়েরবাড়িতে পথ দুর্ঘটনায় একজনের মৃত্যু হল। পুলিস জানিয়েছে, মৃতের নাম জুলফে তামাং(৫৩)।  তাঁর বাড়ি খয়েরবাড়ি কাঠপুল এলাকায়। বিশদ

পরিত্যক্ত বাসের ভিতর থেকে যুবকের দেহ উদ্ধার

মাঠে ফেলে রাখা এনবিএসটিসি’র পরিত্যক্ত বাসের ভিতর থেকে উদ্ধার হল যুবকের দেহ। পুলিস জানিয়েছে, মৃতের নাম রণজিৎ রাউত (৩১)। মৃতদেহের পাশ থেকে উদ্ধার হয়েছে কীটনাশকের শিশি। ফলে ওই যুবক আত্মহত্যা করেছে বলে প্রাথমিক অনুমান।
বিশদ

বালুরঘাট-হিলি রেল প্রকল্পে আরও ৪ কিমি জমি রেলকে হস্তান্তর প্রশাসনের

বালুরঘাট-হিলি রেল প্রকল্পে আরও ৪ কিমি জমি রেলকে হস্তান্তর করল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। প্রশাসন জানিয়েছে, বালুরঘাট থেকে হিলি পর্যন্ত মোট ২৯.৭ কিমি রেললাইনের পথ।
বিশদ

দুটি বাইকের সংঘর্ষে মৃত এক

বাইকের সঙ্গে বাইকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মৃত্যু হলো এক বাইক চালকের। ঘটনায় জখম হয়েছেন আরও চারজন। শুক্রবার দেড়টা নাগাদ ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর থানার দৌলতনগর গ্রাম পঞ্চায়েতের হরিবাসর বাঁধ রোড এলাকায়।
বিশদ

অস্থায়ীভাবে রাস্তা সংস্কার, ক্ষোভ চাঁচলে

বেহাল গ্রামীণ রাস্তা অস্থায়ীভাবে সংস্কার করতে গিয়ে বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়লেন পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ। শুক্রবার মালদহের চাঁচল সদরের থানাপাড়ার এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। উৎসবের কথা মাথায় রেখে রাস্তা চলাচলের যোগ্য করে তোলা হচ্ছে বলে দাবি পঞ্চায়েত সমিতির।
বিশদ

মুখ্যমন্ত্রীর হাতে উদ্বোধন মৃত্যুঞ্জয় মেমোরিয়াল ক্লাবের পুজো

মৃত্যুঞ্জয় মেমোরিয়াল ক্লাবের পুজো উদ্বোধন হলো শুক্রবার সন্ধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ভার্চুয়ালি এই পুজোর উদ্বোধন করেন। বিশদ

ইসলামপুরে পুজোয় নিরাপত্তায় থাকছে পুলিসের অ্যান্টি ক্রাইম টিম

ইসলামপুরে পুজোয় কেপমারি রুখতে দর্শনার্থীদের সঙ্গে ভিড়ে মিশে থাকবেন সাধারণ পোশাকের অ্যান্টি ক্রাইম টিমের পুলিস কর্মীরা। ইভটিজিং রুখতেও মহিলা পুলিসের বিশেষ টিম থাকছে।
বিশদ

টাকা নয়ছয়ের অভিযোগে পুজো কমিটির সঙ্গে ঝামেলা গ্রামবাসীর

পুজো করার পর অবশিষ্ট বেচে যাওয়া টাকার হিসেব চাওয়াকে কেন্দ্র করে পুজো কমিটির সঙ্গে গণ্ডগোল গ্রামবাসীর। গণ্ডগোল গড়ায় হাতাহাতিতে। রসাখোয়া ২ গ্ৰাম পঞ্চায়েতের বড়দহি শিবটোলা গ্ৰামের এই ঘটনাকে কেন্দ্র করে করণদিঘি থানায় অভিযোগ দায়ের হলো।
বিশদ

ক্ষমতা পেয়েই দ্রুত অধ্যাপকদের বকেয়া বেতন সমস্যা মেটালেন ফিনান্স অফিসার

দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ে নতুন রেজিস্ট্রার যোগ দিতেই একের পর এক সমস্যা শুরু। অধ্যাপকদের বেতন বন্ধ থেকে শুরু করে রেজাল্ট আটকে থাকা, এমনকী নতুন ক্লাস শুরু নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল।
বিশদ

রাজ্যের বেহাল স্বাস্থ্য ব্যবস্থাকে দুষলেন কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত

চিকিৎসায় গাফিলতিতে মৃত্যুর অভিযোগ উঠেছে বিজেপির প্রাক্তন পঞ্চায়েত সদস্যের। বৃহস্পতিবার ওই নেত্রীর বাড়িতে গেলেন কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রী সুকান্ত মজুমদার। নিজের দত্তক নেওয়া গ্রামের বিজেপি নেত্রীর মৃত্যুর ঘটনায় রাজ্যের বেহাল স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে ক্ষোভ উগরে দিলেন বালুঘাটের সাংসদ তথা মন্ত্রী সুকান্ত মজুমদার।
বিশদ

04th  October, 2024
মহানন্দার জলে ডুবল দুই শহরের একাধিক ওয়ার্ড

একে গঙ্গায় রক্ষে নেই, দোসর মহানন্দা। মানিকচক, ভূতনি, রতুয়ার পর এবার ইংলিশবাজার এবং পুরাতন মালদহ শহরেও বন্যা পরিস্থিতি। মহানন্দার জলে জলমগ্ন দুই শহরের বেশ কয়েকটি ওয়ার্ড। যার জেরে ক্ষতিগ্রস্ত দুই শহরের কয়েক হাজার পরিবার
বিশদ

04th  October, 2024
মাথাভাঙা কলেজে নবীনবরণ অনুষ্ঠান, নারীদের সম্মান করার বার্তা এমপি’র

মাথাভাঙা কলেজে নবীনবরণ অনুষ্ঠানে এসে আর জি করের প্রসঙ্গ তুললেন কোচবিহারের সাংসদ জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া। বৃহস্পতিবার কলেজের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন বনমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন, শিক্ষানুরাগী তথা তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলা চেয়ারম্যান গিরীন্দ্রনাথ বর্মন, কলেজের প্রিন্সিপাল দেবাশিস দত্ত সহ বিশিষ্ট ব্যক্তিরা।
বিশদ

04th  October, 2024

Pages: 12345

একনজরে
কোচ বদলের পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় দল। ভারতীয় ফুটবলে এমন উদাহরণ প্রচুর। বিনো জর্জের হাত ধরে ইস্পাতনগরীতেও কী একই দৃশ্য দেখা যাবে? আশায় বুক বাঁধছে ...

পুজোর মুখে কার ইউটিউব চ্যানেলে কত ভিউয়ার্স বাড়বে চলছে তার প্রতিযোগিতা। কে দামি বাইকে কত গতি তুলে স্টান্টবাজি করতে পারবে চলছে তার মহড়া। কাটোয়া, দাঁইহাট ...

দিল্লি পুরনিগমের স্ট্যান্ডিং কমিটির নির্বাচন নিয়ে দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার ভূমিকার কড়া সমালোচনা করল সুপ্রিম কোর্ট। স্ট্যান্ডিং কমিটির একটি আসনে নির্বাচন নিয়ে সাক্সেনা ...

দেশে কর্মসংস্থানের অবস্থা খুবই খারাপ। ইজরায়েলে ভারতীয় বেকারদের পাঠানোই তার অন্যতম প্রমাণ। শুক্রবার এমনই অভিযোগে সরব হলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। আজ শনিবার হরিয়ানায় ভোট। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিক্ষক দিবস
১৭৮৯ - ফরাসি বিপ্লবের সূচনা
১৮৬৪ - ঘূণিঝড়ে কলকাতা ও সংলগ্ন অঞ্চলে ১৭ হাজার লোকের মৃত্যু
১৮৯৫ - অনুশীলন সমিতির সদস্য ও ভারতের স্বাধীনতা সংগ্রামী হেমন্তকুমার বসুর জন্ম
১৯৪৭ - কলকাতা ফিল্ম সোসাইটি স্থাপিত
১৯৮৯ - কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি ফতিমা বিবি ভারত সুপিমকোর্টের প্রথম মহিলা বিচারপতি মনোনীত হন
১৮০৫ -  ব্রিটিশ ভারতের গভর্নর লর্ড কর্নওয়ালিসের মৃত্যু
২০১১ - অ্যাপল ইনকর্পোরেশনের প্রতিষ্ঠাতা স্টিভ জোবসের মৃত্যু
২০২০- সঙ্গীত শিল্পী ও অভিনেতা শক্তি ঠাকুরের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১৩ টাকা ৮৪.৮৭ টাকা
পাউন্ড ১০৮.৫০ টাকা ১১২.০৬ টাকা
ইউরো ৯১.০৪ টাকা ৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৬,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া অহোরাত্র। স্বাতী নক্ষত্র ৪০/৩ রাত্রি ৯/৩৩। সূর্যোদয় ৫/৩৩/১, সূর্যাস্ত ৫/১৭/১১। অমৃতযোগ প্রাতঃ ৬/২০ মধ্যে পুনঃ ৭/৭ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৯ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/১ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/২১ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। 
১৮ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া শেষরাত্রি ৪/৫৪। স্বাতী নক্ষত্র ৮/১৬। সূর্যোদয় ৫/৩৩, সূর্যাস্ত ৫/১৯। অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/১ মধ্যে ও ১২/৫৪ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/১৯ মধ্যে। কালরাত্রি ৬/৫১ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৩ মধ্যে। 
১ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আন্তর্জাতিক বাজারে আরও বাড়ল অপরিশোধিত তেলের দাম, ব্যারেল প্রতি রেট ৭৮.০৫ ডলার
 

02:47:50 PM

ইন্ডিয়ান এয়ারফোর্স ডে-র প্রস্তুতি শুরু, চেন্নাইতে অনুষ্ঠিত হল বিশেষ রিহার্সাল

02:45:00 PM

একডালিয়ায় ঠাকুর দেখার ভিড়

02:40:00 PM

উত্তরপ্রদেশে স্কুল থেকে ফেরার পথে শ্লীলতাহানির শিকার ২ ছাত্রী, গ্রামবাসীদের তাড়ায় পলাতক চার দুষ্কৃতী

02:37:00 PM

আপ নেতা সত্যেন্দ্র জৈনকে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে হাজির করানো হল

02:33:58 PM

পশ্চিম মেদিনীপুরের দাঁতন ২ ব্লকের প্রাথমিক শিক্ষকদের পক্ষ থেকে পলাশীতে জেলা প্রাথমিক শিক্ষা সংসদের নবনির্বাচিত চেয়ারম্যানকে দেওয়া হল সংবর্ধনা

02:23:00 PM