Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

যানজট কমাতে ইংলিশবাজারে টোটোর রুট নির্দিষ্ট করবে প্রশাসন

নিজস্ব প্রতিনিধি, মালদহ: ইংলিশবাজার শহরে যানজট কমাতে টোটোর রুট বেঁধে দিতে চলেছে প্রশাসন। সম্প্রতি পুরসভার প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে জেলা প্রশাসন, পুলিস ও আঞ্চলিক পরিবহণ দপ্তরের আধিকারিকরা এই সিদ্ধান্ত নিয়েছেন। নির্দিষ্ট রুটের বাইরে চললে টোটো চালকদের জরিমানা করা হবে বলেও আধিকারিকরা জানিয়েছেন। টোটো ভাড়া শহরের মধ্যে সর্বাধিক ১০ টাকা আগেই প্রশাসন ধার্য করেছিল। সেই ভাড়াই বহাল রাখা হয়েছে। যদিও গন্তব্যের দূরত্ব অনুসারে টোটো চালকরা খেয়ালখুশিমতো ভাড়া দাবি করে বলে যাত্রীদের অভিযোগ। ওই ভাড়া মাঝেমধ্যে মাত্রা ছাড়িয়ে যায় বলেও অভিযোগ।  
মালদহ সদর মহকুমা শাসক পঙ্কজ তামাং বলেন, আমরা শহরের ১৯টি রুট নির্দিষ্ট করেছি। ওই রুটে কোন কোন ই-রিকশ তথা টোটো চলবে তা ঠিক করা হচ্ছে। তার বাইরে কেউ চলাচল করলে ব্যবস্থা নেওয়া হবে। টোটো ভাড়ার ক্ষেত্রে চালকদের জোরজুলুমও বরদাস্ত করা হবে না।  
প্রশাসনিক বৈঠকে যোগ দেওয়া ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান-ইন-কাউন্সিল সদস্য শুভময় বসু বলেন, বিশ্বনাথ মোড়, পাইপ ফ্যাক্টরি মোড়, ৩২০ মোড়, ঘোড়াপীর প্রভৃতি জায়গা থেকে গ্রামাঞ্চলের টোটোকে ফিরে যেতে হবে। সাধারণ যাত্রী নিয়ে তারা শহরে ঢুকতে পারবে না। তবে রোগী পরিবহণ করলে পুলিস ও পরিবহণ দপ্তর ছাড় দেবে বলে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। শহরে বর্তমানে প্রায় ৩৮০০ টোটো রয়েছে। ফলে বাইরের টোটো না ঢুকলে যানজট হওয়ার কথা নয়।        
মাঝে পুলিস অভিযান চালানোয় টোটোর রমরমা কিছুটা নিয়ন্ত্রণে এসেছিল। ধরপাকড় কমতেই ইংলিশবাজার শহরে ফের টোটোর দৌরাত্ম্য শুরু হয়েছে। গত কয়েকমাস ধরে ভোট নিয়ে পুলিস ব্যস্ত ছিল। সেই সুযোগে ফের শহরে ‘বেআইনি’ টোটোর রমরমা শুরু হয়েছে। অভিযোগ, টোটো চালকদের একাংশ আঞ্চলিক পরিবহণ দপ্তরের নিয়মনীতিকে তোয়াক্কা করছেন না। তাঁরা প্রশাসনিক বিধিনেষেধ অমান্য করে রাস্তায় টোটো চালাচ্ছেন। নিয়ম মেনে চলা টোটো চালকরাও এর বিরুদ্ধে সরব হয়েছেন। একই ক্ষেত্রে পৃথক নিয়ম চলতে পারে না বলে তাঁরা স্পষ্ট জানিয়েছেন। নিয়ম বহির্ভূতভাবে টোটো চালানোর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিও তাঁরা তুলেছেন। এদিকে, সমস্যা সমাধানে সম্প্রতি জেলা প্রশাসন বৈঠক করে। ওই বৈঠকে গ্রামীণ এলাকায় রেজিস্ট্রেশন করা রয়েছে, এমন টোটোকে ইংলিশবাজার শহরে ঢুকতে দেওয়া হবে না বলে জানানো হয়েছে। জরুরী প্রয়োজনে রোগী নিয়ে কোনও টোটো শহরে ঢুকলে অবশ্য ছাড় দেওয়া হবে। সেক্ষেত্রে রোগীকে হাসপাতাল বা স্বাস্থ্য কেন্দ্রে নামিয়ে টোটো চালককে নিজ এলাকায় ফিরে যেতে হবে। শহরের মধ্যে তিনি যাত্রী পরিবহণ করতে পারবেন না।  
পরিবহণ দপ্তরের এক আধিকারিক বলেন, সাধারণ মানুষ সমস্যায় পড়বে এমন কোনও কাজ আমরা বরদাস্ত করব না। টোটো চালকদের একাংশের জন্য পথচারী এবং অন্যান্য যানবাহনের চালকদের সমস্যা হচ্ছে। জেলা কালেক্টরেটে ঢোকার রাস্তা টোটো চালকরা দিনের ব্যস্ততম সময়ে কার্যত অবরুদ্ধ করে রাখছে। যাত্রী তোলার জন্য তারা যত্রতত্র দাঁড়িয়ে যাচ্ছে। ওইসব আমরা বন্ধ করব।

05th  July, 2024
পুজোর মাসে বেতন না পেয়ে বিপদে পিবিইউ-র ২০ কর্মী

পুজোর মুখে বেতন না পাওয়ায় পরিবার নিয়ে সমস্যায় পড়েছেন কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের ২০ জন শিক্ষা ও নিরাপত্তা কর্মী। বেতন না পেলে পুজোর মাসে সংসার চলবে কীভাবে, সেই চিন্তায় ঘুম ছুটেছে এজেন্সির মাধ্যমে নিয়োগ হওয়া কর্মীদের। 
বিশদ

বোনাসের দাবিতে মাদারিহাট-ফালাকাটা রাজ্য সড়ক অবরোধ অস্থায়ী চা শ্রমিকদের

বোনাসের দাবিতে মাদারিহাটের আর্যমান চা বাগানের অস্থায়ী শ্রমিকদের পথ অবরোধের জেরে শুক্রবার তীব্র যানজট হয় মাদারিহাট-ফালাকাটা রাজ্য সড়কে। সকাল ১০টা থেকে শ্রমিকরা দক্ষিণ মাদারিহাটে ওই রাজ্য সড়ক অবরোধ করা শুরু করেন।
বিশদ

গাড়ির ধাক্কায় মৃত্যু

শুক্রবার দুপুরে নাগরাকাটার খয়েরবাড়িতে পথ দুর্ঘটনায় একজনের মৃত্যু হল। পুলিস জানিয়েছে, মৃতের নাম জুলফে তামাং(৫৩)।  তাঁর বাড়ি খয়েরবাড়ি কাঠপুল এলাকায়। বিশদ

পরিত্যক্ত বাসের ভিতর থেকে যুবকের দেহ উদ্ধার

মাঠে ফেলে রাখা এনবিএসটিসি’র পরিত্যক্ত বাসের ভিতর থেকে উদ্ধার হল যুবকের দেহ। পুলিস জানিয়েছে, মৃতের নাম রণজিৎ রাউত (৩১)। মৃতদেহের পাশ থেকে উদ্ধার হয়েছে কীটনাশকের শিশি। ফলে ওই যুবক আত্মহত্যা করেছে বলে প্রাথমিক অনুমান।
বিশদ

বালুরঘাট-হিলি রেল প্রকল্পে আরও ৪ কিমি জমি রেলকে হস্তান্তর প্রশাসনের

বালুরঘাট-হিলি রেল প্রকল্পে আরও ৪ কিমি জমি রেলকে হস্তান্তর করল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। প্রশাসন জানিয়েছে, বালুরঘাট থেকে হিলি পর্যন্ত মোট ২৯.৭ কিমি রেললাইনের পথ।
বিশদ

দুটি বাইকের সংঘর্ষে মৃত এক

বাইকের সঙ্গে বাইকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মৃত্যু হলো এক বাইক চালকের। ঘটনায় জখম হয়েছেন আরও চারজন। শুক্রবার দেড়টা নাগাদ ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর থানার দৌলতনগর গ্রাম পঞ্চায়েতের হরিবাসর বাঁধ রোড এলাকায়।
বিশদ

অস্থায়ীভাবে রাস্তা সংস্কার, ক্ষোভ চাঁচলে

বেহাল গ্রামীণ রাস্তা অস্থায়ীভাবে সংস্কার করতে গিয়ে বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়লেন পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ। শুক্রবার মালদহের চাঁচল সদরের থানাপাড়ার এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। উৎসবের কথা মাথায় রেখে রাস্তা চলাচলের যোগ্য করে তোলা হচ্ছে বলে দাবি পঞ্চায়েত সমিতির।
বিশদ

মুখ্যমন্ত্রীর হাতে উদ্বোধন মৃত্যুঞ্জয় মেমোরিয়াল ক্লাবের পুজো

মৃত্যুঞ্জয় মেমোরিয়াল ক্লাবের পুজো উদ্বোধন হলো শুক্রবার সন্ধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ভার্চুয়ালি এই পুজোর উদ্বোধন করেন। বিশদ

ইসলামপুরে পুজোয় নিরাপত্তায় থাকছে পুলিসের অ্যান্টি ক্রাইম টিম

ইসলামপুরে পুজোয় কেপমারি রুখতে দর্শনার্থীদের সঙ্গে ভিড়ে মিশে থাকবেন সাধারণ পোশাকের অ্যান্টি ক্রাইম টিমের পুলিস কর্মীরা। ইভটিজিং রুখতেও মহিলা পুলিসের বিশেষ টিম থাকছে।
বিশদ

ইসলামপুরে পুজোয় নিরাপত্তায় থাকছে পুলিসের অ্যান্টি ক্রাইম টিম

ইসলামপুরে পুজোয় কেপমারি রুখতে দর্শনার্থীদের সঙ্গে ভিড়ে মিশে থাকবেন সাধারণ পোশাকের অ্যান্টি ক্রাইম টিমের পুলিস কর্মীরা। ইভটিজিং রুখতেও মহিলা পুলিসের বিশেষ টিম থাকছে।
বিশদ

টাকা নয়ছয়ের অভিযোগে পুজো কমিটির সঙ্গে ঝামেলা গ্রামবাসীর

পুজো করার পর অবশিষ্ট বেচে যাওয়া টাকার হিসেব চাওয়াকে কেন্দ্র করে পুজো কমিটির সঙ্গে গণ্ডগোল গ্রামবাসীর। গণ্ডগোল গড়ায় হাতাহাতিতে। রসাখোয়া ২ গ্ৰাম পঞ্চায়েতের বড়দহি শিবটোলা গ্ৰামের এই ঘটনাকে কেন্দ্র করে করণদিঘি থানায় অভিযোগ দায়ের হলো।
বিশদ

ক্ষমতা পেয়েই দ্রুত অধ্যাপকদের বকেয়া বেতন সমস্যা মেটালেন ফিনান্স অফিসার

দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ে নতুন রেজিস্ট্রার যোগ দিতেই একের পর এক সমস্যা শুরু। অধ্যাপকদের বেতন বন্ধ থেকে শুরু করে রেজাল্ট আটকে থাকা, এমনকী নতুন ক্লাস শুরু নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল।
বিশদ

রাজ্যের বেহাল স্বাস্থ্য ব্যবস্থাকে দুষলেন কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত

চিকিৎসায় গাফিলতিতে মৃত্যুর অভিযোগ উঠেছে বিজেপির প্রাক্তন পঞ্চায়েত সদস্যের। বৃহস্পতিবার ওই নেত্রীর বাড়িতে গেলেন কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রী সুকান্ত মজুমদার। নিজের দত্তক নেওয়া গ্রামের বিজেপি নেত্রীর মৃত্যুর ঘটনায় রাজ্যের বেহাল স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে ক্ষোভ উগরে দিলেন বালুঘাটের সাংসদ তথা মন্ত্রী সুকান্ত মজুমদার।
বিশদ

04th  October, 2024
মহানন্দার জলে ডুবল দুই শহরের একাধিক ওয়ার্ড

একে গঙ্গায় রক্ষে নেই, দোসর মহানন্দা। মানিকচক, ভূতনি, রতুয়ার পর এবার ইংলিশবাজার এবং পুরাতন মালদহ শহরেও বন্যা পরিস্থিতি। মহানন্দার জলে জলমগ্ন দুই শহরের বেশ কয়েকটি ওয়ার্ড। যার জেরে ক্ষতিগ্রস্ত দুই শহরের কয়েক হাজার পরিবার
বিশদ

04th  October, 2024

Pages: 12345

একনজরে
দেশে কর্মসংস্থানের অবস্থা খুবই খারাপ। ইজরায়েলে ভারতীয় বেকারদের পাঠানোই তার অন্যতম প্রমাণ। শুক্রবার এমনই অভিযোগে সরব হলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। আজ শনিবার হরিয়ানায় ভোট। ...

দু’টি পৃথক রুটের অটো ইউনিয়নের গণ্ডগোলে বন্ধ অটো ও বাস চলাচল। যার জেরে বিপাকে পড়লেন সাধারণ যাত্রীরা। শুক্রবার সকাল থেকে দিনভর বন্ধ থাকে বনগাঁ-দত্তফুলিয়া ও বনগাঁ-বয়রা রুটের বাস পরিষেবা। বন্ধ থাকে বনগাঁ-হেলেঞ্চা অটো পরিষেবা। ...

আরও বিপাকে পড়লেন রাজ্য পুলিসের প্রাক্তন আইজি পঙ্কজ দত্ত। আর জি কর কাণ্ডে তাঁর করা মন্তব্যের প্রেক্ষিতে বৃহস্পতিবার কোনও সাড়া দেয়নি সিঙ্গল বেঞ্চ। তাই শুক্রবার তিনি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন। এদিন দ্রুত শুনানির আর্জি খারিজ করে ডিভিশন বেঞ্চও ...

পুজোর মুখে কার ইউটিউব চ্যানেলে কত ভিউয়ার্স বাড়বে চলছে তার প্রতিযোগিতা। কে দামি বাইকে কত গতি তুলে স্টান্টবাজি করতে পারবে চলছে তার মহড়া। কাটোয়া, দাঁইহাট ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিক্ষক দিবস
১৭৮৯ - ফরাসি বিপ্লবের সূচনা
১৮৬৪ - ঘূণিঝড়ে কলকাতা ও সংলগ্ন অঞ্চলে ১৭ হাজার লোকের মৃত্যু
১৮৯৫ - অনুশীলন সমিতির সদস্য ও ভারতের স্বাধীনতা সংগ্রামী হেমন্তকুমার বসুর জন্ম
১৯৪৭ - কলকাতা ফিল্ম সোসাইটি স্থাপিত
১৯৮৯ - কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি ফতিমা বিবি ভারত সুপিমকোর্টের প্রথম মহিলা বিচারপতি মনোনীত হন
১৮০৫ -  ব্রিটিশ ভারতের গভর্নর লর্ড কর্নওয়ালিসের মৃত্যু
২০১১ - অ্যাপল ইনকর্পোরেশনের প্রতিষ্ঠাতা স্টিভ জোবসের মৃত্যু
২০২০- সঙ্গীত শিল্পী ও অভিনেতা শক্তি ঠাকুরের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১৩ টাকা ৮৪.৮৭ টাকা
পাউন্ড ১০৮.৫০ টাকা ১১২.০৬ টাকা
ইউরো ৯১.০৪ টাকা ৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৬,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া অহোরাত্র। স্বাতী নক্ষত্র ৪০/৩ রাত্রি ৯/৩৩। সূর্যোদয় ৫/৩৩/১, সূর্যাস্ত ৫/১৭/১১। অমৃতযোগ প্রাতঃ ৬/২০ মধ্যে পুনঃ ৭/৭ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৯ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/১ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/২১ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। 
১৮ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া শেষরাত্রি ৪/৫৪। স্বাতী নক্ষত্র ৮/১৬। সূর্যোদয় ৫/৩৩, সূর্যাস্ত ৫/১৯। অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/১ মধ্যে ও ১২/৫৪ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/১৯ মধ্যে। কালরাত্রি ৬/৫১ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৩ মধ্যে। 
১ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপ নেতা সত্যেন্দ্র জৈনকে দিল্লির রাউস এভিনিউ আদালতে হাজির করানো হল

12:33:00 PM

মহারাষ্ট্রে বানজারা ভিরাসত মিউজিয়ামের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

12:29:00 PM

মহারাষ্ট্রের জগদম্বা মাতা মন্দিরে ঢোল বাজালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

12:23:00 PM

কুলতলিতে নাবালিকাকে ধর্ষণ করে খুনের ঘটনায় গ্রেপ্তার ১

12:21:54 PM

হরিয়ানা বিধানসভা নির্বাচন: সকাল ১১টা পর্যন্ত ভোট পড়ল ২২.৭০ শতাংশ

12:21:00 PM

ত্রিপুরার আগরতলায় চলছে পুজোর শেষ মুহূর্তের প্রস্তুতি

12:12:52 PM