Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ভরতপুরে বিধায়ক ঘনিষ্ঠদের বাইক মিছিলে হামলার অভিযোগ

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার বিকেলে ভরতপুরের বিধায়ক ঘনিষ্ঠদের বাইক মিছিলে হামলার ঘটনায় পুলিসে লিখিত অভিযোগ দায়ের হয়েছে। সৈয়দকুলুট গ্রামের তৃণমূল কর্মী ভুলুন শেখ ১৫জনের নামে অভিযোগ করেছেন। তার মধ্যে কয়েকজন পঞ্চায়েত সদস্য, শাসকদলের স্থানীয় নেতৃত্ব ও পঞ্চায়েত প্রধানদের স্বামীর নামও রয়েছেন। বৃহস্পতিবার বিকেলে তৃণমূল কর্মীরা দলের নতুন পার্টি অফিস উদ্বোধনের খুশিতে বাইক মিছিল করছিলেন। ডাঙাপাড়া থেকে ওই মিছিলটি নতুন পার্টি অফিসে ফেরার সময় ভরতপুর বাসস্টপের কাছে হকি স্টিক, লোহার রড, লাঠিসোঁটা নিয়ে হামলা চালানো হয়। অনেক তৃণমূল কর্মীকে ব্যাপক মারধর করা হয়েছে। কয়েকজন গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি। শাসকদলের ভরতপুর-১ ব্লকের সহকারী সভাপতি সৈয়দ রফিকুল হাসান বলেন, হামলার ঘটনায় যারা জড়িত, আমরা তাদের কঠোর শাস্তির দাবি জানাচ্ছি। আমরা চাই, পুলিস কঠোর পদক্ষেপ করুক। ভরতপুর থানার পুলিস জানিয়েছে, তদন্ত শুরু হয়েছে। তবে শুক্রবার দুপুর পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি।

রামপুরহাটে যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার

শুক্রবার সকালে রামপুরহাটের বেলরা গ্রামে বাড়ি থেকে এক যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত শয়ন লেট(২২) পেশায় রাজমিস্ত্রি ছিলেন। এদিন পরিবারের সদস্যরা ঘুম থেকে উঠে শয়নকে সিলিং ফ্যান থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় দেখতে পান।
বিশদ

রাজনগর লাগোয়া ঝাড়খণ্ডের বাঙালি অধ্যুষিত গ্রামে পুজোয় ব্যাপক উন্মাদনা

সাঁওতাল পরগনার অংশ হয়ে বাংলা থেকে বিচ্ছিন্ন হলেও রাজনগর লাগোয়া ঝাড়খণ্ডের খাজুরীতে খুবই ধুমধাম করে হয় দুর্গাপুজো। গোটা পঞ্চায়েত এলাকায় এই একটি মাত্রই দুর্গাপুজো হয়। আশপাশের এলাকা ছাড়াও রাজনগর, তাঁতিপাড়া থেকে মানুষজন আসেন এখানে।
বিশদ

ডাম্পার মালিক খুনে পাকড়াও এক অভিযুক্ত, ১৪ দিনের জেল হেফাজত

দু’দিন পর মহম্মদবাজারে ডাম্পার মালিক খুনের ঘটনায় একজনকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম শিফাজুল শেখ। বাড়ি স্থানীয় আলিনগর এলাকায়। শুক্রবার ধৃতকে সিউড়ি আদালতে তোলা হয়।
বিশদ

সেচদপ্তরের সঙ্গে সারেঙ্গা ব্লক প্রশাসনের টানাপোড়েন

সরকারি কাজে কর্মী চাওয়াকে কেন্দ্র করে সেচদপ্তরের সঙ্গে সারেঙ্গা ব্লক প্রশাসনের টানাপোড়েন শুরু হয়েছে। সেচদপ্তরের একটি চিঠি এদিন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।
বিশদ

রঘুনাথপুরে রাজ্য সড়কে ৩টি পথদুর্ঘটনায় জখম ৪

রঘুনাথপুর মহকুমায় তিনটি পৃথক পথদুর্ঘটনায় চারজন জখম হয়েছে। বৃহস্পতিবার রাতে পুরুলিয়া-বরাকর রাজ্য সড়কে পৃথকভাবে দু’টি ট্রাক ও একটি বাইক দুর্ঘটনার কবলে পড়ে।
বিশদ

বেঙ্গাই কলেজে সংঘর্ষের ঘটনায় ধৃত ১

বেঙ্গাই অঘোর কামিনী প্রকাশচন্দ্র মহাবিদ্যালয়ে তৃণমূল ছাত্র পরিষদের দুই গোষ্ঠীর সংঘর্ষের জেরে বৃহস্পতিবার রাতে এক যুবককে গ্রেপ্তার করেছে গোঘাট থানার পুলিস। বিশদ

এবার বিষ্ণুপুরেও আয়োজন হবে দুর্গাপুজোর কার্নিভালের

এবার বিষ্ণুপুরে পুজোর কার্নিভাল অনুষ্ঠিত হবে। আগামী ১৪ অক্টোবর বিষ্ণুপুর হাইস্কুল প্রাঙ্গণ থেকে কার্নিভাল শুরু হবে। তা কলেজ রোড হয়ে বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হবে। বিশদ

মিনি ইনডোর স্টেডিয়াম তৈরির উদ্যোগ বিধায়কের

বিষ্ণুপুরে মিনি ইনডোর স্টেডিয়াম তৈরির উদ্যোগ নিয়েছেন বিধায়ক তন্ময় ঘোষ। বিষ্ণুপুর স্টেডিয়ামের পাঁচিলের বাইরের অংশে প্রায় ১বিঘা জমির উপর তা তৈরি হবে। বিশদ

শান্তিপুরে বাসের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু

শান্তিপুরে ফের বেপরোয়া বাসের বলি হলেন এক ব্যক্তি। বাসের চাকায় পিষ্ট হয়ে গণেন সরকার নামে এক সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে শান্তিপুর থানার মোতিগঞ্জ মোড়ে এঘটনা ঘটেছে।
বিশদ

করিমপুরে ট্রাফিক গার্ডের অফিস উদ্বোধন

শুক্রবার করিমপুরে ট্রাফিক গার্ডের অফিস উদ্বোধন হয়েছে। স্থানীয় থানা লাগোয়া নবনির্মিত ভবনে এই অফিসের উদ্বোধন করেন কৃষ্ণনগর পুলিস জেলার পুলিস সুপার অমরনাথ কে।
বিশদ

করিমপুরে ট্রাফিক গার্ডের অফিস উদ্বোধন

শুক্রবার করিমপুরে ট্রাফিক গার্ডের অফিস উদ্বোধন হয়েছে। স্থানীয় থানা লাগোয়া নবনির্মিত ভবনে এই অফিসের উদ্বোধন করেন কৃষ্ণনগর পুলিস জেলার পুলিস সুপার অমরনাথ কে।
বিশদ

পুজোয় ফিরছেন বাড়ির ছেলেরা, বিরহ কাটিয়ে উল্লসিত করিমপুর

পাড়ার মোড়ে গাড়ির শব্দ পেলেই বাড়ির সদর দরজায় বেরিয়ে আসছেন পরিবারের লোকজন। কারণ, আজই পরিবারের ছেলের ঘরে ফেরার কথা। পেটের টানে বিদেশ-বিভুঁইয়ে পড়ে থাকে বাড়ির মানুষগুলো।
বিশদ

কংগ্রেস নেতার পুকুরে মাছ মারার অভিযোগ

ফরাক্কা ব্লকের এক কংগ্রেস নেতার পুকুরে বিষ দিয়ে মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে। শুক্রবার সকালে পুকুরের প্রায় সব মাছ ভেসে ওঠে। পুকুরের মালিক থানায় অভিযোগ জানিয়েছেন। কংগ্রেসের বুথ সভাপতি পরিতোষ মণ্ডল ঘোড়াইপাড়া গ্রামের একপ্রান্তে একটি বড় পুকুরে মাছ চাষ করেছেন
বিশদ

বহরমপুর ও পলাশীপাড়ায় পথদুর্ঘটনায় মৃত্যু দু’জনের

শুক্রবার সকালে বহরমপুর ও পলাশীপাড়ায় দু’টি পথদুর্ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে। মৃতদের নাম শাকিলা বেওয়া(৫২) ও মটর দাস(৪৫)। প্রথমজন বহরমপুর থানার বলরামপুরের বাসিন্দা ও দ্বিতীয়জন নদীয়ার ছোট নলদার বাসিন্দা।
বিশদ

Pages: 12345

একনজরে
‘দুর্গা তুমি থেমো না’— এভাবেই আজকের দুর্গার গান গাইলেন লোপামুদ্রা মিত্র, রূপম ইসলাম, উপল সেনগুপ্ত, তিমির বিশ্বাস, সোমলতা আচার্য চৌধুরী, উজ্জয়িনী মুখোপাধ্যায়ের মতো শিল্পীরা। বোরোলীনের ...

দু’টি পৃথক রুটের অটো ইউনিয়নের গণ্ডগোলে বন্ধ অটো ও বাস চলাচল। যার জেরে বিপাকে পড়লেন সাধারণ যাত্রীরা। শুক্রবার সকাল থেকে দিনভর বন্ধ থাকে বনগাঁ-দত্তফুলিয়া ও বনগাঁ-বয়রা রুটের বাস পরিষেবা। বন্ধ থাকে বনগাঁ-হেলেঞ্চা অটো পরিষেবা। ...

দেশে কর্মসংস্থানের অবস্থা খুবই খারাপ। ইজরায়েলে ভারতীয় বেকারদের পাঠানোই তার অন্যতম প্রমাণ। শুক্রবার এমনই অভিযোগে সরব হলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। আজ শনিবার হরিয়ানায় ভোট। ...

আরও বিপাকে পড়লেন রাজ্য পুলিসের প্রাক্তন আইজি পঙ্কজ দত্ত। আর জি কর কাণ্ডে তাঁর করা মন্তব্যের প্রেক্ষিতে বৃহস্পতিবার কোনও সাড়া দেয়নি সিঙ্গল বেঞ্চ। তাই শুক্রবার তিনি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন। এদিন দ্রুত শুনানির আর্জি খারিজ করে ডিভিশন বেঞ্চও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিক্ষক দিবস
১৭৮৯ - ফরাসি বিপ্লবের সূচনা
১৮৬৪ - ঘূণিঝড়ে কলকাতা ও সংলগ্ন অঞ্চলে ১৭ হাজার লোকের মৃত্যু
১৮৯৫ - অনুশীলন সমিতির সদস্য ও ভারতের স্বাধীনতা সংগ্রামী হেমন্তকুমার বসুর জন্ম
১৯৪৭ - কলকাতা ফিল্ম সোসাইটি স্থাপিত
১৯৮৯ - কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি ফতিমা বিবি ভারত সুপিমকোর্টের প্রথম মহিলা বিচারপতি মনোনীত হন
১৮০৫ -  ব্রিটিশ ভারতের গভর্নর লর্ড কর্নওয়ালিসের মৃত্যু
২০১১ - অ্যাপল ইনকর্পোরেশনের প্রতিষ্ঠাতা স্টিভ জোবসের মৃত্যু
২০২০- সঙ্গীত শিল্পী ও অভিনেতা শক্তি ঠাকুরের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১৩ টাকা ৮৪.৮৭ টাকা
পাউন্ড ১০৮.৫০ টাকা ১১২.০৬ টাকা
ইউরো ৯১.০৪ টাকা ৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৬,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া অহোরাত্র। স্বাতী নক্ষত্র ৪০/৩ রাত্রি ৯/৩৩। সূর্যোদয় ৫/৩৩/১, সূর্যাস্ত ৫/১৭/১১। অমৃতযোগ প্রাতঃ ৬/২০ মধ্যে পুনঃ ৭/৭ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৯ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/১ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/২১ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। 
১৮ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া শেষরাত্রি ৪/৫৪। স্বাতী নক্ষত্র ৮/১৬। সূর্যোদয় ৫/৩৩, সূর্যাস্ত ৫/১৯। অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/১ মধ্যে ও ১২/৫৪ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/১৯ মধ্যে। কালরাত্রি ৬/৫১ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৩ মধ্যে। 
১ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ধর্মতলা মোড়ে চিকিৎসকদের বেআইনি জমায়েতে মামলার রুজু করল কলকাতা পুলিস

04:45:26 PM

হরিয়ানা বিধানসভা নির্বাচন: দুপুর ৩টে পর্যন্ত ভোট পড়ল ৪৯.১৩ শতাংশ

04:22:00 PM

মুম্বইয়ের চিঞ্চপকলি ব্রিজে টেম্পোর ধাক্কায় জখম পথচারী, ভর্তি হাসপাতালে

04:09:00 PM

অন্ধ্রপ্রদেশের তিরুপতির একাধিক জায়গায় শুরু প্রবল বৃষ্টি

04:05:00 PM

দিনের বেলায় আঁধার, উলুবেড়িয়ায় বৃষ্টি শুরু, পুজোর বাজারে ক্ষতির আশঙ্কা

03:59:00 PM

আমেথি খুন কাণ্ড: গুলিবিদ্ধ মূল অভিযুক্ত চন্দন বর্মা
আমেথিতে দলিত পরিবারের চারজনকে নৃশংস ভাবে খুনের ঘটনায় দেশজুড়ে সাড়া ...বিশদ

03:57:00 PM