Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নাবালিকাকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে ধৃত

সংবাদদাতা, রায়গঞ্জ: নাবালিকাকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে রায়গঞ্জ থানার কর্ণজোড়া ফাঁড়ির পুলিস। ধৃতের নাম সাদেক আলি। তার বাড়ি রায়গঞ্জের খলসি এলাকায়। সাদেক আলির ছেলে সোহেল মহম্মদের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল ওই নাবালিকার। কিন্তু ওই নাবালিকাকে বিয়ে করতে অস্বীকার করে সোহেল। সে নাবালিকাকে ধর্ষণ করে বলে অভিযোগ। এরপর ১৮ জুলাই নিজের বাড়িতে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে নাবালিকা। এনিয়ে নাবালিকার বাবা কর্ণজোড়া ফাঁড়িতে সাদেক আলির বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনা ও  তার নাবালক ছেলে সোহেল মহম্মদের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা ও ধর্ষণের অভিযোগ দায়ের করে। পুলিস অভিযুক্ত সাদেককে বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত চলছে।

ভূমিদপ্তরে বিক্ষোভ গাজোলে

সারাভারত খেত মজুর মালদহের গাজোল সংগঠনের পক্ষ থেকে ভূমি এবং ভূমি সংস্কার দপ্তরের বিক্ষোভ দেখানো হল। বৃহস্পতিবার সংগঠনের সদস্যরা নিজ ভূমি নিজ গৃহ প্রকল্পে আশ্রয়হীনদের বাড়ি এবং কৃষকদের ন্যায্য মূল্যে সার প্রদানের দাবিতে সরব হন।
বিশদ

বালুরঘাটে দুর্গাপুজোয় জেলা পুলিসের গাইড ম্যাপ প্রকাশ

দুর্গাপুজোর গাইড ম্যাপ প্রকাশ করল দক্ষিণ দিনাজপুর জেলা পুলিস। শুক্রবার বালুরঘাট শহরের জন্য এই গাইড ম্যাপ প্রকাশ করেন জেলার পুলিস সুপার চিন্ময় মিত্তাল। কীভাবে কোন রাস্তা দিয়ে কোন পুজো মণ্ডপে যাওয়া যাবে, সে নিয়ে ওই ম্যাপে বিস্তারিত তথ্য রয়েছে।
বিশদ

খাল কেটে পুকুর থেকে মাছ চুরি

খাল কেটে এক পুকুর থেকে অন্য পুকুরে মাছ নিয়ে যাওয়ার অভিযোগ উঠল। এমনভাবে মাছ চুরির প্রতিবাদ করে হুমকির মুখে পড়তে হয়েছে। এনিয়ে পুকুরের মালিক কৃষ্ণ হালদার বালুরঘাট থানার দ্বারস্থ হয়েছেন।
বিশদ

কালীগঞ্জ হাইস্কুলে সাংস্কৃতিক অনুষ্ঠান

চোপড়ার কালীগঞ্জ উচ্চ বিদ্যালয়ে শুরু হলো দুই দিনব্যাপী বাৎসরিক সাংস্কৃতিক ও নবীন বরণ অনুষ্ঠান। বিদ্যালয় প্রাঙ্গনে শুক্রবার অনুষ্ঠানে ছিলেন চোপড়া চক্রের বিদ্যালয় পরিদর্শক বরুণ শিকদার, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত শিক্ষক আফজাল হোসেন সহ অন্যরা।
বিশদ

ডেঙ্গু সচেতনতায় লোকশিল্পীদের র‌্যালি

ডেঙ্গু নিয়ে সচেতনতা প্রসারে শুক্রবার ইসলামপুরে র‌্যালি করলেন লোকপ্রসার প্রকল্পের শিল্পীরা। এদিন দুপুরে তাঁরা আশ্রমপাড়া মোড় সংলগ্ন এলাকা থেকে র‌্যালি শুরু করে টার্মিনাসে পৌছন।
বিশদ

দুর্ঘটনায় জখম বাইকচালক

নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারের সিমেন্টের পিলারে ধাক্কা মেরে গুরুতর আহত হলেন বাইকচালক। জখম ব্যক্তির নাম মানিক ইসলাম। বাড়ি ছিলিমপুর গ্রামে। শুক্রবার পথ দুর্ঘটনাটি ঘটেছে ইটাহার চাঁচল রাজ্য সড়কের চাঁকলা ব্রিজ এলাকায়।
বিশদ

জখম শ্রমিক

দুর্গাপুজার প্যান্ডেলের কাজ করতে গিয়ে উপর থেকে পড়ে জখম এক শ্রমিক। গুরুতর জখম ওই শ্রমিক হাসপাতালে ভর্তি। ওই শ্রমিকের নাম সুদর্শন মহন্তের বাড়ি বালুরঘাটের বঙ্গী এলাকায়।
বিশদ

শিয়ালের কামড়ে জখম বৃদ্ধ দম্পতি

ছাগল চড়াতে গিয়ে শিয়ালের কামড়ে জখম বৃদ্ধ দম্পতি। বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুরের জগন্নাথপুরে। জখমদের নাম ফেকু মণ্ডল ও কর মণ্ডল। তাঁদের বাড়ি ভালুকা গ্রাম পঞ্চায়েতের পেমাই গ্রামে।
বিশদ

সিডিউল মেনে নর্দমার কাজ না হওয়ায় ক্ষোভ

কাজের সিডিউল মেনে নর্দমার কাজ হচ্ছে না। এমন অভিযোগ তুলে সরব হয়েছেন বালুরঘাট শহরের ১৪ নম্বর ওয়ার্ডের এনসি হাইস্কুল সংলগ্ন পাড়ার বাসিন্দারা। ১৩ সেপ্টেম্বর থেকে ওই অঞ্চলে নিকাশিনালা তৈরির কাজ শুরু হয়েছে।
বিশদ

অন্যের নাম ব্যবহার করে ভোটার কার্ড, বিডিও অফিসে অভিযোগ দায়ের

অন্যের বাবার নাম ব্যবহার করে ভোটার লিস্টে নাম তোলার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। ঘটনায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে বিডিও অফিসে। কালিয়াচক ৩ ব্লকের বাখরাবাদ গ্রাম পঞ্চায়েতের চক দেওনাপুরের বাসিন্দা মোস্তফা শেখের বাবা ইয়াসিন শেখ কয়েকবছর আগে মারা গিয়েছেন
বিশদ

ট্রাক্টরের ধাক্কায় আহত বাইক চালক

বাইকের সঙ্গে ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে দাঁত ভাঙল বাইক চালকের। শুক্রবার বিকেলে ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুরের ভালুকা বাজারের কাছে সেভেনটি মোড়ে। জখম বাইক চালক নাম ইউসুফ আলির বাড়ি হরিশ্চন্দ্রপুরের ঝাঙ্গর পাড়ায়।
বিশদ

তাইকোন্ডোয় জেলার ২৬ পদক

কলকাতায় অনুষ্ঠিত ওয়েস্ট বেঙ্গল স্টেট স্কুল তাইকোন্ডো গেমসে মালদহের একাধিক দল পদক পেয়েছে। ৩০ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত প্রতিযোগিতাটি হয়। সেখানে মালদহ জেলার একাধিক টিম অংশ নেয়।
বিশদ

গঙ্গারামপুরে ইলেকট্রিক বিল জমা নেওয়ার কিয়ক্সের উদ্বোধন

শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর শহরের চৌপথী এলাকায় স্বয়ংক্রিয়ভাবে ইলেকট্রিক বিল জমা নেওয়ার কিয়ক্সের উদ্বোধন হল। এদিন গঙ্গারামপুর বিদ্যুৎ দপ্তর শহরের জনবহুল এলাকায় এই স্বয়ংক্রিয় কিয়ক্সের উদ্বোধন করে।
বিশদ

বিদ্যুৎ বিল সাশ্রয়ে কালিয়াগঞ্জ বিডিও অফিসে সোলার প্যানেল

বিদ্যুৎ বিল সাশ্রয় করতে কালিয়াগঞ্জ বিডিও অফিসে বসানো হল সোলার প্যানেল। ইতিমধ্যে ১২ লক্ষ টাকা খরচ করে বেশকিছু সোলার প্যানেল বসানো হয়েছে। প্রতি মাসে বিডিও অফিসে গড়ে ২৫ হাজার টাকা বিদ্যুৎ বিল আসে।
বিশদ

Pages: 12345

একনজরে
কোচ বদলের পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় দল। ভারতীয় ফুটবলে এমন উদাহরণ প্রচুর। বিনো জর্জের হাত ধরে ইস্পাতনগরীতেও কী একই দৃশ্য দেখা যাবে? আশায় বুক বাঁধছে ...

আরও বিপাকে পড়লেন রাজ্য পুলিসের প্রাক্তন আইজি পঙ্কজ দত্ত। আর জি কর কাণ্ডে তাঁর করা মন্তব্যের প্রেক্ষিতে বৃহস্পতিবার কোনও সাড়া দেয়নি সিঙ্গল বেঞ্চ। তাই শুক্রবার তিনি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন। এদিন দ্রুত শুনানির আর্জি খারিজ করে ডিভিশন বেঞ্চও ...

‘দুর্গা তুমি থেমো না’— এভাবেই আজকের দুর্গার গান গাইলেন লোপামুদ্রা মিত্র, রূপম ইসলাম, উপল সেনগুপ্ত, তিমির বিশ্বাস, সোমলতা আচার্য চৌধুরী, উজ্জয়িনী মুখোপাধ্যায়ের মতো শিল্পীরা। বোরোলীনের ...

দু’টি পৃথক রুটের অটো ইউনিয়নের গণ্ডগোলে বন্ধ অটো ও বাস চলাচল। যার জেরে বিপাকে পড়লেন সাধারণ যাত্রীরা। শুক্রবার সকাল থেকে দিনভর বন্ধ থাকে বনগাঁ-দত্তফুলিয়া ও বনগাঁ-বয়রা রুটের বাস পরিষেবা। বন্ধ থাকে বনগাঁ-হেলেঞ্চা অটো পরিষেবা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিক্ষক দিবস
১৭৮৯ - ফরাসি বিপ্লবের সূচনা
১৮৬৪ - ঘূণিঝড়ে কলকাতা ও সংলগ্ন অঞ্চলে ১৭ হাজার লোকের মৃত্যু
১৮৯৫ - অনুশীলন সমিতির সদস্য ও ভারতের স্বাধীনতা সংগ্রামী হেমন্তকুমার বসুর জন্ম
১৯৪৭ - কলকাতা ফিল্ম সোসাইটি স্থাপিত
১৯৮৯ - কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি ফতিমা বিবি ভারত সুপিমকোর্টের প্রথম মহিলা বিচারপতি মনোনীত হন
১৮০৫ -  ব্রিটিশ ভারতের গভর্নর লর্ড কর্নওয়ালিসের মৃত্যু
২০১১ - অ্যাপল ইনকর্পোরেশনের প্রতিষ্ঠাতা স্টিভ জোবসের মৃত্যু
২০২০- সঙ্গীত শিল্পী ও অভিনেতা শক্তি ঠাকুরের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১৩ টাকা ৮৪.৮৭ টাকা
পাউন্ড ১০৮.৫০ টাকা ১১২.০৬ টাকা
ইউরো ৯১.০৪ টাকা ৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৬,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া অহোরাত্র। স্বাতী নক্ষত্র ৪০/৩ রাত্রি ৯/৩৩। সূর্যোদয় ৫/৩৩/১, সূর্যাস্ত ৫/১৭/১১। অমৃতযোগ প্রাতঃ ৬/২০ মধ্যে পুনঃ ৭/৭ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৯ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/১ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/২১ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। 
১৮ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া শেষরাত্রি ৪/৫৪। স্বাতী নক্ষত্র ৮/১৬। সূর্যোদয় ৫/৩৩, সূর্যাস্ত ৫/১৯। অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/১ মধ্যে ও ১২/৫৪ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/১৯ মধ্যে। কালরাত্রি ৬/৫১ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৩ মধ্যে। 
১ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ধর্মতলা মোড়ে চিকিৎসকদের বেআইনি জমায়েতে মামলার রুজু করল কলকাতা পুলিস

04:45:26 PM

হরিয়ানা বিধানসভা নির্বাচন: দুপুর ৩টে পর্যন্ত ভোট পড়ল ৪৯.১৩ শতাংশ

04:22:00 PM

মুম্বইয়ের চিঞ্চপকলি ব্রিজে টেম্পোর ধাক্কায় জখম পথচারী, ভর্তি হাসপাতালে

04:09:00 PM

অন্ধ্রপ্রদেশের তিরুপতির একাধিক জায়গায় শুরু প্রবল বৃষ্টি

04:05:00 PM

দিনের বেলায় আঁধার, উলুবেড়িয়ায় বৃষ্টি শুরু, পুজোর বাজারে ক্ষতির আশঙ্কা

03:59:00 PM

আমেথি খুন কাণ্ড: গুলিবিদ্ধ মূল অভিযুক্ত চন্দন বর্মা
আমেথিতে দলিত পরিবারের চারজনকে নৃশংস ভাবে খুনের ঘটনায় দেশজুড়ে সাড়া ...বিশদ

03:57:00 PM