Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কৃষ্ণনগরে স্কুলছাত্রীদের জন্য বিনামূল্যে চালু হল দু’টি বাস

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: শহরের ছাত্রীদের স্কুলে যাতায়াতের জন্য দু’টি বাস চালু করল কৃষ্ণনগর পুরসভা। শুক্রবার বাস দু’টির আনুষ্ঠানিক উদ্বোধন হয়। সেখানে মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস, পুরসভার চেয়ারপার্সন রীতা দাস সহ অন্যরা উপস্থিত ছিলেন। সম্পূর্ণ বিনামূল্যেই ছাত্রীদের জন্য নীল-সাদা রঙের দু’টি বাস চালু করেছে পুরসভা।
পুরসভার চেয়ারপার্সন রীতা দাস বলেন, শহরের ছাত্রীদের জন্য বিনামূল্যে স্কুলবাস পরিষেবা চালু হয়েছে। শহরের দু’টি রুটে এই বাস চলবে।
পুরসভা জানিয়েছে, একটি রুট শুরু হবে পন্ডোপ মোড় থেকে। তা শেষ হবে কৃষ্ণনগর পুরসভার সামনে। এই রুটে ২০টি স্টপেজ রয়েছে। সেগুলি হল শক্তিনগর মোড়, শক্তিনগর গার্লস হাইস্কুল, রথতলা, মল্লিকপাড়া, রামকৃষ্ণ স্ট্যাচু মোড়, রাজারোড ব্লাইন্ড স্কুল, অ্যাকাডেমি স্কুল, বউবাজার চারুভিলা লজ, বেজিখালি মোড়, সিএমএস স্কুল, চার্চ মোড়, হোলি ফ্যামিলি স্কুল, গভর্নমেন্ট গার্লস স্কুল, কৃষ্ণনগর বিএড কলেজ, মানিকপাড়া বারোয়ারি, শ্মশান কালীবাড়ি, তিন ইঞ্চি দুর্গাবাড়ি, কদমতলা ঘাট, সিদ্ধেশ্বরী কালীবাড়ি ও মৃণালিনী স্কুল। 
অপর রুটের বাসটি ঘূর্ণি হালদারপাড়া মোড় থেকে চালু হয়ে তাঁতিপাড়া বারোয়ারিতে এসে শেষে হবে। এই রুটের মাঝে ২৪টি স্টপেজ পড়বে। সেগুলি হল ঘূর্ণি হাইস্কুল মাঠ, তরুণ সঙ্ঘ, প্রতিমা ফ্লেক্স হাউস, পুতুলপট্টি মোড়, ষষ্ঠীতলা হনুমান মন্দির, করিমপুর বাসস্ট্যান্ড, বাদুড়তলা, রাধানগর এসবিআই, রাধানগর নতুন বারোয়ারি, ইন্ডিয়ান অয়েল পাম্প, পুরসভা মোড়, এভি স্কুলমোড়, দুর্গাতলা মাঠ, চৌরাস্তা, রাজবাড়ি, সেবক সঙ্ঘ, আনন্দময়ীতলা, রেলস্টেশন, পাঁচমাথা মোড়, কাঁঠালতলা মোড়, শক্তিনগর গার্লস, শক্তিনগর মোড়, কালীনগর হাইস্কুল ও তেঁতুলতলা।

বন্যার আতঙ্ক ভুলে পুজোর আনন্দে শামিল কান্দিবাসী

বন্যার আতঙ্ক কাটিয়ে পুজোর আনন্দে শামিল হয়েছেন কান্দি মহকুমার বন্যাপ্লাবিত গ্রামের বাসিন্দারা। তবে বন্যার জলে আমনের জমি নষ্ট হওয়ায় পুজোর বাজেট কমেছে অনেক পরিবারের। আবার অনেক পরিবারে তৈরিও হতে শুরু করেছে পুজোর হলুদ মুড়ি থেকে নারকেল নাড়ু।
বিশদ

বাইক নিয়ে দাপাদাপি, আটক ১৩ ইউটিউবার, মোটা জরিমানা

পুজোর মুখে কার ইউটিউব চ্যানেলে কত ভিউয়ার্স বাড়বে চলছে তার প্রতিযোগিতা। কে দামি বাইকে কত গতি তুলে স্টান্টবাজি করতে পারবে চলছে তার মহড়া। কাটোয়া, দাঁইহাট শহরজুড়ে রাত বাড়লেই ইউটিউবারদের দামি বাইক নিয়ে স্টান্টবাজি চলছে।
বিশদ

বোনাসের দাবিতে মাদারিহাট-ফালাকাটা রাজ্য সড়ক অবরোধ অস্থায়ী চা শ্রমিকদের

বোনাসের দাবিতে মাদারিহাটের আর্যমান চা বাগানের অস্থায়ী শ্রমিকদের পথ অবরোধের জেরে শুক্রবার তীব্র যানজট হয় মাদারিহাট-ফালাকাটা রাজ্য সড়কে। সকাল ১০টা থেকে শ্রমিকরা দক্ষিণ মাদারিহাটে ওই রাজ্য সড়ক অবরোধ করা শুরু করেন।
বিশদ

বিষ্ণুপুরে হাসপাতালের নিরাপত্তা কর্মীদের প্রশিক্ষণ দিল পুলিস

আরজি কর কাণ্ড থেকে শিক্ষা নিয়ে এবার হাসপাতালে কর্মরত নিরাপত্তা কর্মীদের উপযুক্ত প্রশিক্ষণ দিচ্ছে জেলা পুলিস। শুক্রবার বিষ্ণুপুর ইএফ লাইনে আয়োজিত শিবিরে উপস্থিত ছিলেন বাঁকুড়ার জেলা অতিরিক্ত পুলিস সুপার(গ্রামীণ) মকসুদ হাসান, বিষ্ণুপুরের এসডিপিও সুপ্রকাশ দাস, বিষ্ণুপুর থানার আইসি অতনু সাঁতরা প্রমুখ।
বিশদ

পদ্মের মালা চার হাজার! মাথায় হাত উদ্যোক্তাদের

রামচন্দ্রের ভক্তির পরীক্ষা নিতে উপাচারের ১০৮টি নীলপদ্মের থেকে একটি সরিয়ে নিয়েছিলেন মা দুর্গা। পদ্ম না পেয়ে নিজের চোখ উপড়ে দেবীকে অর্ঘ্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন রাম। কিন্তু বারোয়ারি পুজোর উদ্যোক্তারা কী করবেন? পদ্ম যে মহার্ঘ। হু হু করে বাড়ছে দাম।
বিশদ

গৌরাঙ্গ সেতু পরিদর্শনে পূর্ত সচিব সহ অন্য উচ্চপদস্থ আধিকারিকরা

নবদ্বীপের গৌরাঙ্গ সেতুতে ভোগান্তি অব্যহত। সেতুর বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখে গেলেন পূর্তদপ্তরের সচিব অন্তরা আচার্য। বৃহস্পতিবার সেতুর অবস্থা নিয়ে বেশ কিছু অভিযোগ ওঠে।
বিশদ

পঞ্চায়েত সমিতির সভাপতির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

প্রশাসনের একাংশকে হাত করে ব্লকজুড়ে কোটি কোটি টাকার অনিয়ম করছেন পঞ্চায়েত সমিতির সভাপতি। মহকুমা শাসক থেকে শুরু করে জেলাশাসককে বারংবার জানিয়েও কোনও সুরাহা হয়নি।
বিশদ

পাম্প চালিয়ে জল বের করে পুজোর প্রস্তুতি কোলাঘাটের সাপুয়া গ্রামে

টানা ২০ দিন জলমগ্ন কোলাঘাটের সাপুয়া গ্রাম। গ্রামের স্কুল, অনেক বাড়িঘর জল থইথই। এই পরিস্থিতিতে সাপুয়া অলাবিবি প্রাঙ্গণে শান্তি সঙ্ঘের দুর্গাপুজো কীভাবে হবে তা নিয়ে চিন্তায় ছিলেন উদ্যোক্তারা। জল নামাতে একজোড়া পাম্প বসানো হয়।
বিশদ

পাণ্ডবেশ্বরে পঞ্চায়েত সমিতির অফিসে সোলার লাইটের উদ্বোধন

পাণ্ডবেশ্বর পঞ্চায়েত সমিতির অফিস ভবনে সৌরবিদ্যুৎ ব্যবস্থার উদ্বোধন করলেন বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। শুক্রবার উদ্বোধনী অনুষ্ঠানে পাণ্ডবেশ্বরের বিডিও বৃষ্টি হাজরা ও পঞ্চায়েত সমিতির সভাপতি রমা রুইদাস উপস্থিত ছিলেন।
বিশদ

ইন্দপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ও বিদ্যুৎ কর্মাধ্যক্ষের বিরুদ্ধে ওঠা অভিযোগ নস্যাৎ

নলকূপ বসানোকে কেন্দ্র করে ইন্দপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ও বিদ্যুৎ কর্মাধ্যক্ষের বিরুদ্ধে ওঠা অভিযোগের সারবত্তা নেই বলে ব্লক প্রশাসন জানিয়েছে। নলকূপ বসানোকে কেন্দ্র করে সভাপতি ও কর্মাধ্যক্ষ স্বজনপোষণ করেন বলে সম্প্রতি বিডিও-র কাছে লিখিত অভিযোগ জমা পড়ে।
বিশদ

গাড়িতে ডাক্তারের লোগো লাগিয়ে হেরোইনের কাঁচামাল পাচারের চেষ্টা

গাড়ির পিছনে লেখা রয়েছে গভর্নমেন্ট অব ইন্ডিয়া। গাড়ির সামনের কাঁচে সাঁটানো ডাক্তারের লোগো। সেই লোগোকেই ঢাল করে পাচার করা হবে হেরোইনের তৈরির কাঁচামাল ওপিয়াম বা আফিম। রীতিমতো পরিকল্পনা করেই ঝাড়খণ্ড থেকে চারচাকার গাড়িতে করে নিয়ে আসা হচ্ছিল নদীয়া জেলায়।
বিশদ

পুজোর পাঁচদিন শিল্পাঞ্চলে বন্ধ থাকবে টোটো, জোর নারী সুরক্ষায়

ষষ্ঠী থেকে দশমী শহরজুড়ে বন্ধ থাকবে টোটো পরিষেবা। পুজোর দিনগুলো শহরকে যানজট মুক্ত পুজো রাখতে সিদ্ধান্ত নিয়েছে আসানসোল দুর্গাপুর পুলিস কমিশনারেট। আসানসোল শহরে পুরুলিয়া ও ঝাড়খণ্ডের পারমিট বিহীন অটোর ব্যাপক দাপাদাপি চলে। পুজোর পাঁচদিন পারমিট ছাড়া অটোকে খনি শহরে ঢুকতে দেওয়া হবে না।
বিশদ

মঙ্গলকোটে সাপের কামড়ে প্রৌঢ়ের মৃত্যু

মঙ্গলকোট থানা মোসুরি গ্রামে সাপের কামড়ে এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। মৃতের নাম অভিমন্যু সাঁই(৫০)। দিনকয়েক আগে প্রাতঃভ্রমণের সময় তাঁর বাঁ পায়ে সাপে ছোবল মারে। তাঁকে ভাতার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়।
বিশদ

জামিন পেলেন না কোশিগ্রাম স্কুলের প্রধান শিক্ষক

সাপের কামড়ে কাটোয়ার কোশিগ্রাম স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার হওয়া প্রধান শিক্ষকের জামিন মিলল না। শুক্রবার ধৃত প্রধান শিক্ষক পূর্ণেন্দু বন্দোপাধ্যায়কে কাটোয়া মহকুমা এসিজেএম আদালতে তোলা হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
কোচ বদলের পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় দল। ভারতীয় ফুটবলে এমন উদাহরণ প্রচুর। বিনো জর্জের হাত ধরে ইস্পাতনগরীতেও কী একই দৃশ্য দেখা যাবে? আশায় বুক বাঁধছে ...

দু’টি পৃথক রুটের অটো ইউনিয়নের গণ্ডগোলে বন্ধ অটো ও বাস চলাচল। যার জেরে বিপাকে পড়লেন সাধারণ যাত্রীরা। শুক্রবার সকাল থেকে দিনভর বন্ধ থাকে বনগাঁ-দত্তফুলিয়া ও বনগাঁ-বয়রা রুটের বাস পরিষেবা। বন্ধ থাকে বনগাঁ-হেলেঞ্চা অটো পরিষেবা। ...

দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ে নতুন রেজিস্ট্রার যোগ দিতেই একের পর এক সমস্যা শুরু। অধ্যাপকদের বেতন বন্ধ থেকে শুরু করে রেজাল্ট আটকে থাকা, এমনকী নতুন ক্লাস শুরু নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। ...

দিল্লি পুরনিগমের স্ট্যান্ডিং কমিটির নির্বাচন নিয়ে দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার ভূমিকার কড়া সমালোচনা করল সুপ্রিম কোর্ট। স্ট্যান্ডিং কমিটির একটি আসনে নির্বাচন নিয়ে সাক্সেনা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিক্ষক দিবস
১৭৮৯ - ফরাসি বিপ্লবের সূচনা
১৮৬৪ - ঘূণিঝড়ে কলকাতা ও সংলগ্ন অঞ্চলে ১৭ হাজার লোকের মৃত্যু
১৮৯৫ - অনুশীলন সমিতির সদস্য ও ভারতের স্বাধীনতা সংগ্রামী হেমন্তকুমার বসুর জন্ম
১৯৪৭ - কলকাতা ফিল্ম সোসাইটি স্থাপিত
১৯৮৯ - কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি ফতিমা বিবি ভারত সুপিমকোর্টের প্রথম মহিলা বিচারপতি মনোনীত হন
১৮০৫ -  ব্রিটিশ ভারতের গভর্নর লর্ড কর্নওয়ালিসের মৃত্যু
২০১১ - অ্যাপল ইনকর্পোরেশনের প্রতিষ্ঠাতা স্টিভ জোবসের মৃত্যু
২০২০- সঙ্গীত শিল্পী ও অভিনেতা শক্তি ঠাকুরের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১৩ টাকা ৮৪.৮৭ টাকা
পাউন্ড ১০৮.৫০ টাকা ১১২.০৬ টাকা
ইউরো ৯১.০৪ টাকা ৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৬,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া অহোরাত্র। স্বাতী নক্ষত্র ৪০/৩ রাত্রি ৯/৩৩। সূর্যোদয় ৫/৩৩/১, সূর্যাস্ত ৫/১৭/১১। অমৃতযোগ প্রাতঃ ৬/২০ মধ্যে পুনঃ ৭/৭ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৯ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/১ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/২১ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। 
১৮ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া শেষরাত্রি ৪/৫৪। স্বাতী নক্ষত্র ৮/১৬। সূর্যোদয় ৫/৩৩, সূর্যাস্ত ৫/১৯। অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/১ মধ্যে ও ১২/৫৪ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/১৯ মধ্যে। কালরাত্রি ৬/৫১ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৩ মধ্যে। 
১ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আর জি কর: থ্রেট কালচারে অভিযুক্ত ৫৯ জন চিকিৎসকদের মধ্যে ৩৭ জনকে হস্টেল থেকে বহিষ্কার করতে চলেছে কলেজ কাউন্সিল

06:55:06 PM

শ্রীভূমির পুজো প্যান্ডেলে প্যারিস ওলিম্পিকসে পদক জয়ী মানু ভাকের

06:53:08 PM

বেঙ্গালুরুর গুহা থেকে উদ্ধার ১৮৮ বছরের বৃদ্ধ!
বেঙ্গালুরুর একটি গুহা থেকে উদ্ধার করা হল ১৮৮ বছর বয়সি ...বিশদ

06:52:40 PM

রাজ্যে সরকারি হাসপাতালে এই প্রথম, এসএসকেএম-এ বিনামূল্যে জন্ম হল টেস্ট টিউব বেবির

06:42:00 PM

দ্বিতীয়ায় বৃষ্টি উপেক্ষা করেই মানুষের ঢল নামল শ্রীভূমিতে

06:41:00 PM

মহিলা টি-২০ বিশ্বকাপ: ৬ উইকেটে শ্রীলঙ্কাকে হারাল অস্ট্রেলিয়া

06:35:00 PM