Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আলিপুরদুয়ার জেলা আদালতে খোলা হল সেকেন্ড কোর্ট

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার আলিপুরদুয়ার জেলা আদালতে চালু হল অ্যাডিশনাল ডিস্ট্রিক্ট অ্যান্ড সেশন জজ সেকেন্ড কোর্ট। এদিন ভার্চুয়ালি কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম আলিপুরদুয়ার জেলা আদালতের এই কোর্টের উদ্বোধন করেন। ভার্চুয়ালি উদ্বোধনের সময় সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকও। আলিপুরদুয়ারে উপস্থিত ছিলেন আলিপুরদুয়ার ডিস্ট্রিক্ট জজ বিভূতি খেসাং, সরকারি আইনজীবী সুহৃদ মজুমদার, বিধায়ক সুমন কাঞ্জিলাল ও আলিপুরদুয়ার বার অ্যাসোসিয়েশনের সভাপতি মৃদুল গোস্বামী।

বিনয়ী থাকার পরামর্শ

পুজোর ডিউটির সময় সিভিক ভলেন্টিয়ারদের বিনয়ী থাকার নির্দেশ দিলেন এসডিপিও দিনহাটা। শুক্রবার দিনহাটা থানার প্রশিক্ষণ দেওয়া হয়। পুজোর ডিউটির সময় তাদের কী কী করণীয়, সেই বিষয়ে সম্পর্কে জানানো হয়। দিনহাটা শহরের একাধিক জায়গায় নো-এন্ট্রি পয়েন্ট তৈরি হবে।
বিশদ

জলদাপাড়ায় শিক্ষামূলক ভ্রমণে এসে হুগলির ছাত্রীদের গাড়ি দুর্ঘটনায় কবলে, জখম দুই

জলদাপাড়ায় শিক্ষামূলক ভ্রমণে এসে হুগলির পুইনান হাইস্কুলের ছাত্রীদের গাড়ি মাদারিহাটে দুর্ঘটনায় পড়েছে। ওই স্কুলের ৫৪ জন ছাত্রী ও তিনজন শিক্ষিকা ছ’টি ছোট গাড়ি নিয়ে জলদাপাড়ায় এসেছিল।
বিশদ

দলের কেউ কেউ বিভ্রান্ত করছেন শ্রমিকদের, তোপ আইএনটিটিইউসি’র জেলা সভাপতির

দলেরই কেউ কেউ শ্রমিকদের বিভ্রান্ত করে ভুল পথে চালিত করছেন। শুক্রবার এমনই তোপ দাগলেন আইএনটিটিইউসি’র জলপাইগুড়ি জেলা সভাপতি তপন দে। মোহিতনগরে একটি সিমেন্ট কারখানায় তৃণমূলের পতাকা ব্যবহার করে আন্দোলন চালাচ্ছেন শ্রমিকরা।
বিশদ

মাঝপথে অপারেশন থামিয়ে দেওয়ায় চিকিত্সকের নামে থানায় অভিযোগ দায়ের

ফের চিকিত্সায় গাফিলতির অভিযোগ। এবার মালসুপার স্পেশালিটি হাসপাতালে। মাঝপথে অপারেশন থামিয়ে হাত তুলে দিলেন এক চিকিত্সক। অপারেশন করবেন না সাফ জানিয়ে রোগীকে অন্যত্র নিয়ে যেতে বলেন। শুনেই ক্ষিপ্ত হয়ে ওঠে চা শ্রমিক পরিবারটি।
বিশদ

কার্নিভালে অংশ নিতে মঙ্গলবারের মধ্যে নাম জমা দেবার আহ্বান

আলিপুরদুয়ারে দুর্গাপুজোর কার্নিভাল হবে আগামী ১৪ অক্টোবর। কার্নিভালের পরে শোভাযাত্রা করে জেলা শহরের পাশে কালজানি নদীঘাটে নিরঞ্জন হবে প্রতিমা। কার্নিভালে অংশ নিতে হলে  মঙ্গলবারের মধ্যে পুজো কমিটিগুলিকে প্রশাসনের কাছে ক্লাবের নাম জমা দিতে হবে।
বিশদ

সব্জির দাম নিয়ন্ত্রণে রাখতে বাজারে বাজারে অভিযান

পুজোর মুখে দাম বাড়ছে কাঁচা সব্জির। শুক্রবার ময়নাগুড়ি, ধূপগুড়ি সহ জলপাইগুড়ি জেলার বাজারগুলিতে অভিযানে নামে প্রশাসন। প্রতিটি আনাজের দাম সরকারি আধিকারিকরা জেনে নেন।
বিশদ

সচল জাতীয় সড়ক, আশায় বুক বাঁধছেন পর্যটন ব্যবসায়ীরা

পাহাড়ে ধস অব্যাহত। শুক্রবার দার্জিলিং এবং কালিম্পং পাহাড়ে নতুন করে আরও ন’টি জায়গায় ধস নেমেছে। এতে দার্জিলিংয়েই ক্ষতিগ্রস্ত হয়েছে ৩০টি বাড়ি। তবে, হতাহতের খবর নেই।
বিশদ

হাসপাতাল সুপারের দ্বারস্থ টিএমসিপি

অবৈধভাবে নিরাপত্তা রক্ষী নিয়োগের অভিযোগ তোলার পাশাপাশি চার দফা দাবি নিয়ে শুক্রবার কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালের সুপারকে স্মারকলিপি দিল তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)। এদিন বিকেলে কালিয়াগঞ্জ শহর ও ব্লক তৃণমূল ছাত্র পরিষদ স্মারকলিপি দেয়।
বিশদ

শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে কর্মশালা

প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের পার্শ্ব শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে অনুষ্ঠিত হলো কর্মশালা। শুক্রবার হবিবপুর ব্লক অফিসের জিতু মঞ্চে এদিনের কর্মশালায় ছিলেন বিডিও মনোজ কাঞ্জিলাল, ব্লকের অবর বিদ্যালয় পরিদর্শক প্রাণতোষ সাহা প্রমুখ।
বিশদ

এনবিইউতে বিক্ষোভ যুব মোর্চার

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে ‘অবৈধ নিয়োগ’ নিয়ে এবার সরব হল বিজেপির যুব মোর্চা। শুক্রবার বিশ্ববিদ্যালয়ে দেড় ঘণ্টা ধরে বিক্ষোভ চলে। বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর গেট থেকে বিক্ষোভ মিছিল করে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান বিক্ষোভ করেন বিজেপির যুব মোর্চার কর্মীরা।
বিশদ

কুমারগ্রামের বিডিওর মাধ্যমে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি

শুক্রবার পাঁচ দফা দাবিতে কুমারগ্রামের বিডিও’র মাধ্যমে দেশের প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি দিল কামতাপুর স্টেট ডিমান্ড কাউন্সিল। দুপুরে মিছিল করে কুমারগ্রাম বিডিও অফিসে আসেন সংগঠনের নেতা-কর্মীরা।
বিশদ

টোটোর ধাক্কায় মৃত্যু শিশুর

বৈষ্ণবনগর থানা এলাকার বাখরাবাদের বাঙ্কাটপাড়া গ্রামে টোটোর ধাক্কায় মৃত্যু হল এক শিশুর। মৃতের নাম রুহুল আবু সুফিয়ান (৪)। নাবালকের বাড়ি পারদেওনাপুর শোভাপুর গ্রাম পঞ্চায়েতের পারশিবপুর এলাকায়।
বিশদ

ইটাহারে বিএমওএইচ ও ভ্যাকসিন কর্মীদের ঝামেলা মিটল

বকেয়া সাম্মানিক পেয়ে অবশেষে বিডিও’র মধ্যস্থতায় মিটল ব্লক স্বাস্থ্য আধিকারিক ও অলটারনেটিভ ভ্যাকসিন ডেলিভারির চুক্তিভিত্তিক কর্মীদের ঝামেলা। উঠল কর্মবিরতিও। শুক্রবার উভয়পক্ষকে সঙ্গে নিয়ে ইটাহার থানার আইসি সুকুমার ঘোষের উপস্থিতিতে বিডিও অফিসে বৈঠক হয়।
বিশদ

বিষক্রিয়ায় বধূর মৃত্যু

বিষ খেয়ে গুরুতর অসুস্থ বধূর মৃত্যু হল রায়গঞ্জ মেডিক্যালে। পুলিস জানিয়েছে, মৃত বধূর নাম ইমরাতুন খাতুন (২১)। তাঁর বাড়ি কালিয়াগঞ্জের বটতলী এলাকায়। মৃত বধূর কাকা সাইফুল ইসলাম বলেন, বুধবার বিকেলে নিজের শ্বশুরবাড়িতেই বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে ইমরাতুন।
বিশদ

Pages: 12345

একনজরে
দিল্লি পুরনিগমের স্ট্যান্ডিং কমিটির নির্বাচন নিয়ে দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার ভূমিকার কড়া সমালোচনা করল সুপ্রিম কোর্ট। স্ট্যান্ডিং কমিটির একটি আসনে নির্বাচন নিয়ে সাক্সেনা ...

দু’টি পৃথক রুটের অটো ইউনিয়নের গণ্ডগোলে বন্ধ অটো ও বাস চলাচল। যার জেরে বিপাকে পড়লেন সাধারণ যাত্রীরা। শুক্রবার সকাল থেকে দিনভর বন্ধ থাকে বনগাঁ-দত্তফুলিয়া ও বনগাঁ-বয়রা রুটের বাস পরিষেবা। বন্ধ থাকে বনগাঁ-হেলেঞ্চা অটো পরিষেবা। ...

কোচ বদলের পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় দল। ভারতীয় ফুটবলে এমন উদাহরণ প্রচুর। বিনো জর্জের হাত ধরে ইস্পাতনগরীতেও কী একই দৃশ্য দেখা যাবে? আশায় বুক বাঁধছে ...

‘দুর্গা তুমি থেমো না’— এভাবেই আজকের দুর্গার গান গাইলেন লোপামুদ্রা মিত্র, রূপম ইসলাম, উপল সেনগুপ্ত, তিমির বিশ্বাস, সোমলতা আচার্য চৌধুরী, উজ্জয়িনী মুখোপাধ্যায়ের মতো শিল্পীরা। বোরোলীনের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিক্ষক দিবস
১৭৮৯ - ফরাসি বিপ্লবের সূচনা
১৮৬৪ - ঘূণিঝড়ে কলকাতা ও সংলগ্ন অঞ্চলে ১৭ হাজার লোকের মৃত্যু
১৮৯৫ - অনুশীলন সমিতির সদস্য ও ভারতের স্বাধীনতা সংগ্রামী হেমন্তকুমার বসুর জন্ম
১৯৪৭ - কলকাতা ফিল্ম সোসাইটি স্থাপিত
১৯৮৯ - কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি ফতিমা বিবি ভারত সুপিমকোর্টের প্রথম মহিলা বিচারপতি মনোনীত হন
১৮০৫ -  ব্রিটিশ ভারতের গভর্নর লর্ড কর্নওয়ালিসের মৃত্যু
২০১১ - অ্যাপল ইনকর্পোরেশনের প্রতিষ্ঠাতা স্টিভ জোবসের মৃত্যু
২০২০- সঙ্গীত শিল্পী ও অভিনেতা শক্তি ঠাকুরের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১৩ টাকা ৮৪.৮৭ টাকা
পাউন্ড ১০৮.৫০ টাকা ১১২.০৬ টাকা
ইউরো ৯১.০৪ টাকা ৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৬,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া অহোরাত্র। স্বাতী নক্ষত্র ৪০/৩ রাত্রি ৯/৩৩। সূর্যোদয় ৫/৩৩/১, সূর্যাস্ত ৫/১৭/১১। অমৃতযোগ প্রাতঃ ৬/২০ মধ্যে পুনঃ ৭/৭ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৯ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/১ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/২১ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। 
১৮ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া শেষরাত্রি ৪/৫৪। স্বাতী নক্ষত্র ৮/১৬। সূর্যোদয় ৫/৩৩, সূর্যাস্ত ৫/১৯। অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/১ মধ্যে ও ১২/৫৪ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/১৯ মধ্যে। কালরাত্রি ৬/৫১ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৩ মধ্যে। 
১ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
ধর্মতলা মোড়ে চিকিৎসকদের বেআইনি জমায়েতে মামলার রুজু করল কলকাতা পুলিস

04:45:26 PM

হরিয়ানা বিধানসভা নির্বাচন: দুপুর ৩টে পর্যন্ত ভোট পড়ল ৪৯.১৩ শতাংশ

04:22:00 PM

মুম্বইয়ের চিঞ্চপকলি ব্রিজে টেম্পোর ধাক্কায় জখম পথচারী, ভর্তি হাসপাতালে

04:09:00 PM

অন্ধ্রপ্রদেশের তিরুপতির একাধিক জায়গায় শুরু প্রবল বৃষ্টি

04:05:00 PM

দিনের বেলায় আঁধার, উলুবেড়িয়ায় বৃষ্টি শুরু, পুজোর বাজারে ক্ষতির আশঙ্কা

03:59:00 PM

আমেথি খুন কাণ্ড: গুলিবিদ্ধ মূল অভিযুক্ত চন্দন বর্মা
আমেথিতে দলিত পরিবারের চারজনকে নৃশংস ভাবে খুনের ঘটনায় দেশজুড়ে সাড়া ...বিশদ

03:57:00 PM