Bartaman Patrika
খেলা
 

মোহন বাগানকে আমাদের ক্ষমতা বুঝিয়ে দিতে চাই: আলেক্সিস

শিবাজী চক্রবর্তী, কলকাতা: আইএসএলে অভিষেকেই ঝড় তুলেছে মহমেডান স্পোর্টিং। দুরন্ত ফর্মে আর্জেন্তিনার নাম্বার টেন। উইথড্রন স্ট্রাইকার যেন গোটা দলের ব্যান্ডমাস্টার। শনিবার সন্ধ্যায় জেসন কামিংস, গ্রেগ স্টুয়ার্টদের টেক্কা দিতে মুখিয়ে তিনি। মোহন বাগান ম্যাচের আগে বর্তমানের সামনে খোলামেলা মেজাজে আন্দ্রে চেরনিশভের অন্যতম সেনাপতি আলেক্সিস গোমেজ।
প্রশ্ন: ভারতীয় ফুটবলে সুপার স্যাটারডে। যুবভারতীতে প্রবল প্রতিপক্ষ মোহন বাগান। আপনি কতটা তৈরি?
আলেক্সিস: খুবই রোমাঞ্চিত। মাঠে নামতে তৈরি। এটুকু বলতে পারি, ম্যাচ দারুণ জমবে।
প্রশ্ন: বিপক্ষে কামিংস, স্টুয়ার্ট, ম্যাকলারেনের মতো তারকা রয়েছেন। হেভিওয়েট প্রতিপক্ষের বিরুদ্ধে নামার আগে কতটা চাপ অনুভব করছেন?
আলেক্সিস: আমার উপর কোনও চাপ নেই। একেবারে ফুরফুরে। সতীর্থদের কাছে অনুরোধ, নিজেদের উজাড় করে দাও। অহেতুক উদ্বেগের কোনও কারণ দেখছি না।
প্রশ্ন: ‘মিনি ডার্বি’-তে কাদের এগিয়ে রাখবেন?
আলেক্সিস: প্লিজ, মিনি ডার্বির বদলে শুধু ডার্বি বলুন। মোহন বাগান দীর্ঘদিন আইএসএল খেলছে। আমরা সবে শুরু করেছি। তবে আমাদের ক্ষমতা বিপক্ষকে বুঝিয়ে দিতে চাই। ব্যক্তিগত দক্ষতা নয়, মহমেডান স্পোর্টিংয়ের সম্পদ টিম স্পিরিট। 
প্রশ্ন: বিশেষজ্ঞদের ধারণা, মাঝমাঠের উপর ম্যাচের ভাগ্য অনেকটাই নির্ভর করবে। এই প্রসঙ্গে আপনি কী একমত?
আলেক্সিস: ম্যাচ জিততে হলে সবাইকে ছাপিয়ে যেতে হবে। নব্বই মিনিটই মনঃসংযোগ ধরে রাখতে হবে। বিপক্ষে যেই থাকুক, আমি সেরাটা দিতে প্রস্তুত। বল পজেশন বজায় রাখা খুব জরুরি। 
প্রশ্ন: আপনি সমর্থকদের বড় ভরসা। অনুরাগীদের কী বার্তা দেবেন?
আলেক্সিস: মহমেডান সমর্থকরা সত্যিই আলাদা। গ্যালারি থেকে দারুণভাবে উদ্বুদ্ধ করেন ফুটবলারদের। গোটা দল চার্জড থাকে।  অনুরোধ, ইতিবাচক ভাবনা নিয়ে মাঠ ভরান। আমরা লড়তে তৈরি। প্রথম তিন ম্যাচে একটা জয় এসেছে। ভাগ্য সহায় থাকলে আরও পয়েন্ট আসতেই পারতে। 
প্রশ্ন: লাতিন আমেরিকান ফুটবলের জন্য কলকাতার আলাদা আবেগ রয়েছে। তার উপর আপনি মারাদোনা, মেসির দেশের ফুটবলার। শনিবার যুবভারতীতে কি আলেক্সিসের ঝলক দেখা যাবে?
আলেক্সিস: আত্মবিশ্বাসের কমতি নেই। মাঠে নেমে দ্রুত ছন্দ পাওয়া জরুরি। আবারও বলছি, আমরা লড়তে তৈরি।

04th  October, 2024
কিউয়িদের কাছে হার মান্ধানাদের

মহিলাদের টি-২০ বিশ্বকাপে শুরুতেই জোর ধাক্কা খেল ভারত। শুক্রবার গ্রুপ এ’র ম্যাচে হরমনপ্রীত কাউরদের ৫৮ রানে হারাল নিউজিল্যান্ড। ১৬১ রানের টার্গেট তাড়া করে ভারত থামল ১০২ রানে। এই পরাজয়ের ফলে রীতিমতো চাপে পড়ে গেল টিম ইন্ডিয়া।
বিশদ

মিনি ডার্বি জিততে মরিয়া দিমিত্রিরা

সন্ধ্যা নামছে। যুবভারতী ক্রীড়াঙ্গনের প্র্যাকটিস মাঠ দুধসাদা আলোয় মাখামাখি। মনবীরের সেন্টার জেসন কামিংস ফ্লিক করে জাল কাঁপাতেই হাততালির বন্যা। সোনালি চুলে হাত বুলিয়ে কাঁধ ঝাঁকালেন অজি বিশ্বকাপার।
বিশদ

রবিবার প্রথম টি-২০, চনমনে সূর্য-হার্দিকরা

শেষ ম্যাচটি হয়েছিল ২০১০ সালে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ওয়ান ডে’তে অপরাজিত ২০০ করেছিলেন শচীন তেন্ডুলকর। সেটাই ছিল ৫০ ওভারের ফরম্যাটে প্রথম ডাবল-সেঞ্চুরি।
বিশদ

জামশেদপুর এফসি’র বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে বদ্ধপরিকর ইস্ট বেঙ্গল

কোচ বদলের পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় দল। ভারতীয় ফুটবলে এমন উদাহরণ প্রচুর। বিনো জর্জের হাত ধরে ইস্পাতনগরীতেও কী একই দৃশ্য দেখা যাবে? আশায় বুক বাঁধছে ইস্ট বেঙ্গল।
বিশদ

ভারতকে হারানো কঠিন: স্টিভ স্মিথ

অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের পাঁচ টেস্টের সিরিজ ঘিরে উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে। আগের দু’বারই ডন ব্র্যাডম্যানের দেশ থেকে টেস্ট সিরিজ জিতে ফিরেছে টিম ইন্ডিয়া। এবারও তেমনই প্রত্যাশা রোহিত শর্মাদের থেকে। অন্যদিকে, ঘরের মাঠে ভারতকে হারাতে বদ্ধপরিকর ব্যাগি গ্রিন ব্রিগেড।
বিশদ

স্টুয়ার্টদের মাঝমাঠ অকেজো করাই লক্ষ্য মহমেডানের

শুক্রবার বিকেলে মহমেডান স্পোর্টিংয়ের অনুশীলন তখনও শুরু হয়নি। ভুরভুরে লেবু চায়ে তৃপ্তির চুমুক দেওয়ার ফাঁকে ফুরফুরে মেজাজে আন্দ্রে চেরনিশভ। শ’খানেক সমর্থকের স্লোগানে গমগমে পরিবেশ। কাসিমভ, ফ্রাঙ্কাদের বডি ল্যাঙ্গুয়েজে দুরন্ত আত্মবিশ্বাস।
বিশদ

বাংলা দলে নেই সামি

রনজি ট্রফিতে বাংলার প্রথম দুই ম্যাচের দল ঘোষিত হল। ১১ অক্টোবর লখনউয়ে উত্তরপ্রদেশ ও ১৮ অক্টোবর ইডেনে বিহারের বিরুদ্ধে নামবেন অনুষ্টুপ মজুমদার, ঋদ্ধিমান সাহারা। এই দুই ম্যাচে মহম্মদ সামির খেলার কথা শোনা যাচ্ছিল।
বিশদ

ফের শুরু হচ্ছে হকি লিগ

সাত বছর পর ফিরছে হকি ইন্ডিয়া লিগ (এইচআইএল)। শুক্রবার ভারতীয় হকি ফেডারেশনের তরফে একথা জানানো হয়েছে। ২৮ ডিসেম্বর শুরু হবে এই ফ্র্যাঞ্চাইজি লিগ। চলবে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত। ২০১৭ সালে শেষবার এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল।
বিশদ

লাল-হলুদের পরবর্তী কোচের দৌড়ে এগিয়ে অস্কার ব্রুজো

ব্যক্তিগত কারণে ইভান ভুকোমানোভিচ পিছু হটেছেন। তাই ইস্ট বেঙ্গলের কোচের দৌড়ে এখন রয়েছেন অস্কার ব্রুজো এবং আলবার্তো রোকা। সূত্রের খবর, অঘটন না ঘটলে ব্রুজোর হাতেই দায়িত্ব তুলে দিতে চলেছেন লাল-হলুদ কর্তারা।
বিশদ

স্বপ্নপূরণের লক্ষ্যে নামছেন হরমনপ্রীতরা 

চারবারের সেমি-ফাইনালিস্ট। তার মধ্যে একবার রানার্স-আপ। মহিলাদের টি-২০ বিশ্বকাপে আটবার অংশগ্রহণ করে একবারও ট্রফির স্বাদ পায়নি ভারত। প্রত্যাশার পারদ চড়িয়ে বার বার ফিরতে হয়েছে খালি হাতে। অধরা মাধুরী লাভের সংকল্প সামনে রেখে শুক্রবার বিশ্বকাপে অভিযান শুরু করছেন হরমনপ্রীত কাউর, স্মৃতিরা।
বিশদ

04th  October, 2024
আনোয়ার ইস্যুতে মুখ খুললেন  সুনীল ছেত্রী

আনোয়ার ইস্যুতে এবার মুখ খুললেন  সুনীল ছেত্রী। প্রাক্তন ভারত অধিনায়ক মনে করেন, আনোয়ারের ভবিষ্যৎ উজ্জ্বল। কেরিয়ারের গুরুত্বপূর্ণ সময়ে বিতর্ক থেকে দূরে থাকা উচিত তাঁর।
বিশদ

04th  October, 2024
ইরানিতে দুরন্ত সেঞ্চুরি অভিমন্যুর

ইরানি কাপে ব্যাট হাতে সরফরাজ খানের পাল্টা জবাব দিলেন অভিমন্যু ঈশ্বরণ। বাংলার ওপেনারের দুরন্ত শতরানের সুবাদে লড়ছে অবশিষ্ট ভারতীয় একাদশ। তৃতীয় দিনের শেষে দলের স্কোর ৪ উইকেটে ২৮৯। অভিমন্যুর অপরাজিত ১৫১ রানের ইনিংসে রয়েছে ১২টি চার ও ১টি ছক্কা।
বিশদ

04th  October, 2024
জিতল পাকিস্তান

মদিলাদের টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩১ রানে জিতল পাকিস্তান। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে পাক মেয়েরা তোলে ১১৬ রান। ক্যাপ্টেন ফতিমা সানার সংগ্রহ সর্বাধিক ৩০। নিদা দার ২৩ রানে আউট হন। শ্রীলঙ্কার প্রাবোধানি, সুগন্দিকা ও চামারি আতাপাত্তু তিনটি করে উইকেট নেন
বিশদ

04th  October, 2024
হার রিয়াল ও বায়ার্নের

টানা ৩৬ ম্যাচ পর থামল রিয়াল মাদ্রিদের অপরাজেয় দৌড়। বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের অ্যাওয়ে ম্যাচে ফরাসি ক্লাব লিলের কাছে ০-১ গোলে বশ মানল কার্লো আনসেলোত্তির ছেলেরা। ম্যাচের প্রথমার্ধে সংযোজিত সময় পেনাল্টি থেকে লক্ষ্যভেদে ফরাসি ক্লাবটিকে এগিয়ে দেন জোনাথন ডেভিড
বিশদ

04th  October, 2024

Pages: 12345

একনজরে
দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ে নতুন রেজিস্ট্রার যোগ দিতেই একের পর এক সমস্যা শুরু। অধ্যাপকদের বেতন বন্ধ থেকে শুরু করে রেজাল্ট আটকে থাকা, এমনকী নতুন ক্লাস শুরু নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। ...

আরও বিপাকে পড়লেন রাজ্য পুলিসের প্রাক্তন আইজি পঙ্কজ দত্ত। আর জি কর কাণ্ডে তাঁর করা মন্তব্যের প্রেক্ষিতে বৃহস্পতিবার কোনও সাড়া দেয়নি সিঙ্গল বেঞ্চ। তাই শুক্রবার তিনি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন। এদিন দ্রুত শুনানির আর্জি খারিজ করে ডিভিশন বেঞ্চও ...

‘দুর্গা তুমি থেমো না’— এভাবেই আজকের দুর্গার গান গাইলেন লোপামুদ্রা মিত্র, রূপম ইসলাম, উপল সেনগুপ্ত, তিমির বিশ্বাস, সোমলতা আচার্য চৌধুরী, উজ্জয়িনী মুখোপাধ্যায়ের মতো শিল্পীরা। বোরোলীনের ...

দু’টি পৃথক রুটের অটো ইউনিয়নের গণ্ডগোলে বন্ধ অটো ও বাস চলাচল। যার জেরে বিপাকে পড়লেন সাধারণ যাত্রীরা। শুক্রবার সকাল থেকে দিনভর বন্ধ থাকে বনগাঁ-দত্তফুলিয়া ও বনগাঁ-বয়রা রুটের বাস পরিষেবা। বন্ধ থাকে বনগাঁ-হেলেঞ্চা অটো পরিষেবা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিক্ষক দিবস
১৭৮৯ - ফরাসি বিপ্লবের সূচনা
১৮৬৪ - ঘূণিঝড়ে কলকাতা ও সংলগ্ন অঞ্চলে ১৭ হাজার লোকের মৃত্যু
১৮৯৫ - অনুশীলন সমিতির সদস্য ও ভারতের স্বাধীনতা সংগ্রামী হেমন্তকুমার বসুর জন্ম
১৯৪৭ - কলকাতা ফিল্ম সোসাইটি স্থাপিত
১৯৮৯ - কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি ফতিমা বিবি ভারত সুপিমকোর্টের প্রথম মহিলা বিচারপতি মনোনীত হন
১৮০৫ -  ব্রিটিশ ভারতের গভর্নর লর্ড কর্নওয়ালিসের মৃত্যু
২০১১ - অ্যাপল ইনকর্পোরেশনের প্রতিষ্ঠাতা স্টিভ জোবসের মৃত্যু
২০২০- সঙ্গীত শিল্পী ও অভিনেতা শক্তি ঠাকুরের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১৩ টাকা ৮৪.৮৭ টাকা
পাউন্ড ১০৮.৫০ টাকা ১১২.০৬ টাকা
ইউরো ৯১.০৪ টাকা ৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৬,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া অহোরাত্র। স্বাতী নক্ষত্র ৪০/৩ রাত্রি ৯/৩৩। সূর্যোদয় ৫/৩৩/১, সূর্যাস্ত ৫/১৭/১১। অমৃতযোগ প্রাতঃ ৬/২০ মধ্যে পুনঃ ৭/৭ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৯ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/১ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/২১ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। 
১৮ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া শেষরাত্রি ৪/৫৪। স্বাতী নক্ষত্র ৮/১৬। সূর্যোদয় ৫/৩৩, সূর্যাস্ত ৫/১৯। অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/১ মধ্যে ও ১২/৫৪ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/১৯ মধ্যে। কালরাত্রি ৬/৫১ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৩ মধ্যে। 
১ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আন্তর্জাতিক বাজারে আরও বাড়ল অপরিশোধিত তেলের দাম, ব্যারেল প্রতি রেট ৭৮.০৫ ডলার
 

01:40:00 PM

আপ নেতা সত্যেন্দ্র জৈনকে দিল্লির রাউস এভিনিউ আদালতে হাজির করানো হল

01:30:13 PM

মহিলাদের নিরাপত্তার জন্য বাঁকুড়ায় পিঙ্ক মোবাইল ভ্যানের উদ্বোধন করলেন জেলা পুলিস সুপার বৈভব তেওয়ারি

01:20:00 PM

ত্রিপুরার আগরতলায় চলছে পুজোর শেষ মুহূর্তের প্রস্তুতি

01:16:33 PM

কালনায় শ্বশুরকে কুপিয়ে খুন করল জামাই, চাঞ্চল্য

01:02:00 PM

আজ মহারাষ্ট্রে একাধিক প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

12:57:21 PM