Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কৃষ্ণনগরে স্কুলছাত্রীদের জন্য বিনামূল্যে চালু হল দু’টি বাস

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: শহরের ছাত্রীদের স্কুলে যাতায়াতের জন্য দু’টি বাস চালু করল কৃষ্ণনগর পুরসভা। শুক্রবার বাস দু’টির আনুষ্ঠানিক উদ্বোধন হয়। সেখানে মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস, পুরসভার চেয়ারপার্সন রীতা দাস সহ অন্যরা উপস্থিত ছিলেন। সম্পূর্ণ বিনামূল্যেই ছাত্রীদের জন্য নীল-সাদা রঙের দু’টি বাস চালু করেছে পুরসভা।
পুরসভার চেয়ারপার্সন রীতা দাস বলেন, শহরের ছাত্রীদের জন্য বিনামূল্যে স্কুলবাস পরিষেবা চালু হয়েছে। শহরের দু’টি রুটে এই বাস চলবে।
পুরসভা জানিয়েছে, একটি রুট শুরু হবে পন্ডোপ মোড় থেকে। তা শেষ হবে কৃষ্ণনগর পুরসভার সামনে। এই রুটে ২০টি স্টপেজ রয়েছে। সেগুলি হল শক্তিনগর মোড়, শক্তিনগর গার্লস হাইস্কুল, রথতলা, মল্লিকপাড়া, রামকৃষ্ণ স্ট্যাচু মোড়, রাজারোড ব্লাইন্ড স্কুল, অ্যাকাডেমি স্কুল, বউবাজার চারুভিলা লজ, বেজিখালি মোড়, সিএমএস স্কুল, চার্চ মোড়, হোলি ফ্যামিলি স্কুল, গভর্নমেন্ট গার্লস স্কুল, কৃষ্ণনগর বিএড কলেজ, মানিকপাড়া বারোয়ারি, শ্মশান কালীবাড়ি, তিন ইঞ্চি দুর্গাবাড়ি, কদমতলা ঘাট, সিদ্ধেশ্বরী কালীবাড়ি ও মৃণালিনী স্কুল। 
অপর রুটের বাসটি ঘূর্ণি হালদারপাড়া মোড় থেকে চালু হয়ে তাঁতিপাড়া বারোয়ারিতে এসে শেষে হবে। এই রুটের মাঝে ২৪টি স্টপেজ পড়বে। সেগুলি হল ঘূর্ণি হাইস্কুল মাঠ, তরুণ সঙ্ঘ, প্রতিমা ফ্লেক্স হাউস, পুতুলপট্টি মোড়, ষষ্ঠীতলা হনুমান মন্দির, করিমপুর বাসস্ট্যান্ড, বাদুড়তলা, রাধানগর এসবিআই, রাধানগর নতুন বারোয়ারি, ইন্ডিয়ান অয়েল পাম্প, পুরসভা মোড়, এভি স্কুলমোড়, দুর্গাতলা মাঠ, চৌরাস্তা, রাজবাড়ি, সেবক সঙ্ঘ, আনন্দময়ীতলা, রেলস্টেশন, পাঁচমাথা মোড়, কাঁঠালতলা মোড়, শক্তিনগর গার্লস, শক্তিনগর মোড়, কালীনগর হাইস্কুল ও তেঁতুলতলা।

কালনায় শ্বশুরকে কুপিয়ে খুন করল জামাই, চাঞ্চল্য

শ্বশুরকে নৃশংসভাবে কুপিয়ে খুন করল জামাই। গত বুধবার চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের কালনা থানার উপলতি গ্রামে। মৃতের নাম নীলরতন বাগ (৬৫)।
বিশদ

কুলতলিতে নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগ, এলাকায় উত্তেজনা, ভাঙচুর

আর জি কর কাণ্ডের পর রাজ্যে ফের ধর্ষণ করে খুনের ঘটনা। দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে এক নাবালিকা ছাত্রীকে ধর্ষণ করে খুনের অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল এলাকায়।
বিশদ

অষ্টমীতে মা কনকদুর্গা নিজের ভোগ নিজেই রান্না করে নেন

ঝাড়গ্রামের ডুলুং নদীর ধারে চিল্কিগড়ের জঙ্গলের মধ্যে অবস্থিত কনকদুর্গার পুজো নিয়ে মানুষের কৌতূহলের অন্ত নেই। কনকদুর্গার পুজো নিয়ে নানা কাহিনি ছড়িয়ে আছে। তারমধ্যে অন্যতম দেবীর পুজো শুরুর ঘটনা। আনুমানিক পাঁচশো বছর আগে এই পুজোর শুরু। 
বিশদ

আদ্রা ও রঘুনাথপুরে সব্জির বাজারদর খতিয়ে দেখল টাস্ক ফোর্স

পুজোর আগে সব্জির বাজারদর দেখতে পথে নামল টাস্ক ফোর্স। শুক্রবার আদ্রা ও রঘুনাথপুরের সব্জি বাজারে মূল্যবৃদ্ধি রুখতে বিশেষ অভিযান চালানো হয়। এদিন জেলা ডিইবি, কৃষিদপ্তর, উদ্যানপালন দপ্তরের আধিকারিক, পুলিস সহ টাস্ক ফোর্স ও জেলা পরিষদের কো-মেন্টর অভিযানে অংশ নেন।
বিশদ

দুই বাংলাদেশিকে গ্রেপ্তারের বদলা ভারতে ঢুকে ২ কৃষককে ‘অপহরণ’

দুই বাংলাদেশি অনুপ্রবেশকারীকে আটকের ‘বদলা’। ভারতীয় ভূখণ্ডে ঢুকে দুই কৃষককে অপহরণের অভিযোগ উঠল। ঘটনার সঙ্গে বাংলাদেশের কয়েকজন দুষ্কৃতী জড়িত বলে অভিযোগ।
বিশদ

ছেলের নতুন জামা আঁকড়ে শয্যা নিয়েছেন মা, বাবা শ্রাদ্ধ করছেন

পুজোয় চারটে নতুন জামা হয়েছিল পঞ্চম শ্রেণিতে পড়া ছেলেটার। বন্ধুদের সঙ্গে পুজোয় হইচই করবে বলে আগে থেকেই পরিকল্পনা করা ছিল। সব শেষ হয়ে গেল। কাটোয়ার কোশিগ্রামের স্কুলে সাপের কামড়ে মৃত্যুর ঘটনায় শোকস্তব্ধ গ্রাম।
বিশদ

জামালপুরে দামোদরে জালে উঠল ১ কেজিরও বেশি ওজনের ইলিশ

কোলাঘাট বা ফরাক্কার ইলিশের স্বাদ অনেকেই পেয়েছেন। কিন্তু, দামোদরের ইলিশের স্বাদ কেমন হয়? এই প্রশ্নের উত্তর পাওয়া সহজ নয়। দামোদরে সমুদ্রের রুপালি ফসলের তেমন দেখা মেলে না।
বিশদ

বীরভূমের আরও ১৫টি পুজোর উদ্বোধন মমতার

শুক্রবার দ্বিতীয় ধাপে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে জেলার আরও ১৫টি দুর্গাপুজোর উদ্বোধন হয়েছে। জেলা পুলিস, প্রশাসনের আধিকারিকরা নানা মণ্ডপ প্রাঙ্গণে উপস্থিত থেকে উদ্বোধন মুহূর্তের সাক্ষী থাকলেন।
বিশদ

বোধনের আগে গঙ্গায় ‘বিসর্জন’ বহু বাড়ি, সামশেরগঞ্জে কান্নার রোল

দেবীর বোধনের আগেই যেন বিসর্জনের সুর সামশেরগঞ্জজুড়ে। শুক্রবার সকাল থেকেই ভয়াবহ ভাঙনে একের পর এক বাড়ি তলিয়ে গেল গঙ্গাগর্ভে। আরও কিছু বাড়ি নদীর কিনারায় ঝুলে।
বিশদ

তাইকোন্ডোতে স্বর্ণপদক পুরশুড়ার অনুলাপের

রাজ্যস্তরে তাইকোন্ডোর অনূর্ধ্ব-১৭ প্রতিযোগিতায় স্বর্ণপদক পেল পুরশুড়ার নবম শ্রেণির ছাত্র অনুলাপ ভট্টাচার্য। সে পুরশুড়ার ভাঙামোড়া নূতনগ্রাম কেএনসিএম ইনস্টিটিউশনের ছাত্র।
বিশদ

পড়ুয়াদের হাতেকলমে শেখানোর উদ্যোগ, টিএলএম নিয়ে রঘুনাথগঞ্জে কর্মশালা

টিচিং লার্নিং মেটিরিয়াল বা টিএলএম নিয়ে কর্মশালা হল রঘুনাথগঞ্জ-২ ব্লকে। টিএলএম ব্যবহারে পড়ুয়ারা হাতে কলমে অনেক কিছুই শিখতে পারবে। হাতেকলমে শিক্ষার ক্ষেত্রে প্রয়োজনীয় সামগ্রীর প্রয়োজন পড়ে। বেশকিছু স্কুলে টিএলএম ব্যবহার করে ভালো ফল পেয়েছেন শিক্ষকরা।
বিশদ

বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে একাধিক পুজো মণ্ডপের উদ্বোধন

শুক্রবারও মুখ্যমন্ত্রীর হাত ধরে ভার্চুয়াল উদ্বোধন হল একাধিক দুর্গাপুজো মণ্ডপের। এদিন বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের নানা প্রান্তের পুজো মণ্ডপের উদ্বোধন হয়। বিশদ

উত্তর যাত্রাপুরে আধার জালিয়াতির অভিযোগ, ধৃত ১

আধার জালিয়াতির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করল কোতোয়ালি থানার পুলিস। ধৃতের নাম সৌরভ মিস্ত্রি। বৃহস্পতিবার উত্তর যাত্রাপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
বিশদ

দেবীকে বরণ করতে প্রস্তুত নবদ্বীপের উমা মহিলা সমিতি

নবদ্বীপে প্রাচীন বুড়ো শিব মন্দির সংলগ্ন দুর্গা মণ্ডপেই পূজিত হন দেবীদুর্গা। নবদ্বীপের ঐতিহ্যবাহী বহু পুরনো এই শিব মন্দির। এই মন্দিরের কাছেই রয়েছে দুর্গা মন্দির। শতাধিক বছরের পুরনো শিবতলা মোড়ের দেবী দুর্গার পুজো ঘিরে ব্যাপক উন্মাদনা দেখা যায়।
বিশদ

Pages: 12345

একনজরে
কোচ বদলের পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় দল। ভারতীয় ফুটবলে এমন উদাহরণ প্রচুর। বিনো জর্জের হাত ধরে ইস্পাতনগরীতেও কী একই দৃশ্য দেখা যাবে? আশায় বুক বাঁধছে ...

আরও বিপাকে পড়লেন রাজ্য পুলিসের প্রাক্তন আইজি পঙ্কজ দত্ত। আর জি কর কাণ্ডে তাঁর করা মন্তব্যের প্রেক্ষিতে বৃহস্পতিবার কোনও সাড়া দেয়নি সিঙ্গল বেঞ্চ। তাই শুক্রবার তিনি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন। এদিন দ্রুত শুনানির আর্জি খারিজ করে ডিভিশন বেঞ্চও ...

দেশে কর্মসংস্থানের অবস্থা খুবই খারাপ। ইজরায়েলে ভারতীয় বেকারদের পাঠানোই তার অন্যতম প্রমাণ। শুক্রবার এমনই অভিযোগে সরব হলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। আজ শনিবার হরিয়ানায় ভোট। ...

দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ে নতুন রেজিস্ট্রার যোগ দিতেই একের পর এক সমস্যা শুরু। অধ্যাপকদের বেতন বন্ধ থেকে শুরু করে রেজাল্ট আটকে থাকা, এমনকী নতুন ক্লাস শুরু নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিক্ষক দিবস
১৭৮৯ - ফরাসি বিপ্লবের সূচনা
১৮৬৪ - ঘূণিঝড়ে কলকাতা ও সংলগ্ন অঞ্চলে ১৭ হাজার লোকের মৃত্যু
১৮৯৫ - অনুশীলন সমিতির সদস্য ও ভারতের স্বাধীনতা সংগ্রামী হেমন্তকুমার বসুর জন্ম
১৯৪৭ - কলকাতা ফিল্ম সোসাইটি স্থাপিত
১৯৮৯ - কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি ফতিমা বিবি ভারত সুপিমকোর্টের প্রথম মহিলা বিচারপতি মনোনীত হন
১৮০৫ -  ব্রিটিশ ভারতের গভর্নর লর্ড কর্নওয়ালিসের মৃত্যু
২০১১ - অ্যাপল ইনকর্পোরেশনের প্রতিষ্ঠাতা স্টিভ জোবসের মৃত্যু
২০২০- সঙ্গীত শিল্পী ও অভিনেতা শক্তি ঠাকুরের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১৩ টাকা ৮৪.৮৭ টাকা
পাউন্ড ১০৮.৫০ টাকা ১১২.০৬ টাকা
ইউরো ৯১.০৪ টাকা ৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৬,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া অহোরাত্র। স্বাতী নক্ষত্র ৪০/৩ রাত্রি ৯/৩৩। সূর্যোদয় ৫/৩৩/১, সূর্যাস্ত ৫/১৭/১১। অমৃতযোগ প্রাতঃ ৬/২০ মধ্যে পুনঃ ৭/৭ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৯ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/১ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/২১ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। 
১৮ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া শেষরাত্রি ৪/৫৪। স্বাতী নক্ষত্র ৮/১৬। সূর্যোদয় ৫/৩৩, সূর্যাস্ত ৫/১৯। অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/১ মধ্যে ও ১২/৫৪ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/১৯ মধ্যে। কালরাত্রি ৬/৫১ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৩ মধ্যে। 
১ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
দিনের বেলায় আঁধার, উলুবেড়িয়ায় বৃষ্টি শুরু, পুজোর বাজারে ক্ষতির আশঙ্কা

03:59:00 PM

আমেথি খুন কাণ্ড: গুলিবিদ্ধ মূল অভিযুক্ত চন্দন বর্মা
আমেথিতে দলিত পরিবারের চারজনকে নৃশংস ভাবে খুনের ঘটনায় দেশজুড়ে সাড়া ...বিশদ

03:57:00 PM

উত্তরপ্রদেশে স্কুল থেকে ফেরার পথে শ্লীলতাহানির শিকার ২ ছাত্রী, গ্রামবাসীদের তাড়ায় পলাতক চার দুষ্কৃতী

03:52:14 PM

বহরমপুরে প্রোমোটারের রহস্য মৃত্যু
মুর্শিদাবাদের বহরমপুরে সরকারি কোয়ার্টারে প্রোমোটারের রহস্য মৃত্যু। মৃতের নাম রবি দাস। ...বিশদ

03:49:00 PM

ধর্মতলা মোড়ে চিকিৎসকদের বেআইনি জমায়েতে মামলার রুজু করল কলকাতা পুলিস

03:41:00 PM

ত্রিধারায় মানুষের ঢল

03:37:00 PM